Home /News /cooch-behar /
Cooch Behar: হকির প্রশিক্ষণ কোচবিহারে, মান বাড়ছে খেলার

Cooch Behar: হকির প্রশিক্ষণ কোচবিহারে, মান বাড়ছে খেলার

title=

পশ্চিমবঙ্গ রাজ্যের উত্তরবঙ্গের একটি প্রান্তিক জেলা কোচবিহার। এই জেলায় খেলাধুলা চর্চার মধ্যে মূলত নাম শোনা যায় ফুটবল এবং ক্রিকেটের।

  • Share this:

    কোচবিহার: পশ্চিমবঙ্গ রাজ্যের উত্তরবঙ্গের একটি প্রান্তিক জেলা কোচবিহার। এই জেলায় খেলাধুলা চর্চার মধ্যে মূলত নাম শোনা যায় ফুটবল এবং ক্রিকেটের। তবে বর্তমান সময়ে একটি সংস্থা 'হকি কোচবিহার' জেলায় হকি খেলার মান বাড়াতে অভিনব উদ্দ্যোগে শুরু করেছে হকি খেলার প্রশিক্ষণ। কোচবিহারের ঢাংঢিং গুড়ি অঞ্চলের কাচুয়া উচ্চ বিদ্যালয়ের মাঠেই দেওয়া হচ্ছে হকির প্রশিক্ষণ। এছাড়াও এর পাশাপাশি কোচবিহার স্টেডিয়াম এবং মাথাভাঙাতেও দেওয়া হচ্ছে এই হকি খেলার প্রশিক্ষণ।

    হকি কোচবিহারের ঠিকানা: Nageswar Guri, Dhangdhing Guri, Cooch Behar, 736165

    হকি কোচবিহারের ফোন নম্বর: 91-7319156944

    বর্তমানে এখানে ৫০ থেকে ৬০ জন ছেলে-মেয়ে সম্পূর্ণ বিনামূল্যে প্রশিক্ষণ নিচ্ছে। কিছুদিনের লাগাতার বৃষ্টির জেরে সামান্য বিঘ্ন ঘটে ছিল এই প্রশিক্ষণের। তবে বৃষ্টি কমতেই পুনরায় আবার প্রশিক্ষন শুরু করা হয়েছে জোর কদমে। এই সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে ভবিষ্যতেও হকির প্রশিক্ষণের ক্ষেত্রে কোনরকম মূল্য নেওয়া হবে না।

    আরও পড়ুনঃ ভাঙন অব্যাহত মাথাভাঙার মানসাই নদীতে! চিন্তায় ঘুম উড়েছে স্থানীয়দের

    এখানের হকির কোচ সঞ্জয় দাস বলেন, \"আমরা দীর্ঘদিন ধরে এখানে এই হকির প্রশিক্ষণ দিয়ে আসছি। বর্তমানে আমাদের এখানে ৫০ থেকে ৬০ জন ছেলে-মেয়ে একসাথে প্রশিক্ষণ নেন প্রতিদিন। প্রতিদিন দু'বার করে এই প্রশিক্ষণ দেওয়া হয়ে থাকে। তবে আমাদের এখানে হকি খেলার জন্য কোন নির্দিষ্ট মাঠ না থাকায় আমাদের বহু সমস্যার সম্মুখীন হতে হয়। তবে কোচবিহারের মতন একটি প্রত্যন্ত জেলায় হকি খেলার প্রশিক্ষণ পেয়ে রীতিমত খুশি প্রচুর হকি খেলোয়াড়েরা\"।

    আরও পড়ুনঃ কোচবিহারে ধরলার গ্রাসে একাধিক আবাদি জমি ও গ্রাম

    জেলায় হকি খেলার প্রশিক্ষণ চলার কারণে রীতিমতো খুশি বহু হকি প্রেমী মানুষ। এছাড়াও যেসব ছেলে-মেয়েরা হকি খেলতে আগ্রহী তাদের আগ্রহ আরোও বৃদ্ধি করতেও এই হকি প্রশিক্ষণ অনেকটা গুরুত্বপূর্ণ বলে মনে করছেন অনেকে। এলাকার স্থানীয় মানুষেরা জানান, \"এতদিন পর্যন্ত কোচবিহার জেলায় শুধুমাত্র ফুটবল এবং ক্রিকেট খেলার প্রশিক্ষনের নাম শোনা যেত। তবে বর্তমানে এখানে হকি খেলার যেভাবে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে তাতে কোচবিহার জেলার সামগ্রিকভাবে খেলার উন্নতি হবে এটাই আশা করা যায়। এবং ভবিষ্যৎ দিনে এখান থেকে প্রচুর খেলোয়াড় বাইরে খেলতে যেতে পারবেন বলে আমরা মনে করছি\"।

    Sarthak Pandit
    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Cooch behar, Hockey

    পরবর্তী খবর