Home /News /business /

৪ টাকার শেয়ার হয়েছে ১৭৬ টাকা; ১ বছরে ১ লাখ টাকা হয়েছে ৪৫ লাখ টাকা! দেখে নিন এক নজরে!

৪ টাকার শেয়ার হয়েছে ১৭৬ টাকা; ১ বছরে ১ লাখ টাকা হয়েছে ৪৫ লাখ টাকা! দেখে নিন এক নজরে!

এক নজরে দেখে নেওয়া যাক এই মাল্টিব্যাগার পেনি স্টক ডিগজামের শেয়ার।

  • Share this:

#নয়াদিল্লি: শেয়ার বাজার তার বিনিয়োগকারীদের বিগত কয়েক দিনে বেশ ভালো রিটার্ন দিয়েছে। শেয়ার বাজারে এমন কয়েকটি শেয়ার রয়েছে যা তাদের বিনিয়োগকারীদের লাখ টাকার ওপরে রিটার্ন দিয়েছে। এমনই একটি স্টক হল টেক্সটাইল ম্যানুফ্যাকচারিং কোম্পানি ডিগজামের (Digjam) শেয়ার। এই মাল্টিব্যাগার পেনি স্টক ডিগজামের শেয়ারে বিগত কয়েকদিনে ৪ টাকার শেয়ার হয়েছে ১৭৬ টাকা। এই মাল্টিব্যাগার পেনি স্টক ডিগজামের শেয়ারে ১ বছরে ১ লাখ টাকা হয়েছে ৪৫ লাখ টাকা। এক নজরে দেখে নেওয়া যাক এই মাল্টিব্যাগার পেনি স্টক ডিগজামের শেয়ার।

আরও পড়ুন: নতুন বছরের সেরা উপহার হতে পারে ক্রিপ্টোকারেন্সি, কী ভাবে দেবেন জেনে নিন!

১ লাখ টাকা হয়েছে ৪৫ লাখ টাকা

যদি কোনও বিনিয়োগকারী ১ বছর আগে এই মাল্টিব্যাগার পেনি স্টক ডিগজামের শেয়ারে ১ লাখ টাকা বিনিয়োগ করে থাকে, তাহলে এখন সে রিটার্ন পাবে প্রায় ৪৫.১২ লাখ টাকা। বম্বে স্টক এক্সচেঞ্জে (BSE) এই মাল্টিব্যাগার পেনি স্টক ডিগজামের শেয়ার ৪.৯৮ শতাংশ বৃদ্ধি পেয়ে ১৭৬ টাকায় পৌঁছে গিয়েছে। এই মাল্টিব্যাগার পেনি স্টক ডিগজামের শেয়ার ৪.৯৯ শতাংশ তেজ গতিতে বৃদ্ধি পেয়েছে। এর ফলে এই টেক্সটাইল ম্যানুফ্যাকচারিং কোম্পানি ডিগজামের মার্কেট ক্যাপিট্যাল বেড়ে ৩৫.২০ কোটি টাকা হয়ে গিয়েছে।

আরও পড়ুন: ৬ দিনের মধ্যে এই কাজটি না করলে আটকে যাবেন পেনশন....

৪,১৯২ শতাংশ বৃদ্ধি পেয়েছে শেয়ার

এই বছরের শুরুতেই এই মাল্টিব্যাগার পেনি স্টক ডিগজামের শেয়ার ৪,১৯২ শতাংশ বৃদ্ধি পেয়েছে। বিগত ১ মাসে এই মাল্টিব্যাগার পেনি স্টক ডিগজামের শেয়ার ১৯১.১৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে। বিগত ২১ দিনে এই মাল্টিব্যাগার পেনি স্টক ডিগজামের শেয়ার ১৭৭.৩৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে। এই মাল্টিব্যাগার পেনি স্টক ডিগজামের শেয়ার ৫ দিন, ২০ দিন, ৫০ দিন, ১০০ দিন এবং ২০০ দিনে মুভিং অ্যাভারেজের ওপরে ব্যবসা করছে।

আরও পড়ুন: পেট্রোলের দাম আজ কমল কি? দেখে নিন কলকাতা-সহ বিভিন্ন শহরে জ্বালানির দাম

কোম্পানির আর্থিক পরিস্থিতি

টেক্সটাইল ম্যানুফ্যাকচারিং কোম্পানি ডিগজামের স্টকের তেজ গতির ফলে এই কোম্পানির আর্থিক পরিস্থিতি অনুকূলে রয়েছে। ২০২০ সালের সেপ্টেম্বরে সমাপ্ত হওয়া ত্রৈমাসিকে এই কোম্পানি প্রায় ২.৭৬ কোটি টাকার লোকসান করলেও ২০২১ সালের সেপ্টেম্বরে মাসে এই কোম্পানির লাভ ৩৭০.২৯ শতাংশ বেড়েছে। এর ফলে এই কোম্পানির লাভের পরিমাণ হয়েছে ৭.৪৬ কোটি টাকা। ২০২০ সালের সমাপ্ত হওয়া ত্রৈমাসিকে ০.৩৮ কোটি টাকার বিক্রয় হলেও পরের ত্রৈমাসিকে বিক্রির পরিমাণ ২,২৩৪ শতাংশ বেড়ে ৮.৮৭ কোটি টাকায় পৌঁছে গিয়েছে। বিগত আর্থিক বর্ষের এই ত্রৈমাসিকে ২.১৫ কোটি টাকার লোকসান হলেও এই বছরে পরিচালন লাভ ৩৭৫.৯৫ শতাংশ বেড়ে ৫.৮৯ কোটি টাকা হয়ে গিয়েছে।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Digjam Stock, Multibagger Stock

পরবর্তী খবর