• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • SBI GENERAL INSURANCE ENTERS INTO BANCASSURANCE TIE UP WITH IDFC FIRST BANK SS

IDFC FIRST Bank-এর সঙ্গে গাঁটছড়া বাঁধল SBI General Insurance, স্বাস্থ্য় আর সম্পদের নিরাপত্তা এবার সুনিশ্চিত!

Photo Courtesy: SBI General Insurance

জানা গিয়েছে যে IDFC FIRST Bank-এর কর্মীদের বিশেষ করে নন-লাইফ ইনস্যুরেন্সের অন্তর্ভুক্ত করার জন্যই দুই প্রতিষ্ঠানের এই প্রয়াস।

  • Share this:

#কলকাতা: বিমার প্রয়োজন বস্তুত এখানেই, যাতে আমাদের স্বাস্থ্য এবং সম্পদ দুই সুরক্ষিত থাকে। আপাতত যে পরিস্থির মধ্যে দিয়ে এগিয়ে চলেছে বিশ্ব, তাতে স্বাস্থ্যের নিরাপত্তা বিমাখাতেও সুনিশ্চিত করা অত্যন্ত প্রয়োজন। যদিও সব বিমা সংস্থা সেই সুবিধা তুলে দিচ্ছে না তাদের গ্রাহকদের হাতে। এই দিক থেকে দেশের অন্যতম প্রসিদ্ধ বিমা সংস্থা SBI General Insurance এক অভিনব পদক্ষেপ করল সম্প্রতি। যাতে বিশাল পরিমাণে নাগরিকদের কাছে বিমার আপৎকালীন প্রতিশ্রুতি নিয়ে পৌঁছনো সম্ভব হয়, সেই লক্ষ্যে সংস্থা এবার গাঁটছড়া বাঁধল IDFC FIRST Bank-এর সঙ্গে।

জানা গিয়েছে যে IDFC FIRST Bank-এর কর্মীদের বিশেষ করে নন-লাইফ ইনস্যুরেন্সের অন্তর্ভুক্ত করার জন্যই দুই প্রতিষ্ঠানের এই প্রয়াস। IDFC FIRST Bank-এর সঙ্গে এই যে বাণিজ্যিক চুক্তি সম্পন্ন হয়েছে, তার অধীনে SBI General Insurance ব্যাঙ্কের কর্মীদের স্বাস্থ্যসংক্রান্ত বিমার সুবিধা তো দেবেই, যেমনটা দিয়ে থাকে অন্য বিমা সংস্থাও। কিন্তু শুধুমাত্র সেখানেই পরিষেবা শেষ হয়ে যাচ্ছে না। একই সঙ্গে এই বাণিজ্যিক চুক্তির অধীনে SBI General Insurance মোটর, হোম এবং ট্র্যাভেল ইনস্যুরেন্সের সুবিধাও তুলে দিচ্ছে ব্যাঙ্কের কর্মীদের হাতে। পাশাপাশি থাকছে ব্যাঙ্কের কর্মীদের জন্য প্রপার্টি, মেরিন এবং ইঞ্জিনিয়ারিং ইনস্যুরেন্স পরিষেবার সুবিধাও!

এই প্রসঙ্গে SBI General Insurance-এর বিজনেস লাইন হেড অমর জোশী জানিয়েছেন যে নাগরিকদের পরিষেবা প্রদানের জন্য তাঁদের যে নেটওয়ার্ক এত দিন ধরে কর্তব্য পালন করছিল, তা IDFC FIRST Bank-এর সঙ্গে গাঁটছড়া বাঁধার পর আরও শক্তিশালী হল, তাঁর আশা এবার সংস্থা সাফল্যের লক্ষ্যে এক নতুন মাইলফলকে পৌঁছতে পারবে। এই অংশীদারিত্ব যে SBI General Insurance-এর পক্ষে এক বড় অংশের গ্রাহকের কাছে পৌঁছে যাওয়ার ক্ষেত্রে সহায়ক হবে, সে কথাও উল্লেখ করতে ভোলেননি জোশী।

অন্য দিকে, IDFC FIRST Bank-এর রিটেল লায়াবিলিটিজের হেড অমিত কুমার বলছেন যে SBI General Insurance-এর সঙ্গে গাঁটছড়া বাঁধতে পেরে তাঁরা যারপরনাই আনন্দিত এবং এই অংশীদারিত্ব তাঁদের কর্মীদের কাছে এক গুরুত্বপূর্ণ পরিষেবা পৌঁছে দেওয়ার সহায়ক হবে। দেশের কোভিডসঙ্কুল পরিস্থিতিতে যে এই নন-লাইফ ইনস্যুরেন্স কর্মীদের কাছে পৌঁছে দেওয়া অত্যন্ত প্রয়োজন ছিল, সে কথাও জোর দিয়ে বলছেন কুমার।

Published by:Siddhartha Sarkar
First published: