Home /News /business /

Digitally Gold Investment: ডিজিটাল গোল্ডে বিনিয়োগ? এক নজরে দেখে নিন খুঁটিনাটি!

Digitally Gold Investment: ডিজিটাল গোল্ডে বিনিয়োগ? এক নজরে দেখে নিন খুঁটিনাটি!

প্রতীকী ছবি ৷

প্রতীকী ছবি ৷

Digital Gold Investment|Investment Idea|Business Opportunity|Business Idea|Business: এক নজরে দেখে নেওয়া যাক ডিজিটাল গোল্ডে বিনিয়োগের খুঁটিনাটি।

  • Share this:
#নয়াদিল্লি: বর্তমানে বিনিয়োগের একটি সেরা মাধ্যম হল ডিজিটাল গোল্ড। করোনা মহামারীর সময় পুরো বিশ্বের আর্থিক সঙ্কটের মধ্যে যুব সম্প্রদায় ডিজিটাল গোল্ডের ওপর বেশি করে আকর্ষিত হয়েছে। এক নজরে দেখে নেওয়া যাক ডিজিটাল গোল্ডে বিনিয়োগের খুঁটিনাটি। আরও পড়ুন:  Business Idea: চাকরি নিয়ে চিন্তায় আছেন ? শুরু করুন এই ব্যবসা প্রতি মাসে আয় করবেন লাখে
বিনিয়োগ ডিজিটাল গোল্ডে বিনিয়োগ করার সবথেকে বড় লাভ হল, ডিজিটাল গোল্ডে বিনিয়োগ শুরু করা যেতে পারে ১ টাকা দিয়ে। ১ টাকা দিয়ে ডিজিটাল গোল্ডে বিনিয়োগ শুরু করার পর যত খুশি পরিমাণ টাকা বিনিয়োগ করা যেতে পারে। বিনিয়োগের এই সুবিধার জন্যই ডিজিটাল গোল্ডে বিনিয়োগ সবথেকে ভালো অপশন। ধাতু অর্থাৎ গয়না হিসাবে সোনা কেনার জন্য কম করে ১০০০ টাকা খরচ করতে হয়, অন্য দিকে ডিজিটাল গোল্ডে বিনিয়োগ শুরু করার জন্য ১ টাকার প্রয়োজন হয়। যাঁরা প্রথম বিনিয়োগ শুরু করতে চান তাঁদের জন্য ডিজিটাল গোল্ড সবথেকে ভালো বিকল্প। ডিজিটাল গোল্ড দীর্ঘ সময়ের বিনিয়োগের জন্য সবথেকে ভালো বিকল্প। এর মাধ্যমে একটি ভালো ফান্ড গড়ে তোলা সম্ভব। এই ধরনের ফান্ডে নিজেদের সুবিধা মতো কম টাকা বিনিয়োগের সুবিধা পাওয়া যায়। এই ধরনের ফান্ডে বিনিয়োগের কোনও নির্দিষ্ট সীমা নেই। ডিজিটাল গোল্ড একটি সুরক্ষিত বিনিয়োগের মাধ্যম। এখানে বিনিয়োগ করলে আলমারি, ব্যাঙ্ক লকার, ঘরের কোণে সোনা লুকিয়ে রাখার দরকারও পড়ে না। অনলাইন ক্রয় ডিজিটাল গোল্ড অনলাইনে ক্রয় করা যেতে পারে। এর জন্য দরকার ইন্টারনেট ও মোবাইল ফোন। মোবাইল ফোনের মাধ্যমেই অনলাইনে যে কোনও সময়, যে কোনও জায়গায় ডিজিটাল গোল্ডে বিনিয়োগ করা যেতে পারে। ডিজিটাল পেমেন্ট অর্থাৎ পেটিএম, গুগল পে, ফোনপে ইত্যাদির মাধ্যমেও ডিজিটাল গোল্ডে বিনিয়োগ করা যেতে পারে। অনলাইন পেমেন্টের সুবিধার জন্য ডিজিটাল গোল্ডে সহজেই এবং সুরক্ষিত ভাবে বিনিয়োগ করার সুবিধা রয়েছে। আরও পড়ুন:  Business Opportunity: ২০২২-এ তৈরি হতে পারে নতুন ব্যবসার সুযোগ, ভাল রিটার্ন পাওয়ার সম্ভাবনা!
কম টাকার বিনিয়োগ ডিজিটাল গোল্ডের মাধ্যমে ছোট ছোট সংখ্যায় সোনায় বিনিয়োগ করা যেতে পারে। ডিজিটাল মাধ্যমের দ্বারা ২৪ ক্যারেট অর্থাৎ ৯৯.৯৯ শতাংশ বিশুদ্ধ সোনা ডিজিটালি সুরক্ষিত রাখা যেতে পারে। ডিজিটাল মাধ্যমের দ্বারা যখন খুশি এটি বিক্রয় করা যেতে পারে। ডিজিটাল মাধ্যমের দ্বারা ডিজিটাল ফার্ম থেকে সোনার বিস্কুট, কয়েন ও জুয়েলারি হিসাবে ডেলিভারিও পাওয়া যায়। ডিজিটাল ফার্মে ১ টাকা দিয়েও ক্রয় করা যেতে পারে সোনা। এর জন্য অন্য কোথাও যাওয়ার প্রয়োজন নেই। ঘরে বসেই যে কেউ সোনা ক্রয় এবং বিক্রয় করতে পারে।
Published by:Arjun Neogi
First published:

Tags: Digital Gold, Digitally Gold Investment, Investment

পরবর্তী খবর