Home /News /business /

Share Market Latest News: শেয়ার মার্কেটে লিস্টিং ৫ কোম্পানির; দেখে নিন এক নজরে!

Share Market Latest News: শেয়ার মার্কেটে লিস্টিং ৫ কোম্পানির; দেখে নিন এক নজরে!

প্রতীকী ছবি ৷

প্রতীকী ছবি ৷

Share market News|Bombay Stock Exchange|National Stock Exchange|Business: পাঁচটি সংস্থার নাম রয়েছে যা শেয়ার বাজারের অন্তর্গত ৷ ২০ ডিসেম্বর থেকে শুরু হওয়া এই সপ্তাহে প্রায় ৫টি কোম্পানি শেয়ার মার্কেটে লিস্টিং করাবে।

  • Share this:

    #নয়াদিল্লি: দালাল স্ট্রিটে বিগত কয়েকদিন ধরেই বেশ কিছুটা ওঠানামা লেগে রয়েছে। কারণ বেশ কয়েকটি কোম্পানি তাদের ইনিশিয়াল পাবলিক অফারিং অর্থাৎ আইপিও (IPO) জারি করছে এবং পরে তাদের কোম্পানি শেয়ার মার্কেটে লিস্টিং করাচ্ছে। ২০ ডিসেম্বর থেকে শুরু হওয়া এই সপ্তাহে প্রায় ৫টি কোম্পানি শেয়ার মার্কেটে লিস্টিং করাবে। এই পাঁচটি কোম্পানি হল ম্যাপমাইইন্ডিয়া (MapMyIndia), শ্রীরাম প্রপার্টিজ (Shriram Properties), মেট্রো ব্র্যান্ড (Metro Brands), মেডপ্লাস (MedPlus), ডেটা প্যাটার্নস (Data Patterns)।

    মিডিয়া রিপোর্ট অনুযায়ী এই ৫ টি কোম্পানি ছাড়াও অন্যান্য ৩টি কোম্পানির আইপিও খুলতে পারে ২০ ডিসেম্বর থেকে ২১ ডিসেম্বরের মধ্যে। এই ৩টি কোম্পানি হল ভিভো কোলাবরেশন সলিউশন (Vivo Collaboration Solutions), সিএমএস ইনফো সিস্টেম (CMS Info Systems), ব্র্যান্ডবাকেট মিডিয়া অ্যান্ড টেকনোলজি (Brandbucket Media & Technology)।

    আরও পড়ুন:  NPS: অবসরের পরেও টাকা অভাব হবেনা! বেসরকারি চাকরিতেও পেনশনের বড় সুযোগ!

    ম্যাপ মাই ইন্ডিয়া

    লোকেশন এবং নেভিগেশন সার্ভিস প্রদান করা কোম্পানি ম্যাপমাইইন্ডিয়াকে অপারেট করা কোম্পানি সিই ইনফো সিস্টেম এর আইপিও ডিসেম্বর মাসের ৯ তারিখে খুলেছিল এবং ১৩ ডিসেম্বর বন্ধ হয়ে গিয়েছিল। সেই আইপিওতে খুব ভালো রেসপন্স দেখা গিয়েছিল। কোম্পানি প্রায় ১৫৫ গুণ সাবস্ক্রাইব পেয়েছিল। ২২ ডিসেম্বর এই কোম্পানির শেয়ার মার্কেটে লিস্টিং হবে।

    শ্রীরাম প্রপার্টিজ

    বেঙ্গালুরুর রিয়েল এস্টেট কোম্পানি শ্রীরাম প্রপার্টিজের আইপিও ডিসেম্বর মাসের ৮ তারিখে খুলেছিল এবং ১০ ডিসেম্বর বন্ধ হয়েছিল। এই কোম্পানি প্রায় ৪.৬ গুণ সাবস্ক্রাইব পেয়েছিল। ২০ ডিসেম্বর এই কোম্পানির শেয়ার মার্কেটে লিস্টিং হবে।

    আরও পড়ুন:   UPI Payments: ইউপিআই পেমেন্ট করার সময়ে সাবধান, মুহূর্তের ভুলে খালি হয়ে যেতে পারে ব্যাঙ্ক অ্যাকাউন্ট!

     

    মেট্রো ব্র্যান্ড

    জুতো-চপ্পলের খুচরো বিক্রেতা মেট্রো ব্র্যান্ডের আইপিও ডিসেম্বর মাসের ১০ তারিখে খুলেছিল এবং ১৪ ডিসেম্বর মাসে বন্ধ হয়েছিল। এই কোম্পানি প্রায় ৩.৬৪ গুণ সাবস্ক্রাইব পেয়েছিল। ২২ ডিসেম্বর এই কোম্পানির শেয়ার মার্কেটে লিস্টিং হবে।

    মেডপ্লাস

    ভারতের দ্বিতীয় বৃহত্তম ফার্মেসি রিটেলার ও ফার্মেসি রিটেল চেন মেডপ্লাস হেলথ সার্ভিসেস লিমিটেডের আইপিও ডিসেম্বর মাসের ১৩ তারিখে খুলেছিল এবং ১৫ ডিসেম্বর বন্ধ হয়েছিল। এই কোম্পানি প্রায় ৫২.৬ গুন সাবস্ক্রাইব পেয়েছিল। ২৩ ডিসেম্বর এই কোম্পানির শেয়ার মার্কেটে লিস্টিং হবে।

    আরও পড়ুন:   Edible Oil Price Cut|Cooking Oil Price: বছরের শেষে বাম্পার খবর! মঙ্গলবার থেকে কিলো প্রতি সস্তা রান্নার তেলের দাম

    ডেটা প্যাটার্নস

    ডিফেন্স এবং এয়ারস্পেস সেক্টরের জন্য ইলেকট্রনিক সিস্টেম সরবরাহ করা ডেটা প্যাটার্নস ইন্ডিয়া লিমিটেডের আইপিও ডিসেম্বর মাসের ১৪ তারিখে খুলেছিল এবং বন্ধ হয়েছিল ১৬ ডিসেম্বর। এই কোম্পানি প্রায় ১১৯ গুণ সাবস্ক্রাইব পেয়েছিল। ২৪ ডিসেম্বর এই কোম্পানির শেয়ার মার্কেটে লিস্টিং হবে।

    First published:

    Tags: Bombay Stock Exchange|, IPO, Share Market

    পরবর্তী খবর