• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • Tata Motors গ্রাহকদের জন্য বড়সড় ধাক্কা! বেড়ে যাচ্ছে জনপ্রিয় SUV গাড়ির দাম

Tata Motors গ্রাহকদের জন্য বড়সড় ধাক্কা! বেড়ে যাচ্ছে জনপ্রিয় SUV গাড়ির দাম

কেন বাড়ানো হল গাড়ির দাম, জানিয়েছে টাটা মোটরস ৷

কেন বাড়ানো হল গাড়ির দাম, জানিয়েছে টাটা মোটরস ৷

কেন বাড়ানো হল গাড়ির দাম, জানিয়েছে টাটা মোটরস ৷

  • Share this:

#কলকাতা: যানবাহন নির্মাতা টাটা মোটরস ৩-রো এসইউভি (Tata Safari 2021) মডেলের অটোম্যাটিক ভ্যারিয়ান্টগুলির দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সংস্থা। কোম্পানির তরফে জানানো হয়েছে যে, এসইউভি-র এই ভ্যারিয়ান্টের দাম ৭,০০০ টাকা পর্যন্ত বাড়ানো হয়েছে। এখানে বলে রাখা ভালো যে, ২০২১ সালে টাটা মোটরস এসইউভি সাফারির ৯টি অটোম্যাটিক ভ্যারিয়ান্ট (Tata Safari SUV AT) ভারতীয় বাজারে চালু করেছে।

আরও পড়ুন: এখানে চেক করে নিন আপনার শহরে আজ কত হল পেট্রোল-ডিজেলের দাম

এই ভ্যারিয়ান্টগুলি হল - XTA+, XMA, XZA, ৬-সিটার, XZA+ ৬-সিটার অ্যাডভেঞ্চার এডিশন, XZA+ অ্যাডভেঞ্চার এডিশন, XZA+, XZA+ গোল্ড এবং XZA+ গোল্ড ৬-সিটার। কোন গাড়ির মূল্য কত বৃদ্ধি করা হয়েছে, সেই বিষয়ে নীচে বিস্তারিত আলোচনা করা হল।

টাটা সাফারির কোন ভ্যারিয়ান্টগুলির দাম বেড়েছে? টাটা সাফারি XMA এবং XZA-এর মূল্য ৩,০০০ টাকা বাড়ানো হয়েছে (Tata Safari Price Hike), যেখানে সাফারি XTA+-এর দাম ৭,০০০ টাকা পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। এ ছাড়াও, অন্যান্য এসইউভি মডেলের অন্যান্য ভ্যারিয়ান্টগুলির দামও ২,০০০ টাকা পর্যন্ত বাড়িয়ে দেওয়া হয়েছে। অন্য দিকে, টাটা সাফারি ম্যানুয়াল ভ্যারিয়ান্টগুলির দামে কোনও পরিবর্তন করা হয়নি।

আরও পড়ুন: মাত্র ১০ হাজার টাকায় ঘরে বসেই শুরু করা যেতে পারে এই ব্যবসা, প্রতি মাসে হবে ৩০ হাজার টাকারও বেশি আয়!

কেন বাড়ানো হল গাড়ির দাম, জানিয়েছে টাটা মোটরস: এসইউভি-এর ভ্যারিয়ান্টগুলির দাম বাড়ানোর কারণ হিসেবে মূল্যবৃদ্ধিকেই দায়ী করেছে নির্মাতা সংস্থা। টাটা মোটরস জানিয়েছে, কাঁচামালের মূল্য বেড়ে যাওয়ায় তার প্রভাব গাড়ির দামের উপর পড়েছে। আসলে ইস্পাত এবং অ্যালুমিনিয়ামের পাশাপাশি অন্যান্য প্রয়োজনীয় সামগ্রীর দাম বৃদ্ধি পেয়েছে, যার কারণে নির্মাতা সংস্থা কমার্শিয়াল গাড়ির মূল্য বাড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

টাটা মোটরস ছাড়াও, মারুতি সুজুকি, সিট্রোয়েন, মার্সিডিজ-বেঞ্জ এবং অডি ঘোষণা করেছে যে, আগামী মাস থেকে তাদের কোম্পানির গাড়িগুলির দামও বাড়িয়ে দেওয়া হবে। এ ছাড়া আরও জানা যাচ্ছে যে, ভারি ও মাঝারি কমার্শিয়াল যানবাহন, হালকা কমার্শিয়াল গাড়ি, ছোট কমার্শিয়াল গাড়ি এবং বাসের দামও বৃদ্ধি করা হবে।

আরও পড়ুন: ৩১ ডিসেম্বরের আগে এই কাজটি না করলে আটকে যাবে PF-এর টাকা

টাটা সাফারি মডেলের গাড়িগুলিতে রয়েছে তিনটি ড্রাইভিং মোড: Tata Safari SUV গাড়িতে ২.০ লিটার ক্ষমতাসম্পন্ন ডিজেল ইঞ্জিন থাকে। এই গাড়িটি সর্বোচ্চ ১৬৮ bhp পর্যন্ত শক্তি উৎপন্ন করতে পারে। সব চেয়ে আকর্ষণীয় বিষয় হল, এসইউভিতে ৬-স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশনের বিকল্পও রয়েছে এবং সঙ্গে মোট তিনটি ড্রাইভিং মোড রয়েছে। প্রথমটি সিটি মোড, দ্বিতীয়টি স্পোর্টস এবং তৃতীয়টি হল ইকো ড্রাইভিং মোড। রাস্তার ধরন অনুযায়ী চালক যে কোনও একটি বিকল্প বেছে নিতে পারেন।

Published by:Dolon Chattopadhyay
First published: