Home /News /business /
Share Market Opening: ঘনাচ্ছে আশঙ্কার মেঘ, খোলার সঙ্গে সঙ্গেই বড়সড় পতন ভারতীয় শেয়ার বাজারে!

Share Market Opening: ঘনাচ্ছে আশঙ্কার মেঘ, খোলার সঙ্গে সঙ্গেই বড়সড় পতন ভারতীয় শেয়ার বাজারে!

বিভিন্ন সেক্টরের নিরিখে পতনের হিসেব করলে কোন কোন সেক্টরে সবথেকে বেশি পতন হয়েছে সেটাই দেখে নেওয়া যাক।

  • Share this:

#নয়াদিল্লি: গত কাল অর্থাৎ বৃহস্পতিবার ভারতীয় শেয়ার বাজারে যে চনমনে ভাব দেখা গিয়েছিল, আজ অর্থাৎ শুক্রবার সকালে বাজার খোলার সঙ্গে সঙ্গেই তা উধাও হয়ে গিয়েছে। ফলে আশঙ্কার মেঘ ঘনাচ্ছে শেয়ার বাজারে। বিশ্বব্যাপী আর্থিক মন্দার খবরের মধ্যেই গোটা বিশ্বের শেয়ার বাজারের বিক্রিবাটা এবং পরিস্থিতি দেখে আতঙ্কেই রয়েছে ভারতীয় শেয়ার বাজারও। সেনসেক্স (Sensex)-এর ক্ষেত্রে বড়সড় পতন দেখা গিয়েছে, কমেছে ৫০০ পয়েন্ট। নিফটি (Nifty)-র অবস্থাও সেরকম। কারণ নিফটি ১৬৩০০-র স্তরের নিচে চলে গিয়েছে। অর্থাৎ নিফটি-র ক্ষেত্রে ১৫০ পয়েন্টেরও বেশি পতন দেখা যায়।

আরও পড়ুন: SBI গ্রাহকদের জন্য সুখবর! FD-তে বাড়তে পারে সুদের হার....

বিভিন্ন সেক্টরের নিরিখে পতনের হিসেব করলে কোন কোন সেক্টরে সবথেকে বেশি পতন হয়েছে সেটাই দেখে নেওয়া যাক। এদিন সবথেকে বেশি পতন দেখা গিয়েছে তথ্যপ্রযুক্তি সেক্টরে। এটি এখনও পর্যন্ত ২ শতাংশেরও বেশি কমেছে। এরপরেই রয়েছে মেটাল সেক্টর। সেখানেও বেশ চাপ রয়েছে। আর এটা প্রায় ২ শতাংশের বেশি কমেই বাণিজ্য করছে। এছাড়া ফিনান্স এবং ব্যাঙ্কিং সেক্টরও পতনের তালিকায় রয়েছে। এই ক্ষেত্রে প্রায় ১.৫ শতাংশ পতন দেখা যাচ্ছে।

আরও পড়ুন: সেভিংস অ্যাকাউন্ট ও ফিক্সড ডিপোজিটে সুদের হার বাড়াল কোটাক মহিন্দ্রা ব্যাঙ্ক

এফআইআই (FII) এখন আরও পণ্য বিক্রি করতে পারে:

আমরা প্রায় সকলেই জানি যে, গত কয়েক মাস ধরেই বিদেশি বিনিয়োগকারীরা (এফআইআই) ভারতীয় শেয়ার বাজার থেকে ক্রমাগত টাকা-পয়সা তুলে নিচ্ছে। মোতিলাল অসওয়াল ফিনান্সিয়াল সার্ভিসেস-এর সহ-প্রতিষ্ঠাতা রামদেব আগরওয়াল (Raamdeo Agrawal) বিশ্বাস করেন যে, বর্তমান অর্থনৈতিক পরিস্থিতি যদি ভবিষ্যতেও একই রকম ভাবে বজায় থাকে, তাহলে এফআইআইগুলির এভাবে বিক্রিবাটা চালিয়ে যাওয়ার একটা বড়সড় সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: ১৪৩ ট্রেন আজ বাতিল করে দিল ভারতীয় রেল, এখনই দেখে নিন পুরো তালিকা!

আমাদের সহযোগী চ্যানেল সিএনবিসি-টিভি১৮ (CNBC-TV18)-কে দেওয়া একটি সাক্ষাৎকারে রামদেব আগরওয়াল বলেছেন, “আমি এফআইআই (FII)-এর বিপুল পরিমাণ বিক্রিবাটা দেখে অবাক হয়ে গিয়েছি। শেয়ার বাজারের প্রায় ২০ শতাংশ শেয়ারই রয়েছে তাদের কাছে। এই পরিস্থিতিতে তাই তাদের হাতে এখনও আরও বিক্রিবাটার সুযোগ রয়েছে। আর পরিস্থিতিতে যদি কোনও রকম পরিবর্তন না আসে, তাহলে এফআইআই-এর টাকা তোলার বর্তমান ধারা আগামী দিনেও জারি থাকার ব্যাপক সম্ভাবনা রয়েছে।”

First published:

Tags: Nifty, Sensex, Stock market

পরবর্তী খবর