Jet Airways-র ভবিষ্যৎ সুরক্ষিত করতে উদ্যোগী এবার হায়দরাবাদের Turbo Aviation

Jet Airways-র ভবিষ্যৎ সুরক্ষিত করতে উদ্যোগী এবার হায়দরাবাদের Turbo Aviation

সম্প্রতি জানা যাচ্ছে যে হায়দরাবাদের একটি বেসরকারি সংস্থা জেট এয়ারওয়েজে বিনিয়োগ করতে আগ্রহ দেখিয়েছে।

  • Share this:

Shalini Datta

#কলকাতা: জেট এয়ারওয়েজের বিমান পরিষেবা বন্ধ হওয়ার পর সংস্থার ভবিষ্যৎ নিয়ে অনেক জল্পনা চলছিল। সম্প্রতি জানা যাচ্ছে যে হায়দরাবাদের একটি বেসরকারি সংস্থা জেট এয়ারওয়েজে বিনিয়োগ করতে আগ্রহ দেখিয়েছে। জেট এয়ারওয়েজের পক্ষ থেকে ন্যাশনাল কোম্পানি ল ট্রাইবুনাল-এর বেঞ্চ কে জানানো হয়েছে যে টার্বো এভিয়েশন প্রাইভেট লিমিটেড নামে একটি সংস্থা জেট এয়ারওয়েজের ভবিষ্যৎ সুরক্ষিত করতে বিনিয়োগ করতে রাজি হয়েছে।

আরও জানা যাচ্ছে যে সংস্থা প্রায় ১০০ মিলিয়ন পাউন্ড মূলধন একটি ব্রিটেনের গ্রুপ থেকে নিয়েছে জেট এয়ারওয়েজে বিনিয়োগের জন্য। সংস্থার পরিকল্পনামাফিক ২০২০-তে তারা একটি নতুন বিমান পরিষেবা শুরু করতে চায়। ‘ট্রু স্টার’ নামে এই পরিকল্পনার মূল লক্ষ্য, কম খরচে বিমান পরিষেবা প্রদান করা।

টার্বোর প্রতিষ্ঠাতা ভি. উমেশ যদিও এই নিয়ে কোনওরকম মতামত প্রকাশ করতে অস্বীকার করেন। সংস্থার অন্য এক সূত্র মারফত জানা যাচ্ছে. যে টার্বো এভিয়েশন জেট এয়ারওয়েজে বিনিয়োগের ব্যাপারে আলোচনা করছে কিন্তু এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি।

সুতরাং প্রাথমিক চিন্তাভাবনা, যা এখনও আলোচনার পর্যায় আছে তাকে এখনই চূড়ান্ত সিদ্ধান্ত হিসেবে ভেবে নেওয়া ঠিক হবে না। জেট এয়ারওয়েজ-এর পক্ষ থেকে সিওসি - ‘কমিটি অফ ক্রেডিটরস’-এর কাছে বিনিয়োগের দরখাস্ত করার জন্য যে শেষ দিন ধার্য ছিল তা বাড়াতে অনুরোধ করা হয়। কমিটি সেই অনুরোধ মঞ্জুর করেছে। জেট-এর তরফ থেকে জানা যাচ্ছে যে বিনিয়োগকারীরা ৬ জানুয়ারি পর্যন্ত সময় পাবেন নিজেদের আবেদন জমা দেওয়ার। আপাতত কোন বিনিয়োগকারী সংস্থার হাতে জেট এর ভবিষ্যত নির্ধারিত হয় তা জানা এখন সময়ের অপেক্ষা।

First published: 07:50:08 AM Dec 29, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर