দাম বাড়ল Toyota Fortuner Legender মডেলের, জানুন বিশদে

দাম বাড়ল Toyota Fortuner Legender মডেলের, জানুন বিশদে

Fortuner facelift-এর সঙ্গেই এই বছর জানুয়ারি মাসে দেশের বাজারে লঞ্চ করেছিল Toyota Fortuner Legender

Fortuner facelift-এর সঙ্গেই এই বছর জানুয়ারি মাসে দেশের বাজারে লঞ্চ করেছিল Toyota Fortuner Legender

  • Share this:

#কলকাতা: এপ্রিল থেকে দাম বাড়ল Toyota Fortuner Legender মডেলের। সম্প্রতি Toyota Kirloskar Motor-এর তরফে জানানো হয়েছে, এই বছরের এপ্রিল থেকে ৭২,০০০ টাকা দাম বাড়ল Toyota Fortuner Legender মডেলের। আগে গাড়ির দাম ছিল ৩৭.৫৮ লক্ষ টাকা। মূল্যবৃদ্ধির পর বর্তমানে গাড়ির দাম হবে ৩৮.৩০ লক্ষ টাকা। তবে SUV সেগমেন্টে দামের ক্ষেত্রে কোনও রদবদল করা হয়নি।

Fortuner facelift-এর সঙ্গেই এই বছর জানুয়ারি মাসে দেশের বাজারে লঞ্চ করেছিল Toyota Fortuner Legender। নতুন অর্থবর্ষ শুরু হতেই অর্থাৎ লঞ্চ হওয়ার মাত্র তিন মাসের মধ্যে সংশ্লিষ্ট মডেলটির দাম বাড়ল। গাড়ি প্রস্তুতকারী সংস্থার স্পষ্ট বার্তা, ১ এপ্রিল থেকে Toyota Fortuner Legender-এর দাম ৩৮.৩০ লক্ষ টাকা। এবার Fortuner Legender সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক! এক্ষেত্রে গাড়িতে থাকছে ২.৮ লিটার, টার্বোচার্জড ইন-লাইন ৪ ডিজেল ইঞ্জিন। যা ২০৪ PS ও ৫০০ Nm টর্ক পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে। সঙ্গে থাকছে সিক্স স্পিড অটোমেটিক ট্রান্সমিশন।

প্রসঙ্গত, রেগুলার Fortuner মডেলের থেকে Toyota Fortuner Legender-এর এক্সটিরিয়র ডিজাইনে বেশ কয়েকটি পার্থক্য রয়েছে। আগের ভার্সনের তুলনায় সামনের দিকের অংশে পরিবর্তন এসেছে। এক্ষেত্রে নতুন গ্রিল ও ফ্রন্ট বাম্পার যথেষ্ট আকর্ষণীয়। LED হেডল্যাম্পের ডিজাইনও অন্যরকম। আগের ভার্সনের রেয়ার বাম্পারেও একটু বদল আনা হয়েছে। সেই অনুযায়ী নতুন মডেলে রয়েছে ১৮ ইঞ্চি ডুয়াল-টোন অ্যালয় হুইল।

স্ট্যান্ডার্ড মডেলের থেকে Toyota Fortuner-এর এই মডেলে বেশ কয়েকটি আকর্ষণীয় স্মার্ট ফিচার রয়েছে। এক্ষেত্রে গাড়িতে থাকছে ওয়্যারলেস স্মার্টফোন চার্জার, অ্যাম্বিয়েন্ট কেবিন লাইটিং সিস্টেম, রেয়ার USB পোর্ট ও জেস্চার-অপারেটেড টেইলগেট। এগুলির পাশাপাশি গাড়িতে রয়েছে ডুয়াল জোন ক্লাইমেট কন্ট্রোল, অটো ডিমিং IRVM, ভেন্টিলেটেজ ও পাওয়ার অ্যাডজাস্টেবল ফ্রন্ট সিট, কুলড গ্লোভ বক্স ও স্মার্ট কি লেস এন্ট্রি সিস্টেম।

এক্ষেত্রে কোনও সানরুফের ব্যবস্থা নেই এই মডেলে। মডেলের অন্যান্য ভ্যারিয়েন্টেও নেই সানরুফ। তবে একাধিক আকর্ষণীয় ব্যবস্থা রয়েছে এই Toyota Fortuner Legender-এ। গাড়িতে থাকছে সাতটি এয়ারব্যাগ, EBD ও ABS সিস্টেম, ব্রেক অ্যাসিস্ট, স্ট্যাবিলিটি কন্ট্রোল ফিচার, ISOFIX চাইল্ড সিট মাউন্ট, স্পিড সেন্সিং অটো ডোর লক, ইমার্জেন্সি ব্রেক সিগন্যাল। উল্লেখ্য, দেশের বাজারে শুধুমাত্র সিঙ্গল কালার অপশনে অর্থাৎ হোয়াইট পার্ল ক্রিস্টাল সাইন ও ব্ল্যাক রুফ ভ্যারিয়েন্টে পাওয়া যাচ্ছে এই Toyota Fortuner Legender।

Published by:Rukmini Mazumder
First published:

লেটেস্ট খবর