Home /News /business /

New Business Idea: ন্যূনতম বিনিয়োগে ভালো আয় করতে আগ্রহী? শুরু করুন এই ব্যবসাগুলি দিয়ে!

New Business Idea: ন্যূনতম বিনিয়োগে ভালো আয় করতে আগ্রহী? শুরু করুন এই ব্যবসাগুলি দিয়ে!

New Business Idea: যাঁদের মধ্যে উদ্যোগী মনোভাব রয়েছে তাঁরা খুব সহজেই বিভিন্ন রকমের ছোট ব্যবসা শুরু করে ভালো আয় করতে পারেন।

  • Share this:

#নয়াদিল্লি: বর্তমানে ভারতে মোট ৪২.৫০ মিলিয়ন ছোট ব্যবসা রয়েছে যার মাধ্যমে অনেকেই খুব কম বিনিয়োগে ভালো আয় করছেন এবং প্রতিনিয়ত এই সংখ্যা বেড়েই চলেছে। যাঁরা ৯টা থেকে ৫টার চাকরির জায়গায় ব্যবসা করতে চান বা যাঁদের মধ্যে উদ্যোগী মনোভাব রয়েছে তাঁরা খুব সহজেই বিভিন্ন রকমের ছোট ব্যবসা শুরু করে ভালো আয় করতে পারেন। নিচে এমন কয়েকটি বিজনেস আইডিয়া নিয়ে বিস্তারিত আলোচনা করা হল।

আরও পড়ুন:  দিনে ৯৫ টাকা দিয়ে পেয়ে যাবেন ১৪ লাখ! মালামাল স্কিম পোস্ট অফিসের!

ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট

যে সমস্ত ব্যক্তির সাংগঠনিক দক্ষতা অনেক বেশি তাঁদের জন্য ব্যবসা শুরু করার অন্যতম ভালো বিকল্প হল ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট। একজন ভার্চুয়াল সহায়ক হিসেবে বড় ব্যবসায়ী বা উদ্যোক্তাদের হয়ে কাজ শুরু করা যায় যেখানে ক্লায়েন্টের দৈনিক সময়সূচী তৈরি করা, ট্র্যাভেল বুকিং থেকে শুরু করে ইমেলের উত্তর দেওয়া, সব রকমের কাজ করতে হয়।

চাইল্ড কেয়ার

যাঁরা মিশুকে এবং শিশুদের সঙ্গে খুব সহজেই নিজেকে মানিয়ে নিতে পারে তাঁরা চাইল্ড কেয়ারের ব্যবসায় নামতে পারেন। খুব কম মূলধন এবং শিশু ও শিশু মনস্তত্ব শিক্ষার ট্রেনিং বা ডিগ্রি থাকলেই এই স্টার্ট আপ শুরু করা যায়। সদ্যোজাত, ছোট বাচ্চা বা বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য ডে-কেয়ার পরিষেবা দিয়ে প্রাথমিকভাবে এই ব্যবসা শুরু করা যেতে পারে।

আরও পড়ুন: সপ্তাহের প্রথম দিন কলকাতা-সহ দেশের বিভিন্ন শহরে কত হল পেট্রোল ও ডিজেলের দাম...

সোশ্যাল মিডিয়া কনসালট্যান্ট

বর্তমানে ইন্টারনেট এবং সোশ্যাল মিডিয়া আমাদের সকলের জীবনের অন্যতম একটি মূল অংশ। ফেসবুক (Facebook)), ট্যুইটার (Twitter) এবং ইনস্টাগ্রাম (Instagram) সহ প্রায় প্রত্যেক সোশ্যাল মিডিয়ায় এমন অনেক ফিচার্স রয়েছে যা অনেকেরই অজানা। একজন সোশ্যাল মিডিয়া কনসালট্যান্ট সোশ্যাল মিডিয়ার এই সমস্ত খুঁটিনাটিতে দক্ষ হয় এবং বিভিন্ন প্রোফাইল এবং পেজের হয়ে রিচ বৃদ্ধি করার জন্য বিভিন্ন রকম পরিকল্পনা তৈরি করে। শূন্য বিনিয়োগে এই ব্যবসায় খুব কম সময়ে খুব তাড়াতাড়ি ভালো আয় করা যায়।

ইনস্টাগ্রাম ইনফ্লুয়েন্সার

ছবি থেকে শুরু করে বিভিন্ন ধরনের প্রোডাক্টের প্রোমোশনর জন্য সবচেয়ে ভালো প্ল্যাটফর্ম হল ইনস্টাগ্রাম। যাঁদের ইনস্টাগ্রামে ভালো ফলোয়ার্স রয়েছে তাঁরা বিভিন্ন ই-কমার্স সংস্থা এবং ব্র্যান্ডের সঙ্গে যুক্ত হয়ে তাঁদের প্রোডাক্টের প্রোমোশন করে ভালো আয় করতে পারেন। এটি একটি খুবই জনপ্রিয় ব্যবসা এবং এই ক্ষেত্রেও কোনও মূলধনের প্রয়োজন হয় না।

আরও পড়ুন: ভারতীয় রেলের বিরাট সিদ্ধান্ত! এবার ট্রেনের কনফার্মড টিকিট পাবেন পোস্ট অফিস থেকেই

ওয়েব ডেভেলপমেন্ট

অনলাইনে ব্যবসা শুরু করার অন্যতম সেরা একটি বিকল্প হল ওয়েব ডেভেলপারের কাজ। প্রতিনিয়ত বিশ্ব জুড়ে ২.৫ লক্ষ ওয়েবসাইট তৈরি হয়, ফলে এই ব্যবসার বাজার বেড়েই চলেছে। ওয়েব ডেভেলপার হওয়ার সবচেয়ে ভালো সুবিধা হল ভারত থেকে শুরু করে বিশ্বের যে কোনও প্রান্ত থেকে ক্লায়েন্ট পাওয়া যেতে পারে।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Business idea, Investment

পরবর্তী খবর