Home /News /business /
Mutual Fund: বিগত দু’বছরে কোভিড পরিস্থিতিতেও ২২০ শতাংশ পর্যন্ত রিটার্ন দিয়েছে এই মিড ক্যাপ মিউচুয়াল ফান্ডগুলি!

Mutual Fund: বিগত দু’বছরে কোভিড পরিস্থিতিতেও ২২০ শতাংশ পর্যন্ত রিটার্ন দিয়েছে এই মিড ক্যাপ মিউচুয়াল ফান্ডগুলি!

Mutual Funds: এই সময়ের মধ্যে মিড ক্যাপ মিউচুয়াল ফান্ডগুলি দুর্দান্ত পারফর্ম করে এবং কিছু কিছু প্রকল্প মিড ক্যাপের রিটার্নের সীমা পেরিয়ে বিনিয়োগকারীদের ১৬৯ শতাংশ পর্যন্ত রিটার্ন দেয়।

  • Share this:

#নয়াদিল্লি: গত ২ বছরে মিড ক্যাপ ক্যাটাগরির মিউচুয়াল ফান্ড বিনিয়োগকারীদের প্রায় ১৪৯.২ শতাংশ রিটার্ন প্রদান করেছে। ২ বছর ধরে কোভিড বিধিনিষেধ লাগু করার পর করোনা আক্রান্তের সংখ্যা কমে যাওয়ায় সরকার ২০২২ সালের ৩১ মার্চ তারিখে সমস্ত বিধিনিষেধ তুলে নেয়। এই সময়ের মধ্যে মিড ক্যাপ মিউচুয়াল ফান্ডগুলি দুর্দান্ত পারফর্ম করে এবং কিছু কিছু প্রকল্প মিড ক্যাপের রিটার্নের সীমা পেরিয়ে বিনিয়োগকারীদের ১৬৯ শতাংশ পর্যন্ত রিটার্ন দেয়।

আরও পড়ুন: সস্তায় সোনা কেনার আপনার জন্য রয়েছে দুর্দান্ত সুযোগ

কোয়ান্ট মিড ক্যাপ ফান্ড (Quant Mid Cap Fund): এটি গত ২ বছরে লগ্নিকারিদের ২২০ শতাংশ রিটার্ন প্রদান করে। এই মিউচুয়াল ফান্ডটি তাদের তহবিল মাধ্যমে বিনিয়োগ করার সময় নির্ধারিত নিয়ম ভিত্তিক বিনিয়োগ কৌশল অনুসরণ করে।

পিজিআইএম ইন্ডিয়া মিডক্যাপ অপরচ্যুনিটিস (PGIM India Midcap Opportunities): এটি করোনা বিধিনিষেধের ২ বছরে ২১৭ শতাংশ রিটার্ন দিয়েছে। এই ফান্ডের মোট বিনিয়োগের মূল্য হল ১১৮ কোটি টাকা।

এসবিআই ম্যাগনাম মিডক্যাপ ফান্ড (SBI Magnum Midcap Fund): এই মিড ক্যাপ মিউচুয়াল ফান্ড বিনিয়োগকারীদের ২ বছরের সময়ের ব্যবধানে ১৭৫ শতাংশ রিটার্ন এনে দিয়েছে। এই ফান্ডে বিনিয়োগের মোট মূল্য হল ২,৪১৫ কোটি টাকা। এসবিআই মিউচুয়াল ফান্ড হল দেশের সবচেয়ে বড় অ্যাসেট ম্যানেজার কোম্পানি, যার মোট সম্পদের মূল্য হল ৬.৪৭ লক্ষ কোটি টাকা।

আরও পড়ুন: কিস্তির টাকা পেয়ে গিয়েছেন ? কৃষকদের জন্য রয়েছে আরও বড় আপডেট

মিরে মিউচুয়াল ফান্ড (Mirae Mutual Fund): এটি একটি বিদেশি মালিকাধীন তহবিল। শুরুর দিকে ২০০৮ সালে ফান্ডটি ভালো ভাবে পারফর্ম করতে পারেনি। তবে তার পর থেকেই ফান্ডের লাভের সূচক উপরের দিকে উঠতে শুরু করে। গত ২ বছরে এই মিউচুয়াল ফান্ডটি মোট ১৭৪.৯ শতাংশ রিটার্ন প্রদান করেছে।

এডেলওয়াইস মিড ক্যাপ ফান্ড (Edelweiss Mid Cap Fund): এটির বিনিয়োগের বাজার মূল্য হল ৬৪৬ কোটি আর গত ২ বছরে তহবিলে সদস্যদের এটি ১৬৩.৬ শতাংশ রিটার্ন এনে দিয়েছে।

আইসিআইসিআই প্রুডেনশিয়াল মিডক্যাপ ফান্ড (ICICI Prudential Midcap Fund): এটি তার সদস্য বিনিয়োগকারীদের ১৫৮.৯ শতাংশ রিটার্ন দিয়েছে। এটি হল দেশের দ্বিতীয় বৃহত্তম তহবিল, যার বিনিয়োগের মূল্য হল ৪.৬৮ কোটি টাকা।

কোটাক ইমার্জিং ইক্যুইটি ফান্ড (Kotak Emerging Equity Fund): এই মিড ক্যাপ মিউচুয়াল ফান্ড করোনার ২ বছরে ১৫৪.৬ শতাংশ রিটার্ন প্রদান করেছে।

আরও পড়ুন: অশোধিত তেলের দামে বিরাট পতন! আপনার শহরে কমল কি পেট্রোল ও ডিজেলের দাম ?

আদিত্য বিড়লা সান লাইফ মিডক্যাপ ফান্ড (Aditya Birla Sun Life Midcap Fund): এই মিড ক্যাপ ফান্ডটি গত ২ বছরে বিনিয়োগকারীদের ১৪৯.৬ শতাংশ রিটার্ন এনে দিয়েছে। এই তহবিলে মোট বিনিয়োগের মূল্য হল ১,৫৯৫ কোটি টাকা।

নিপ্পন ইন্ডিয়া গ্রোথ ফান্ড (Nippon India Growth Fund): এটি তহবিলের বিনিয়োগকারী সদস্যদের মোট ১৪৯.২ শতাংশ রিটার্ন দিয়েছে। এই তহবিলের ম্যানেজার হলেন মনীশ গুণওয়ানি।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Investment and Returns, Mutual Funds

পরবর্তী খবর