Home /News /business /
ফেব্রুয়ারিতে বিক্রির পরিসংখ্যানে Ford Endeavour, MG Gloster-কে পিছনে ফেলল Toyota Fortuner

ফেব্রুয়ারিতে বিক্রির পরিসংখ্যানে Ford Endeavour, MG Gloster-কে পিছনে ফেলল Toyota Fortuner

ফেব্রুয়ারিতে বিক্রির পরিসংখ্যানে Ford Endeavour, MG Gloster-কে পিছনে ফেলল Toyota Fortuner!

ফেব্রুয়ারিতে বিক্রির পরিসংখ্যানে Ford Endeavour, MG Gloster-কে পিছনে ফেলল Toyota Fortuner!

গত মাসে এই মডেলটির সব চেয়ে বেশি বিক্রি হয়েছে। এর পর তালিকায় রয়েছে Ford Endeavour ও MG Gloster

  • Share this:

#নয়াদিল্লি: করোনার বছর পেরিয়ে ২০২১ সালে ব্যবসা বাড়াতে ব্যস্ত গাড়ি প্রস্তুতকারী সংস্থাগুলি। ইতিমধ্যেই নানা ডিসকাউন্ট অফার ও ভ্যারিয়েন্ট নিয়ে হাজির হয়েছে তারা। প্রত্যাশা মতো সাড়াও মিলেছে। সেই সূত্র ধরেই প্রিমিয়াম SUV সেগমেন্টে বিক্রির পরিমাণ উল্লেখযোগ্য। এক্ষেত্রে সমস্ত মডেলকে পিছনে ফেলে তালিকার শীর্ষে উঠে এসেছে Toyota Fortuner। কারণ গত মাসে এই মডেলটির সব চেয়ে বেশি বিক্রি হয়েছে। এর পর তালিকায় রয়েছে Ford Endeavour ও MG Gloster।

ফেব্রুয়ারি মাসে যে সেলস ফিগার প্রকাশ্যে এসেছে, সেই অনুযায়ী তালিকার শীর্ষে রয়েছে Toyota Fortuner। জাপানের গাড়ি প্রস্তুতকারী সংস্থার তৈরি এই SUV গাড়ির প্রায় ২,০৫৩ ইউনিট বিক্রি হয়েছে। প্রস্তুতকারী সংস্থার বক্তব্য, প্রজন্মের পর প্রজন্ম ধরে এই গাড়ির চাহিদা ক্রমবর্ধমান। আসলে গাড়ির আফটার সেল এক্সপিরিয়েন্স বিক্রি বাড়াতে অনেকটা সাহায্য করেছে। গাড়ির ইঞ্জিন, টেক ফিচার সব কিছুই ক্রেতাদের নজর কাড়তে সক্ষম।

তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে Ford Endeavour। বেশ কয়েক বছর ধরেই বাজারে রয়েছে এই প্রিমিয়াম SUV মডেল। তবে Fortuner-এর মতো সাফল্য ছুঁতে পারেনি মডেলটি। এই বছর ফেব্রুয়ারি মাসে আমেরিকার এই গাড়ি প্রস্তুতকারী সংস্থার তৈরি SUV মডেলটির ৮০১ ইউনিট বিক্রি হয়েছে। এক্ষেত্রে ইয়ান অন ইয়ারে সেলস গ্রোথ ৪৪ শতাংশ।

গত বছর অক্টোবর মাসে বাজারে এসেছিল MG Gloster। তৃতীয় স্থানে রয়েছে এই গাড়ি। গত মাসে গাড়িটির ৪৬৩ ইউনিট বিক্রি হয়েছে। তবে গাড়ি প্রস্তুতকারী সংস্থার তরফে একটু দীর্ঘমেয়াদী পরিকল্পনা নেওয়া হয়েছে। সংস্থা সূত্রে খবর, আগামী কয়েক মাসের মধ্যে এই সেগমেন্টে ধীরে ধীরে ব্যবসা বাড়ানো হবে। সেই সূত্রেই গাড়ি বিক্রির পরিমাণ বাড়তে পারে।

এগুলি ছাড়াও SUV সেগমেন্টের প্রিমিয়াম রেঞ্জে Hyundai-এর Tucson মডেলটি যথেষ্ট ছাপ ফেলেছে। একই সময়ের মধ্যে গাড়িটির ১৫২ ইউনিট বিক্রি হয়েছে। দেশের গাড়ি প্রস্তুতকারী সংস্থা Mahindra-এর Mahindra Alturas G4 গাড়িটি শুরুর দিকে ভালো ব্যবসা করেছিল। কিন্তু শেষ পর্যন্ত তা ধরে রাখতে পারেনি। মাত্র ৩৬ ইউনিট বিক্রি বিক্রি হওয়ার জেরে তালিকায় ৬ নম্বরে নেমে আসে Mahindra Alturas G4। এই তালিকার একদম শেষে রয়েছে জাপানের গাড়ি প্রস্তুতকারী সংস্থা Honda-এর তৈরি Honda CR-V। গত মাসে মাত্র দু-এক ইউনিট বিক্রি হয়েছে গাড়িটির। এর পিছনে অবশ্য কারণ রয়েছে। কারণ গাড়ি প্রস্তুতকারী সংস্থার নয়ডা প্ল্যান্টটি বন্ধ করে দেওয়া হয়েছে। এর পাশাপাশি বেশ কয়েকটি মডেলের বিক্রিতেও রাশ টেনেছিল এই সংস্থা। তাই ক্রেতাদের আকর্ষণ করতে ব্যর্থ হয়।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Car, Honda

পরবর্তী খবর