Home /News /business /
Upcoming IPO: বিনিয়োগকারীদের জন্য সুখবর, শেয়ার বাজারে আসছে নতুন ৩টি আইপিও, জেনে নিন এক ঝলকে

Upcoming IPO: বিনিয়োগকারীদের জন্য সুখবর, শেয়ার বাজারে আসছে নতুন ৩টি আইপিও, জেনে নিন এক ঝলকে

বিনিয়োগকারীদের জন্য সুখবর, শেয়ার বাজারে আসছে নতুন তিনটি আইপিও, জেনে নিন এক ঝলকে

বিনিয়োগকারীদের জন্য সুখবর, শেয়ার বাজারে আসছে নতুন তিনটি আইপিও, জেনে নিন এক ঝলকে

এই সপ্তাহে আরও তিনটি আইপিও শেয়ার বাজারে আসতে চলেছে ৷

  • Share this:

#কলকাতা: বিনিয়োগকারীদের জন্য সুখবর (Upcoming IPO)। এলআইসি বা তার পরে বাজারে আসা আইপিও-তে অর্থ বিনিয়োগ না করতে পারলেও এই সপ্তাহে আরও তিনটি আইপিও শেয়ার বাজারে আসতে চলেছে ৷ মিন্টের মতে, তাদের মোট মূল্য প্রায় ২৩৮৭ কোটি টাকা। পরের সপ্তাহে বাজারে আসতে চলেছে Paradip Phosphate, Ethos এবং eMudra-এর আইপিও।

BSE ওয়েবসাইটে পাওয়া তথ্য অনুসারে, Paradip Phosphates আইপিওর সাবস্ক্রিপশন ১৭ মে খুলবে এবং Ethos আইপিও ও eMudra আইপিও যথাক্রমে ১৮ মে এবং ২০ মে খুলবে৷ Paradip Phosphates আইপিওর আকার ১৫০১ কোটি টাকা এবং ইথোস আইপিও আকার ৪৭২ কোটি টাকা। এ ছাড়া eMudra আইপিওর মাধ্যমে ৪১২ কোটি টাকা সংগ্রহের লক্ষ্য নির্ধারণ করেছে। এই তিনটি আইপিও সম্পর্কে নিচে বিস্তারিত আলোচনা করা হল।

আরও পড়ুন- শেষ হচ্ছে সৌরভের দাদাগিরি, ২০ মে ফাইনালে দাদার অতিথি অজয় দেবগন ও কাজল

পারাদীপ ফসফেট আইপিও (Paradeep Phosphates Ipo)

১৫০১ কোটি টাকা সংগ্রহের লক্ষ্য নিয়ে, পারাদীপ ফসফেট আইপিও ২০২২ সালের ১৭ মে খুলবে এবং ১৯ মে পর্যন্ত এর জন্য বিড করা যাবে। পারাদীপ ফসফেট আইপিওর প্রাইস ব্যান্ড শেয়ার প্রতি ৩৯-৪২ টাকা নির্ধারণ করা হয়েছে। একজন দরদাতা একাধিক লটে আইপিওর জন্য আবেদন করতে পারবেন এবং প্রতিটি লটে কোম্পানির ৩৫০ শেয়ার থাকবে। পাবলিক অফারটি NSE এবং BSE উভয়েই তালিকাভুক্ত করার প্রস্তাব দেওয়া হয়েছে। পারাদীপ ফসফেটসের শেয়ার বরাদ্দের আপাতত ২৪ মে এবং পারাদীপ ফসফেটস আইপিও তালিকাভুক্তির তারিখ হতে পারে ২৭ মে। পারাদীপ ফসফেটস একটি নন-ইউরিয়া-সার প্রস্তুতকারক। আইপিওর আগে, কোম্পানিটি অ্যাঙ্কর বিনিয়োগকারীদের কাছ থেকে ৪৫০ কোটি টাকা সংগ্রহ করেছে।

আরও পড়ুন-শেষ হচ্ছে সৌরভের দাদাগিরি, ২০ মে ফাইনালে দাদার অতিথি অজয় দেবগন ও কাজল

ইথোস আইপিও (Ethos IPO)

৪৭২ কোটি টাকা সংগ্রহের লক্ষ্য নিয়ে এথোস আইপিও ২০২২ সালের ১৮ মে তারিখে সাবস্ক্রিপশনের জন্য খোলা হবে এবং ২০ মে পর্যন্ত এই আইপিওতে বিড করা যাবে। এথোস আইপিওর প্রাইস ব্যান্ড শেয়ার প্রতি ৮৩৬ থেকে ৮৭৮ টাকা নির্ধারণ করা হয়েছে। একজন দরদাতা একাধিক লটে আইপিওর জন্য আবেদন করতে পারবেন এবং ইথোস আইপিওর একটি লটে কোম্পানির ১৭টি শেয়ার থাকবে। পাবলিক অফারটি NSE এবং BSE উভয়েই তালিকাভুক্ত করার প্রস্তাব করা হয়েছে। ইথোসের শেয়ার বরাদ্দের জন্য আপাতত তারিখ হল ২০২২ সালের ২৫ মে এবং ইথোস আইপিও আগামী ৩০ মে বাজারে তালিকাভুক্ত হতে পারে।

ই-মুদ্রা আইপিও (eMudra IPO)

৪১২ কোটি টাকা সংগ্রহের লক্ষ্য নিয়ে ইমুদ্রা আইপিও ২০২২ সালের ২০ মে সাবস্ক্রিপশনের জন্য খোলা হবে এবং ২৪ মে এই আইপিওর জন্য বিড করা যাবে। ইমুদ্রা আইপিওর প্রাইস ব্যান্ড শেয়ার প্রতি ২৪৩ থেকে ২৫৬ টাকা নির্ধারণ করা হয়েছে। একজন দরদাতা একাধিক লটে আইপিওর জন্য আবেদন করতে পারবেন এবং ইমুদ্রা আইপিওর একটি লটে কোম্পানির ৫৮টি শেয়ার থাকবে। পাবলিক অফারটি NSE এবং BSE উভয়েই তালিকাভুক্ত করার প্রস্তাব করা হয়েছে। ইমুদ্রার শেয়ার বরাদ্দের জন্য আপাতত ২০২২ সালের ২৭ মে এবং ইমুদ্রা আইপিও ১ জুন তালিকাভুক্ত হতে পারে।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Investment, IPO

পরবর্তী খবর