Home /News /business /
Share Market: রাশিয়া ও ইউক্রেনের মধ্যে যুদ্ধকালীন পরিস্থিতি সেনসেক্সের বাজারে ঘটাল বিরাট পতন!

Share Market: রাশিয়া ও ইউক্রেনের মধ্যে যুদ্ধকালীন পরিস্থিতি সেনসেক্সের বাজারে ঘটাল বিরাট পতন!

রাশিয়া ইউক্রেন য়ুদ্ধে সেনসেক্সের পতন৷

রাশিয়া ইউক্রেন য়ুদ্ধে সেনসেক্সের পতন৷

সেনসেক্সের (SENSEX) পতন ঘটেছে প্রায় ২,৭০২.১৫ পয়েন্ট অথবা ৪.৭২ শতাংশ ৫৪,৫২৯.৯১। নিফটির পতন ঘটেছে ৮১৫.৩০ পয়েন্ট অথবা ৪.৭৮ শতাংশ ১৬,২৪৮.০০।

  • Share this:

#নয়াদিল্লি: ইউক্রেনের উপরে রাশিয়া হামলা করার ফলে বিরাট পতন ঘটেছে সেনসেক্সের (Sensex)। বিএসই (BSE) সেনসেক্স এবং এনএসই (NSE) নিফটির প্রায় ৪.৫ শতাংশ পতন ঘটেছে। সেনসেক্সের পতন ঘটেছে প্রায় ২,৭০২.১৫ পয়েন্ট অথবা ৪.৭২ শতাংশ ৫৪,৫২৯.৯১। নিফটির পতন ঘটেছে ৮১৫.৩০ পয়েন্ট অথবা ৪.৭৮ শতাংশ ১৬,২৪৮.০০। এই সময় দাঁড়িয়ে এক নজরে দেখে নেওয়া যাক শেয়ার বাজার সম্পর্কে বিশেষজ্ঞদের মতামত।

হাই কোয়ালিটি স্টক ক্রয় করতে হবে -

জিওজিট ফিনান্সিয়াল সার্ভিসের (Geojit Financial Services) চিফ ইনভেস্টমেন্ট স্ট্র্যাটেজিস্ট ভি কে বিজয়কুমার (VK Vijaykumar) জানিয়েছেন যে, এই সময়ে নিজেদের শেয়ার বিক্রয় করে দেওয়া কখনওই খুব ভাল সিদ্ধান্ত নয়। এই সময় বিনিয়োগকারীদের আতঙ্ক করা একদমই উচিত নয়। কারণ এই যুদ্ধকালীন পরিস্থিতির জন্য সেনসেক্সের বাজারে পতন হলেও এটা চিরস্থায়ী নাও হতে পারে। এই সময় ধৈর্য ধরে ভাল সময়ের অপেক্ষা করা উচিত। এখন নিজেদের শেয়ার বিক্রি করে দিলে লাভের থেকে ক্ষতির সম্ভাবনাই বেশি। কিন্তু এই সময় কেটে গেলে আবার যখন বাজার চাঙ্গা হবে তখন এই সমস্ত শেয়ারই ভাল হারে রিটার্ন দিতে সহায়তা করবে।

আরও পড়ুন: জিডিপি বৃদ্ধির হার কমে ৫.৪ শতাংশ, করোনা অতিমারির ধাক্কা এখনও চলছে

কোয়ালিটি স্টকে রূপান্তর -

এনএমআইএমএস (NMIMS) স্কুল অফ বিজনেস ম্যানেজমেন্টের অ্যাসোসিয়েট ডিন ময়ঙ্ক জোশিপুরা (Mayank Joshipura) জানিয়েছেন যে , এই সময় নিজেদের বিনিয়োগ কোয়ালিটি স্টকে করা প্রয়োজন। অর্থাৎ অন্য কোন স্টকে বিনিয়োগ করা থাকলে সেখান থেকে তা কোয়ালিটি স্টকে রূপান্তর করলে পরবর্তীকালে ভাল লাভ হওয়ার সম্ভাবনা রয়েছে। এখন ৩ থেকে ৪ বছরের সময়ের জন্য হাই কোয়ালিটির লার্জ ক্যাপ এবং লার্জ মিডক্যাপ স্টকে বিনিয়োগ করতে পারলে, পরবর্তীকালে এর থেকে বিনিয়োগকারীদের মোটা রিটার্ন পাওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: করদাতারা শীঘ্রই সেরে নিন এই কাজটি, আজই লাস্ট ডেট

হাই কোয়ালিটি এবং বেশি সময়ের জন্য বিনিয়োগ -

মেহতা ইকিউটিজ লিমিটেডের (Mehta Equities Limited) ভাইস প্রেসিডেন্ট প্রশান্ত তাপসে (Prashanth Tapse) জানিয়েছেন যে, বিনিয়োগকারীদের এই সময় বেশি সময়ের হাই কোয়ালিটি স্টকে বিনিয়োগ করা প্রয়োজন। এখন এই সকল স্টকে বিনিয়োগ করে রাখলে পরবর্তীকালে তা ভাল রিটার্ন দিতে সহায়তা করবে। ভাল রিটার্ন পাওয়ার জন্য এখন সবথেকে ভাল অপশন হল হাই কোয়ালিটির দীর্ঘ সময়ের স্টকে বিনিয়োগ করা।

অপেক্ষা করতে হবে এবং ধৈর্য ধরতে হবে -

শেয়ারইন্ডিয়ার (Shareindia) ভাইস প্রেসিডেন্ট এবং হেড অফ রিসার্চ রবি সিং (Ravi Singh) জানিয়েছেন যে, বর্তমান পরিস্থিতিতে সবথেকে ভাল পদক্ষেপ হল শেয়ার বাজের ওপর নজর রাখা। এই সময় অপেক্ষা করতে হবে এবং ধৈর্য ধরতে হবে সঠিক সময়ের জন্য। দীর্ঘ সময়ের জন্য অর্থাৎ ৩ থেকে ৫ বছরের জন্য বিনিয়োগ করা এই সময় উপযুক্ত।

First published:

Tags: Russia Ukraine War, Stock market, Ukraine crisis

পরবর্তী খবর