• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • RELIANCE FOUNDATION BMC TO GIVE 3 LAKH COVID 19 VACCINE DOSES TO POOR IN MUMBAI SS

Reliance Foundation: রিলায়েন্স ফাউন্ডেশনের বড় উদ্যোগ! মুম্বইয়ে দুঃস্থদের জন্য বিনামূল্যে ৩ লক্ষ করোনা টিকার ব্যবস্থা সংস্থার

File Photo

Reliance foundation, BMC to give 3 lakh COVID-19 vaccine doses to poor: ৫০টি বস্তির দুঃস্থ মানুষদের করোনা টিকা প্রদান করা হবে বলে জানা গিয়েছে।

  • Share this:

#মুম্বই: রিলায়েন্স ফাউন্ডেশনের (Reliance Foundation) উদ্যোগে বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশনের (BrihanMumbai Municipal Corporation) অন্তর্গত ৫০টি বস্তির দুঃস্থ মানুষদের করোনা টিকা প্রদান করা হবে বলে জানা গিয়েছে। সোমবার রিলায়েন্স ফাউন্ডেশনের এক কর্মকর্তা জানিয়েছেন, মোট ৩ লক্ষ দুঃস্থ মানুষকে এই টিকা দেওয়া হবে। গোটা পরিষেবা পরিচালনার জন্য মোট ৩ মাসের সময় নেওয়া হয়েছে। স্যার এইচ এন রিলায়েন্স ফাউন্ডেশন হাসপাতালের (Sir H.N. Reliance Foundation Hospital) তরফে গোটা পরিষেবা প্রদান করা হবে। ধারাভি (Dharavi), ওরলি (Worli), কোলাবা (Colaba), ওয়াদালা (Wadala), প্রতীক্ষানগর (Pratikshanagar), কামাথিপুরা (Kamathipura), মানখুর্দ (Mankhurd), চেম্বুর (Chembur), গোবান্দি (Govandi) এবং ভান্ডুপ (Bhandup) এলাকার জন্য এই পরিকল্পনা নেওয়া হয়েছে। এই টিকা অভিযানের জন্য একটি মোবাইল ভ্যান ও স্ট্যাটিক মেডিক্যাল ইউনিটের মাধ্যমে সকলের কাছে পৌঁছে যাওয়া হবে। HNRFH-এর দাবি স্বাস্থ্যসেবায় তাঁদের নেওয়া এই উদ্যোগ অত্যন্ত সাড়া ফেলবে।

আরএফ-এর (RF) ফাউন্ডার-চেয়ারপার্সন (Founder-Chairperson) নীতা আম্বানি ( Nita M. Ambani) বলেছেন, “আমরা যতটা সম্ভব দ্রুততার সঙ্গে ভারতীয়দের টাকা দেব, আমরা এর জন্য প্রতিশ্রুতিবদ্ধ। আমরা এই খারাপ সময়ে একটি চ্যালেঞ্জের মধ্যে রয়েছি, আশা করছি আমরা আবার ভালো সময় ফিরে পাবো ৷’’

Maharashtra Tourism & Environment Minister Sh Aditya Thackeray inaugurating Reliance Foundation’s (RF) free COVID-19 vaccination drive for Mumbai’s underprivileged communities on Monday Maharashtra Tourism & Environment Minister Sh Aditya Thackeray inaugurating Reliance Foundation’s (RF) free COVID-19 vaccination drive for Mumbai’s underprivileged communities on Monday.

বিগত দিনে রিলায়েন্স ফাউন্ডেশনকে বহু উদ্যোগ নিতে দেখা গিয়েছে। অক্সিজেন সরবরাহ, করোনা টেস্ট, মাস্ক বিলি, বিনামূল্যে খাবার দান, ২০০০-এর বেশি কোভিড বেড বিতরণ-সহ নানা ধরনের সচেতনতা মূলক প্রচারে আংশ নিয়েছে রিলায়েন্স ফাউন্ডেশন। এছাড়াও মিশন ভ্যাকসিন (Mission Vaccine Suraksha) প্রকল্পের অধীনে রিলায়েন্স গ্রুপের কর্মচারী ও তাঁদের পরিবারের মানুষদের করোনা টিকা দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। যা ৯৮ শতাংশ কর্মচারী ও তাঁদের পরিবারকে কভার করেছে। সামনের মাসগুলিতে রিলায়েন্সের উদ্যোগে দুঃস্থ মানুষদের টিকা প্রদান করা হবে। যার সাহায্যে করোনার তৃতীয় ঢেউ থেকে অনেকটা পরিমাণে সামলে ওঠা যাবে। মুম্বইয়ের ক্ষেত্রে গত দুবারে করোনা ঢেউ মারাত্মক হারে দেখা গিয়েছিল। যার কারণ হসেবে বস্তিগুলিকে দায় করেছিলেন গবেষকরা। তবে এবারে তেমনটা হবে না বলে আশা করা হচ্ছে।

Published by:Siddhartha Sarkar
First published: