Home /News /business /
SBI: এই ৫টি জরুরি ব্যাঙ্কিং পরিষেবা ফোনের মাধ্যমে পেতে পারে SBI গ্রাহকেরা! জানতেন?

SBI: এই ৫টি জরুরি ব্যাঙ্কিং পরিষেবা ফোনের মাধ্যমে পেতে পারে SBI গ্রাহকেরা! জানতেন?

এসবিআই-এর নতুন সুবিধা

এসবিআই-এর নতুন সুবিধা

SBI: এবার থেকে এই পরিষেবাগুলি পাওয়া যাবে 24x7 টোল-ফ্রি নম্বরগুলিতে কল করার মাধ্যমে।

  • Share this:

#নয়াদিল্লি: ভারতের বৃহত্তম সরকারি ঋণদাতা হল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (State Bank of India) বা SBI। অনেক দিন ধরেই দেশের এই অন্যতম গুরুত্বপূর্ণ অর্থনৈতিক প্রতিষ্ঠান তার অ্যাপের মাধ্যমে নেট ব্যাঙ্কিংয়ের হরেক সুবিধা প্রদান করে চলেছে গ্রাহকদের। পরের ধাপে ফোন ব্যাঙ্কিংয়ের পালা। জানা গিয়েছে যে এবার SBI তার গ্রাহকদের ফোনের মাধ্যমে অফার করছে পাঁচটি গুরুত্বপূর্ণ ব্যাঙ্কিং পরিষেবা। এই ব্যাঙ্কিং পরিষেবাগুলি পাওয়া জন্য এসবিআই গ্রাহকদের আর যেতে হবে না নিকটস্থ শাখায়। এবার থেকে এই পরিষেবাগুলি পাওয়া যাবে 24x7 টোল-ফ্রি নম্বরগুলিতে কল করার মাধ্যমে।

আরও পড়ুন: ATM থেকে মাসে ৪ বার টাকা তোলার পরেই প্রতিবার কাটা হবে ১৭৩ টাকা! প্রকৃত সত্য জানেন?

SBI গ্রাহকদের ফোনের মাধ্যমে অফার করা পাঁচটি গুরুত্বপূর্ণ পরিষেবা-

পরিষেবা ১: অ্যাকাউন্ট ব্যালেন্স চেক করা এবং শেষ পাঁচটি লেনদেনের তথ্য। পরিষেবা ২: এটিএম কার্ড ব্লক করা। পরিষেবা ৩: চেক বইয়ের অবস্থা পর্যালোচনা করা। পরিষেবা ৪: ই-মেইলের মাধ্যমে পাওয়া যাবে TDS বিবরণ এবং ডিপোজিট সুদের শংসাপত্র। পরিষেবা ৫: পুরানো এটিএম কার্ড ব্লক করার পরে নতুন এটিএম কার্ডের জন্য অনুরোধ করা।

এই পরিষেবাগুলি পেতে SBI গ্রাহকদের যে যে টোল-ফ্রি নম্বরগুলিতে কল করতে হবে সেগুলি হল টোল-ফ্রি নম্বর ‘১৮০০ ১২৩৪’ এবং ‘১৮০০ ২১০০’। এছাড়া 24x7 পরিষেবা প্রদানকারী টোল-ফ্রি নম্বরগুলি হল ‘১৮০০ ১১ ২২১১’, ‘১৮০০ ৪২৫ ৩৮০০’ এবং ‘০৮০ ২৬৫৯ ৯৯৯০’৷ SBI ওয়েবসাইট অনুসারে, দেশের সমস্ত ল্যান্ডলাইন ও মোবাইল ফোন থেকে এই টোল-ফ্রি নম্বরগুলিতে ফোন করে পরিষেবাগুলি পেতে পারে SBI গ্রাহকরা।

আরও পড়ুন: প্রথম দিনই চমক, যাত্রীদের জন্য বিশেষ উপহার! যাত্রা শুরুর শিয়ালদহ মেট্রোর, চোখ ধাঁধানো ছবি...

শাখা, সম্পদ, আমানত, গ্রাহক, এবং কর্মচারীর পরিপ্রেক্ষিতে দেশের বৃহত্তম বাণিজ্যিক ব্যাঙ্ক হল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। একটি রিপোর্ট অনুসারে, SBI-এর ইন্টারনেট ব্যাঙ্কিং পরিষেবা ব্যবহারকারী গ্রাহকদের সংখ্যা হল প্রায় ১০০ মিলিয়ন এবং প্রায় ৪৮ মিলিয়ন গ্রাহক মোবাইল ব্যাঙ্কিং পরিষেবা ব্যবহার করে। ৬৮০১৬ বিসি আউটলেট সহ ২২২৬৬টি শাখা এবং ৬৫০৩০টি এটিএম / এডিডব্লিউএম-এর (ADWM) বৃহত্তম নেটওয়ার্ক রয়েছে SBI-এর কাছে।

First published:

Tags: SBI, SBI Phone Banking

পরবর্তী খবর