• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • VEDANTU PIONEERING INITIATIVE GUARANTEED ACADEMIC DEVELOPMENT OF CHILDREN AC

বেদান্তুর যুগান্তকারী নতুন উদ্যোগ 'ভিআইপি': শিশুদের শিক্ষামূলক বিকাশ গ্যারান্টি

অনলাইন শিক্ষার অভূতপূর্ব অভিনবত্বের ফলে ছোটদের শিক্ষায় এসে গেছে এক আমূল পরিবর্তন

অনলাইন শিক্ষার অভূতপূর্ব অভিনবত্বের ফলে ছোটদের শিক্ষায় এসে গেছে এক আমূল পরিবর্তন

  • Share this:

    সারা বিশ্ব কোভিড-১৯ এ আক্রান্ত হওয়ার পর থেকে, শিক্ষা জগতে পরিবর্তনের ক্ষেত্রে এসেছে সব থেকে বেশি অভিনবত্ব | অনলাইন শিক্ষার অভূতপূর্ব অভিনবত্বের ফলে ছোটদের শিক্ষায় এসে গেছে এক আমূল পরিবর্তন।

    বাচ্চাদের সামগ্রিক মঙ্গলের জন্য এবং অতিমারীর কারণে যথাযত শিক্ষা না পাওয়ার জন্যে, তাদের মধ্যে এমন একটা হতাশা দেখা দিচ্ছিল, যার কারণে বাচ্চাদের শিক্ষার অগ্রগতির জন্য একটা সমাধান খুঁজে পাওয়া ছিল অত্যন্ত প্রয়োজনীয় | ঠিক এটাই করেছে বেদান্তু, তাদের নতুন প্রোগ্রাম Vedantu Improvement Promise (VIP)এর মাধ্যমে. এই ধরণের পদখ্যেপ সর্বপ্রথম বেদান্তুই নিয়েছে, যা ব্যবহারকারী শিখ্যার্থীদের অভূতপূর্ব উন্নতির নিশ্চয়তা দেয় |

    ভিআইপি কি?

    তাহলে বেদান্তু ইমপ্রুভমেন্ট প্রমিস (VIP) আসলে কী এবং কেন আমরা এর সম্পর্কে এতটা আগ্রহী? এমন একটা সিস্টেম ভাবুন যা একটি বাচ্চা কে নেয় এবং আগের বছরের তুলনায় একাডেমিক উন্নতির গ্যারান্টি দেয়, সে আগের শ্রেণীর ফলাফল-ই হোক বা JEE-Main/ NEET-UG এর rank-i হোক. তার পাশাপাশি আগের স্তর থেকে উন্নতির জন্য সর্বপ্রথম - Vedantu Benchmark test.

    পরবর্তীটি হ'ল একটি বেঞ্চমার্ক টেস্ট, যা ছটি স্তরের দক্ষতার উপর নির্ভর করে, ভারত জুড়ে শিক্ষার্থীদের সমান ভাবে মূল্যায়ন করতে এবং বাকি বাচ্চাদের তুলনায় নিজের অবস্থান ঠিক কোথায়, সেটা বুঝে নেয়ার এক গুরুত্বপূর্ণ সূচক হল ei Benchmark Test। যে সকল শিক্ষার্থীরা বেদন্তুর সাথে নাম লেখায়, তাদের প্রথম benchmark test, ৩০ দিনের মধ্যে হয়, এবং পরেরটা হয় শিক্ষা-বর্ষের শেষে।

    ভিআইপি হ'ল আপনার সন্তানের একাডেমিক উন্নতির এক গ্যারান্টি, কারণ বেদান্তুর বিশ্বাস - যে উন্নতি প্রতিটি বাচ্চার অধিকার। এটা ভিআইপিকে এমন এক সর্বপ্রথম উদ্যোগী করে তোলে যা এড-টেক শিল্পে বিস্ফোরক পরিবর্তন ঘটাবে নিশ্চিত। তাই এর সুবিধেগুলো উপভোগ করতে হলে, প্রথম সুযোগ তো নিতেই হয়।

    স্টুডেন্ট সারা বছর উন্নতি করে এবং বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষায় নিজের সুযোগ বাড়ানোর যথেষ্ট দখ্যতা অর্জন করে। আর সে সব কিছুই সম্ভব ঘরে বসে, প্রতি স্তর-যে নিজের একাডেমিক উন্নতি নিশ্চিত করে।

    প্ল্যাটফর্মটি এমন আগ্রহজনক এবং ইন্টারেক্টিভ ভাবে তৈরি করা যা শিক্ষার্থীদের তাৎক্ষণিক এবং সীমাহীন doubt solving এর সুযোগ করে দেয়। ক্লাস-এর মধ্যে বা ক্লাস-এর পরে সমস্ত রকম প্রয়োজনীয় অভিজ্ঞতা সাহায্য করে স্টুডেন্টদের বিস্তার ভাবে যে কোনো বিষয় বুঝে নিতে, এবং তাদের একাডেমিক লক্ষ্যগুলি অর্জন করতে আর শিক্ষার সম্ভাবনা কে সর্বোচ্চ পর্যায়ে পৌঁছে দিতে। তাদের উন্নতির নিয়মিত মূল্যায়ন করা হয় এবং বাবা-মা কে জানানো হয় যাতে তাঁরাও বাচ্চাদের উন্নতির বিষয়ে আশ্বস্ত থাকেন।

    এসবের জন্যে স্টুডেন্ট দের কেবল মাত্র ২টা জিনিস মাথায় রাখতে হবে - ১. ন্যূনতম ৭৫% উপস্থিতি এবং ২. এসাইনমেন্ট-এর সমাপ্তির হার ৭৫% | শিক্ষার্থী বা তাদের অভিভাবকরা যদি ফলাফল নিয়ে সন্তুষ্ট না হন তবে বেদান্তু পুরো কোর্স ফি ফিরিয়ে দেবে। প্রতিশ্রুতি যতদূর যায়, এর চেয়ে ভালকিছু হতে পারে না।

    এটি কিভাবে কাজ করে?

    বেদান্তুর লাইভ অনলাইন লার্নিং প্ল্যাটফর্ম ইতিমধ্যে সর্বসেরা শিখ্যা সামগ্রী সরবরাহ করে এবং শিক্ষার্থীদের তাদের শেখার লক্ষ্যগুলিকে ডিফাইন করতে সাহায্য করে। ভিআইপি আরও একটি স্তর যুক্ত করে দেয়, সারা ভারত জুড়ে সর্ব-শ্রেষ্ঠমানের মাস্টার টিচার্স দের সাথে যুক্ত হওয়ার সুযোগ, যাঁরা কেবল তাদের নির্বাচিত বিষয়েই বিশেষজ্ঞ নন, তাদের পোড়ানোর একাগ্রতাও অপরাজেয়।

    ভিআইপি প্রতিটি বাচ্চার উন্নতি ট্র্যাক করে তিনটি প্রধান পর্যায়ে। প্রতিটি ওয়ার্ডকে সঠিক ভাবে মূল্যায়ন করতে বিশিষ্ট শিক্ষকেরা ডিজাইন করেছেন নিয়মিত পরীক্ষা এবং এটী দ্যায় একটি বিস্তারিত রিপোর্ট কার্ড যা না শুধু বোঝায় বাচ্চার দক্ষতার স্তর, আরো বোঝায় বাচ্চার ক্ষমতা এবং দুর্বলতাগুলি | সব শেষে হয় নিয়মিত প্যারেন্ট-টিচার মিটিংস, যেখানে বাচ্চাদের ক্ষমতা, আচরণ, শেখার পদ্ধতি এবং উন্নতি আলোচিত হয় | ভিআইপি ডিজাইন করা হয়েছে প্রতিটি পর্যায়ে ইতিবাচক ফলাফল তৈরি করার জন্য ।

    ভিআইপি ক্লাসেস হয় মজাদার আর অত্যাধুনিক 3D কন্টেন্টের মাধ্যমে ইন্টারেক্টিভ, আকর্ষণীয় কুইজ, লিডারবোর্ড এবং তাত্ক্ষণিক ডাউট সলভিং - সব কিছু হয় ক্লাস চলাকালীন, যা আইআইটি এবং অন্যান্য শীর্ষ কলেজের অভিজ্ঞ পেশাদারদের সমন্বয়ে এক শিক্ষকদের পুল থেকে তৈরী। শিক্ষার্থীরা বেদান্তুর স্টাডি মডেলে ইতিমধ্যেই ফলাফলে উপকৃত হয়েছে এবং অসাধারণ রেসাল্টও দেখিইয়েছে |

    সম্ভবত বেদান্তুই সর্বপ্রথম অনলাইন ইনস্টিটিউট যা এরূপ গ্যারান্টি দিচ্ছে, এবং এটি এড-টেক স্পেসে একটি পথনির্দেশক উদ্যোক্তা হিসাবে গণ্য করা হচ্ছে যা পরবর্তীকালে অন্যান্যরা অবশ্যই অনুসরণ করবে। এটি আপনার সন্তানের গ্রেড উন্নত করতে, বেদান্তুর অটুট প্রতিশ্রুতির পরিমানের কথা বলে, তারা আজ একাডেমিকভাবে যেখানেই দাঁড়িয়ে থাকুক না কেন।

    আমরা বুঝি, আপনার সন্তান এক বছরেরও বেশি সময় বাড়িতে কাটানোর পর, আপনি চান এমন এক ফর্মুলা বা মডেল যা আপনার বাচ্চা কে রাখবে সব ক্ষেত্রে একদম টপে। এমন অনেক এড-টেক প্ল্যাটফর্মস আছে যা আপনার বাচ্চার মূল্যবান সময়ের জন্য ক্রমাগত লড়ে চলেছে, কিন্তু আপনার দরকার এমন এক বিকল্প যা তাদের তাত্ক্ষণিক প্রয়োজনীয় শিখ্যাগত সমাধানের সাথেসাথে তাদের শিক্ষাকে পরবর্তী স্তরেও পৌঁছে দেয়।

    ভিআইপি দুটোই করে এক প্রশংসনীয় ভাবে এবং আমরা আন্তরিকভাবে তাদের প্রোগ্রামে আপনার বাচ্চাকে নাম লেখানোর পরামর্শ দিই। ফ্রি ডেমো বুক করতে বা আপনার মোবাইল ফোনে বেদান্তুর অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে এবং ভিআইপি বিভাগের নির্দেশাবলী অনুসরণ করতে এখানে ক্লিক করুন।

    " এখনি একটি ফ্রি ডেমো বুক করুন!" 

    Published by:Ananya Chakraborty
    First published: