Home /News /business /
Huge Income: লেখালিখি করতে ভালবাসেন! ওয়েবসাইটের মাধ্যমে প্রতি মাসে রোজগার করতে পারেন লাখ লাখ টাকা!

Huge Income: লেখালিখি করতে ভালবাসেন! ওয়েবসাইটের মাধ্যমে প্রতি মাসে রোজগার করতে পারেন লাখ লাখ টাকা!

প্রতীকী ছবি ৷

প্রতীকী ছবি ৷

Business Opportunity: এই ব্যবসার জন্য, প্রথমেই একটি ওয়েবসাইট তৈরি করতে হবে এবং প্রতিদিন কন্টেন্ট আপলোড করতে হবে।

  • Share this:

#নয়াদিল্লি: লেখালিখি করে প্রতিষ্ঠিত হওয়ার স্বপ্ন প্রায় সব বাঙালিই এক সময় না এক সময় দেখে থাকে। আবার সরস্বতীর পূজা করে লক্ষ্মীকে সন্তুষ্ট করা যায় না- এমন একটা প্রবাদও প্রচলিত। কিন্তু দিন বদলেছে। তাই লেখালিখির হাত থাকলেও যে ব্যবসার ভাঁড়ার পূরণ করা যায় তা বেশ স্পষ্ট হচ্ছে। কিন্তু তথ্যের অভাবে অনেকেই মেধা থাকা সত্ত্বেও তাদের সম্ভাবনাকে সঠিক ভাবে কাজে লাগাতে পারছেন না।

একজন সৃজনশীল লেখক তাঁর কল্পনা দিয়ে নতুন বিষয়বস্তু তৈরি করেন। এখানে যে বিশেষ ব্যবসা সম্পর্কে তথ্য দেওয়া হচ্ছে তার মাধ্যমে সৃজনশীল লেখকরা প্রতি মাসে লাখ লাখ টাকা আয় করতে পারেন। তবে হ্যাঁ, এ জন্য অবশ্যই কঠোর পরিশ্রম করতে হবে। কিন্তু যেটা সুবিধার কথা, সেটা হল এই ব্যবসায় বিনিয়োগের অঙ্কটা একেবারেই সামান্য।

আরও পড়ুন:  Best Investment: নিরাপদ অবসর পরবর্তী জীবনের জন্য কোথায় বিনিয়োগ করা উচিত? জানুন সত্যিটা!

এই ব্যবসার জন্য, প্রথমেই একটি ওয়েবসাইট তৈরি করতে হবে এবং প্রতিদিন কন্টেন্ট আপলোড করতে হবে। ব্রাউজার ক্লিক করলেই আমরা প্রতিদিন লক্ষ লক্ষ ওয়েবসাইট দেখতে পাই। সার্চ ইঞ্জিনে মাত্র একটি শব্দ টাইপ করতে না করতেই হাজার হাজার পেজ খুলে যায় চোখের সামনে। সে ক্ষেত্রে আমরা বেছে নিই ভাল বিষয়বস্তুযুক্ত পেজগুলি।

সুতরাং বিষয়বস্তু বা কনটেন্ট উন্নত করতে পারলেই ওয়েবসাইট ভাল কাজ করবে। এমন পরিস্থিতিতে, ভাল আয়ও করতে পারেন ওই লেখক। তবে, এই ব্যবসা শুরু করার আগে অবশ্যই ওয়েব ডিজাইনিং, SEO (Search Engine Optimization) এবং ডিজিটাল মার্কেটিং সম্পর্কে সঠিক জ্ঞান সংগ্রহ করে নিতে হবে। এ সব বিষয়ে স্পষ্ট ধারণা থাকলে তবেই সহজে লাখ লাখ টাকা আয় করা সম্ভব হবে।

আরও পড়ুন:  Government Pension Scheme: বড় খবর! পেনশন সংক্রান্ত বিষয়ে কেন্দ্রের বড় নিয়ম! গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

একটি ডোমেন নাম (Domain Name) বেছে নিতে হবে একটি ওয়েবসাইট তৈরি করতে গেলে প্রথমেও একটি ডোমেন নাম বেছে নিতে হবে। আর শুধু বাছলেই হবে না, পকেটের টাকা খরচ করে তা কিনে নিতে হবে। নিজের কাজের উপযোগী যে কোনও ডোমেন প্রদানকারীর ওয়েবসাইটে গিয়ে কিনে ফেলা যায় এটি। এর পর কিনতে হবে হোস্টিং (Hosting)। ইন্টারনেট জগতে এ রকম অনেক ওয়েবসাইট পাওয়া যাবে, যেখান থেকে যে কোন হোস্টিং কিনে নেওয়া যায়। এর পরে হোস্টিং-এর সঙ্গে আগে থেকে কিনে রাখা ডোমেইন লিঙ্ক করতে হবে। এ ছাড়াও, ওয়েবসাইটটিতে একটি কনটেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম (Content Management System) ইনস্টল করে ডিজাইন করতে হবে।

লেখা যেতে পারে যে কোনও বিষয় এর পর প্রতিদিন ওয়েবসাইটের জন্য লেখালিখি করতে হবে। মনে রাখবেন কনটেন্ট যেন SEO-র সঙ্গে সামঞ্জস্যপূর্ণ হয়। আর শুধু লিখলেই তো হবে না। কন্টেন্ট সম্পর্কিত ছবি, ভিডিও ইত্যাদিও আপলোড করতে হবে। রাজনৈতিক, অর্থনৈতিক, সাহিত্য, ইতিহাস বা অন্যান্য বিষয় সম্পর্কিত যে কোনও বিষয়বস্তু লেখা যেতে পারে। যদি কন্টেন্ট ভাল হয়, তাহলে মানুষ অবশ্যই তা পড়বে, যা খুলে দেবে অর্থ উপার্জনের পথ। পাশাপাশি Google Search কনসোলের সঙ্গে নিজের ওয়েবসাইটটি রেজিস্ট্রেশন করে নিতে হবে। যাতে, সার্চ ইঞ্জিনে এটি ভাল ভাবে দেখা যায়। এরই সঙ্গে ওয়েবসাইটে বিজ্ঞাপনের ব্যবস্থা করে নিতে পারলে আরও ভাল রোজগার হতে পারে।

First published:

Tags: Best Income Policy, Business Opportunity

পরবর্তী খবর