Home /News /business /

Omicron Treatment Cost: করোনার নতুন ভ্যারিয়ান্ট ওমিক্রনের চিকিৎসার খরচ কত? আপনার স্বাস্থ্যবিমা কি তা কভার করছে?

Omicron Treatment Cost: করোনার নতুন ভ্যারিয়ান্ট ওমিক্রনের চিকিৎসার খরচ কত? আপনার স্বাস্থ্যবিমা কি তা কভার করছে?

Omicron Treatment Cost: নতুন স্বাস্থ্যবিমা করার আগে জেনে নিতে হবে ওমিক্রনের চিকিৎসার সুবিধা কোন কোন ক্ষেত্রে পাওয়া যায়।

  • Share this:

#নয়াদিল্লি: বর্তমানে ভারতে আবার বেড়ে চলেছে করোনার নতুন ভ্যারিয়ান্ট ওমিক্রনের (Omicron) প্রভাব। করোনার এই নতুন ভ্যারিয়ান্টের প্রভাব আবার সকলের মনে সৃষ্টি করেছে আতঙ্ক। করোনার এই নতুন ভ্যারিয়ান্ট ওমিক্রনের চিকিৎসার খরচ ঠিক কতটা তা নির্দিষ্ট করে জানা না গেলেও, সকলেরই একটা আন্দাজ রয়েছে এই ধরনের চিকিৎসার জন্য কত টাকা খরচ করতে হয়। এর ফলে এই ধরনের চিকিৎসার জন্য অনেকেরই প্রধান ভরসা স্বাস্থ্যবিমা। বর্তমানে ভারতে করোনার নতুন ভ্যারিয়ীন্ট ওমিক্রনের প্রভাব বাড়ার ফলে অনেকেই বিনিয়োগ করা শুরু করেছে বিভিন্ন ধরনের স্বাস্থ্যবিমায়। কিন্তু সব ধরনের স্বাস্থ্যবিমা এই ধরনের চিকিৎসার সুবিধা দেয় না। তাই নতুন স্বাস্থ্যবিমা করার আগে জেনে নিতে হবে ওমিক্রনের চিকিৎসার সুবিধা কোন কোন ক্ষেত্রে পাওয়া যায়।

আরও পড়ুন: ট্যাক্স ছাড়ের জন্য কোনটি বেশি গুরুত্বপূর্ণ, জীবনবিমা না মেডিক্লেম পলিসি?

সম্প্রতি ইনস্যুরেন্স রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া (Insurance Regulatory Authority Of India) সকল জেনারেল ও হেলথ ইনস্যুরেন্স কোম্পানিকে করোনার নতুন ভ্যারিয়ান্ট ওমিক্রনের চিকিৎসার খরচ কভার করা বাধ্যতামুলক করেছে। ইনস্যুরেন্স রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়ার এই নির্দেশিকার জন্য সকল বিমা কোম্পানি হাসপাতালের সঙ্গে চুক্তি করা শুরু করেছে সহজেই করোনার নতুন ভ্যারিয়ান্ট ওমিক্রনের চিকিৎসা করার জন্য। তাদের গ্রাহকদের সহজেই ক্যাশলেস সুবিধা দেওয়া হবে করোনার নতুন ভ্যারিয়ান্ট ওমিক্রনের চিকিৎসার ক্ষেত্রে।

আরও পড়ুন: এবার পোস্ট অফিসেও কাটা যাবে ট্রেনের টিকিট! সুখবর দিল রেল!

২০২০ সালের এপ্রিল মাসে ইনস্যুরেন্স রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া নির্দেশ দিয়েছিল সকল বিমা কোম্পানিকে, করোনার চিকিৎসার খরচ বহন করার জন্য। বর্তমানে করোনার নতুন ভ্যারিয়ান্ট ওমিক্রনের প্রভাব বেড়ে যাওয়ায় ইনস্যুরেন্স রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়ার তরফে জারি করা হয়েছে নতুন নির্দেশিকা। এর ফলে সকল বিমা কোম্পানিকে করোনার নতুন ভ্যারিয়ান্ট ওমিক্রনের চিকিৎসার খরচ বহন করতে হবে।

আরও পড়ুন: LIC-র এই পলিসিতে প্রতি দিন ২৫১ টাকা বিনিয়োগ করলে আসবে ২০ লাখ টাকা রিটার্ন!

ভারতের রাজধানী দিল্লিতে নতুন করে প্রায় ৫,৪৮১ জন করোনা আক্রান্ত হয়েছে মঙ্গলবার। করোনার নতুন ভ্যারিয়ান্ট ওমিক্রন লাফিয়ে লাফিয়ে তার প্রভাব বিস্তার করছে। এর ফলে সকলেই যেন তাদের স্বাস্থ্যবিমার মাধ্যমে প্রয়োজনীয় চিকিৎসার সুযোগ পায়, তার জন্য ইনস্যুরেন্স রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়ার দ্বারা প্রয়োজনীয় নির্দেশ দেওয়া হয়েছে সকল বিমা কোম্পানিকে। করোনার চিকিৎসার গুরুত্বের কথা মাথায় রেখে এই ধরনের চিকিৎসার খরচ বহন করতে হবে বিমা কোম্পানিকে। গ্রাহকেরা করোনার নতুন ভ্যারিয়ন্ট ওমিক্রনের চিকিৎসার জন্য নিজেদের স্বাস্থ্যবিমার ওপরে ভরসা করে সকল সুবিধা যেন পেতে পারে, সেই দিকে উপযুক্ত নজর রেখে চলেছে ইনস্যুরেন্স রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Life Insurance, Omicron

পরবর্তী খবর