Home /News /business /
Share Market News: দুরন্ত সুযোগ! সহজেই মালমাল, ১ লক্ষ বেড়ে ৬১ লাখ টাকা, আপনার কাছে কি এই স্টক আছে?

Share Market News: দুরন্ত সুযোগ! সহজেই মালমাল, ১ লক্ষ বেড়ে ৬১ লাখ টাকা, আপনার কাছে কি এই স্টক আছে?

প্রতীকী ছবি ৷

প্রতীকী ছবি ৷

Share Market News: ৩ বছর আগে এই স্টকটি ৩৭.৪০ টাকায় ছিল, যা আজ ২২৭৯ টাকায় পৌঁছেছে।

  • Share this:

#নয়াদিল্লি: আদানি গ্রুপের (Adani Group) শেয়ারে যাঁরা বিনিয়োগ করেছেন তাঁদের উপর এখন টাকার বৃষ্টি হচ্ছে। কোম্পানিটির প্রায় সব শেয়ারই বিনিয়োগকারীদের ভালো রিটার্ন দিচ্ছে। পুরো বাজার যখন উল্টো পথে হাঁটছে তখন আদানি গ্রুপের শেয়ারের দাম বেড়েই চলেছে। আজ আমরা জানবো আদানি গ্রুপের শেয়ার আদানি গ্রিন এনার্জির (Adani Green Energy Limited) কথা। এই স্টকটি গত ৩ বছরে তার বিনিয়োগকারীদের ৬০০০ শতাংশের বেশি রিটার্ন দিয়েছে। ৩ বছর আগে এই স্টকটি ৩৭.৪০ টাকায় ছিল, যা আজ ২২৭৯ টাকায় পৌঁছেছে। তবে গত কয়েকদিন ধরে বিক্রির চাপে রয়েছে এই শেয়ারটিও।

আরও পড়ুন:  Business News: e-challan কাটলে চিন্তা করার প্রয়োজন নেই, জেনে নিন পেমেন্ট করার পদ্ধতি!

কোম্পানির শেয়ার মূল্যের ইতিহাস

মানিকন্ট্রোলের তথ্য অনুসারে, আদানি গ্রিন এনার্জি গত এক মাস ধরে একত্রীকরণের পর্যায়ে রয়েছে। এই সময়ে শেয়ারের ব্যাপক দরপতন হয়েছে। ১ মাসে প্রায় ২০ শতাংশ কমেছে, এই স্টকটির দাম ২৮০০ টাকা থেকে কমে হয়েছে ২২৭৯ টাকা। অন্য দিকে, এই বছরের শুরু থেকে এখন পর্যন্ত এই স্টকটি ৭০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ১৩৪৭ টাকা থেকে বেড়ে হয়েছে ২২৭৯ টাকা। গত এক বছরে এই স্টকটি ৭৫ শতাংশ রিটার্ন দিয়েছে। ৩ বছরে এই স্টকটি তার বিনিয়োগকারীদের ৬১ গুণ রিটার্ন দিয়েছে। ২০১৯ সালের ১৭ মে এই স্টকটি ৩৭.৪০ টাকায় বন্ধ হয়েছে এবং বর্তমানে ২২৭৯ টাকায় রয়েছে।

আরও পড়ুন:  Cumin Price Hike: মধ্যবিত্তের জন্য জোর ধাক্কা! ৭০% বৃদ্ধি হওয়ার পরও জিরের দাম বাড়বে আরও ২০%!

বিনিয়োগকারীদের মুনাফা

যদি একজন বিনিয়োগকারী বছরের শুরুতে এই স্টকে ১ লাখ টাকা বিনিয়োগ করতেন, তাহলে তিনি ৭০ হাজার টাকা রিটার্ন পেতেন। যেখানে এক বছর আগে, এই স্টকে ১ লক্ষ টাকা বিনিয়োগ করলে ৭৫ টাকা রিটার্ন পাওয়া যেত, সেখানে ৩ বছর আগে যদি এই স্টকে ১ লক্ষ টাকা বিনিয়োগ করা হত, তবে তা আজ ৬১ লক্ষ টাকা হয়ে যেত। আদানি গ্রিন শুক্রবার ৩৬০১৫৩ কোটি টাকার মার্কেট ক্যাপ নিয়ে বন্ধ হয়েছে।

কেউ যদি ১ মাস আগে এই স্টকে ১ লাখ টাকা বিনিয়োগ করতেন, তাহলে তাঁর ২০ হাজার টাকা লোকসান হত এবং তাঁর বিনিয়োগের মূল্য নেমে যেত ৮০ হাজার টাকায়। দীর্ঘদিন ধরে শীর্ষ ১০ মার্কেট ক্যাপ কোম্পানিতে অন্তর্ভুক্ত আদানি গ্রিন, কয়েকদিন আগে এই তালিকা থেকে বেরিয়ে গিয়েছে। শীর্ষ ১০-এ এর জায়গা নিয়েছে কোটাক মাহিন্দ্রা (Kotak Mahindra)।

Published by:Arjun Neogi
First published:

Tags: Business, Share Market News

পরবর্তী খবর