Home /News /business /
Bajaj Finance Fixed Deposit: উচ্চ রিটার্ন পেতে বাজাজ ফিনান্স ফিক্সড ডিপোজিটে বিনিয়োগ আদর্শ হতে পারে, জানুন বিশদে!

Bajaj Finance Fixed Deposit: উচ্চ রিটার্ন পেতে বাজাজ ফিনান্স ফিক্সড ডিপোজিটে বিনিয়োগ আদর্শ হতে পারে, জানুন বিশদে!

Bajaj Finance Fixed Deposit: ফিক্সড ডিপোজিটে বিনিয়োগের প্রাথমিক পদক্ষেপ হল উচ্চ সুদের হার প্রদান করে এমন বিকল্প বেছে নেওয়া।

  • Share this:

#নয়াদিল্লি: নতুন আর্থিক বর্ষের শুরুতে বিনিয়োগের পরিকল্পনা করা খুবই গুরুত্বপূর্ণ। আগামী বর্ষের সমস্ত ছোট এবং বড় প্রয়োজনীয়তার কথা মাথায় রেখেই লগ্নি শুরু করা উচিত। প্রত্যেক বিনিয়োগ পোর্টফোলিওতে উচ্চ রিটার্ন প্রদানকারী ঝুঁকিপূর্ণ বিনিয়োগের পাশাপাশি কম রিটার্ন প্রদান করে, এমন নিরাপদ বিনিয়োগের একটি সামঞ্জস্য থাকা দরকার। তবে মার্কেটে বিনিয়োগের বিকল্পের সংখ্যা অনেক বেশি হওয়ায় সঠিক বিকল্পটি বেছে নেওয়া কঠিন হয়ে দাঁড়ায়।

আরও পড়ুন: Buy New Car: টপ মডেলের গাড়ি, খাঁটি দাম, কোন গাড়ি কিনবেন, জানুন টিপস

ফিক্সড ডিপোজিট হল বিনিয়োগের এমন একটি নিরাপদ বিকল্প, যা বাজারের অস্থিরতার উপর নির্ভরশীল নয়। বাজাজ ফিনান্স ফিক্সড ডিপোজিট (Bajaj Finance Fixed Deposit) এমনই একটি ঝুঁকিহীন বিনিয়োগের বিকল্প, যা আকর্ষণীয় সুদের হারে ভালো রিটার্ন প্রদান করে।

ফিক্সড ডিপোজিটে আকর্ষণীয় সুদের হার:

ফিক্সড ডিপোজিটে বিনিয়োগের প্রাথমিক পদক্ষেপ হল উচ্চ সুদের হার প্রদান করে এমন বিকল্প বেছে নেওয়া। ভারতে এফডি অ্যাকাউন্টের সুদ রিজার্ভ ব্যাঙ্কের (RBI) নির্দেশের উপর নির্ভরশীল। তবে আরবিআই রেগুলেশন বাজাজ ফিনান্স লিমিটেডের প্রকল্পে কোনও রকম প্রভাব ফেলতে পারে না, কারণ এটি একটি নন-ব্যাঙ্কিং ফিনান্স কোম্পানি (NBFC)। এই কারণেই বাজাজ ফিনান্স বিনিয়োগকারীদের ফিক্সড ডিপোজিটে বার্ষিক ৭.০৫ শতাংশ হারে সুদ প্রদান করে।

আরও পড়ুন: LPG Expiry Date: রান্নার গ্যাসের সিলিন্ডারে A, B, C বা D লেখা, জানেন এর অর্থ?

ফিক্সড ডিপোজিটের উপর ঋণ বা লোনের সুবিধা:

চিকিৎসা হোক কিংবা অন্য কোনও এমার্জেন্সি– ভবিষ্যতে হঠাৎ করে মোটা অঙ্কের টাকার প্রয়োজনীয়তা তৈরি হতেই পারে। এই জাতীয় অপরিকল্পিত পরিস্থিতির মোকাবিলা করতে জরুরি তহবিলে টাকা রাখা উচিত। আর এই জাতীয় জরুরি অবস্থার জন্য বাজাজ ফিনান্স লিমিটেড বিনিয়োগকারীদের ফিক্সড ডিপোজিটে ঋণ প্রদান করে। একটি এফডি অ্যাকাউন্টের মোট মূল্যের ৭৫ শতাংশ পর্যন্ত অর্থ ঋণ হিসেবে পাওয়া যেতে পারে।

নমনীয় মেয়াদ এবং পে-আউট বিকল্প:

বাজাজ ফিনান্স ফিক্সড ডিপোজিটের মেয়াদ বিনিয়োগকারী নিজের ইচ্ছেমতো বেছে নিতে পারেন। সঙ্গে সুদের অর্থ কত দিন পর-পর তোলা যাবে, তা-ও লগ্নিকারী নিজের সুবিধামতো নিজেই নির্ধারণ করতে পারবেন। নন-কিউম্যুলেটিভ ফিক্সড ডিপোজিটের বিকল্পে বিনিয়োগ করে মাসিক, ত্রৈমাসিক, অর্ধ-বাৎসরিক অথবা বার্ষিক পে-আউটের সুবিধা পাওয়া যাবে।

আরও পড়ুন: সপ্তাহের শুরুতেই বাজিমাত! ডিয়ার বঙ্গলক্ষ্মী তিস্তা লটারির ফলাফলে বিজেতা কি আপনিই

সহজ অনলাইন আবেদন প্রক্রিয়া:

অনলাইন আবেদন প্রক্রিয়ার মাধ্যমে বাড়িতে বসেই বাজাজ ফিনান্স ফিক্সড ডিপোজিট অ্যাকাউন্ট খোলা যায়। বাজাজ ফিনান্স লিমিটেডের ওয়েবসাইটে গিয়ে শুধুমাত্র কেওয়াইসি (KYC) তথ্য প্রদান করে ফিক্সড ডিপোজিটের জন্য আবেদন করা যাবে।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Bajaj Finance, Fixed Deposit

পরবর্তী খবর