Home /News /business /
Reliance Brands Limited: বড় খবর! রিলায়েন্স ব্র্যান্ডস লিমিটেডের হাত ধরে ভারতে এবার ইতালির বিখ্যাত ফ্যাশন ব্র্যান্ড

Reliance Brands Limited: বড় খবর! রিলায়েন্স ব্র্যান্ডস লিমিটেডের হাত ধরে ভারতে এবার ইতালির বিখ্যাত ফ্যাশন ব্র্যান্ড

Valentino to Make India Entry With Reliance Brands Limited

Valentino to Make India Entry With Reliance Brands Limited

Reliance Brands Limited: বর্তমানে বিশ্বের ১৪৪টি জায়গায় রয়েছে এই ব্র্যান্ডের উপস্থিতি। আর এই সব জায়গার ২১২টি বুটিক সরাসরি চালায় ভ্যালেন্টিনো।

  • Share this:

#কলকাতা: খুব শীঘ্রই ভারতে আসতে চলেছে ইতালির ফ্যাশন ব্র্যান্ড ভ্যালেন্টিনো (Valentino)। সৌজন্যে রিলায়েন্স ব্র্যান্ডস লিমিটেড (Reliance Brands Limited) বা সংক্ষেপে আরবিএল (RBL)।

প্রসিদ্ধ ইতালিয়ান মেজঁ ডি ক্যুচর-কে (Italian Maison de Couture) ভারতে আনার জন্য ভ্যালেন্টিনোর সঙ্গে একটি দীর্ঘমেয়াদী ডিস্ট্রিবিউশন চুক্তি স্বাক্ষর করেছে আরবিএল। এই চুক্তির ফলে আরবিএল জোট বাঁধছে ভ্যালেন্টিনোর সঙ্গে। আর এই ব্র্যান্ডের প্রথম বুটিকটি খুলতে চলেছে দিল্লিতে। বর্তমানে বিশ্বের ১৪৪টি জায়গায় রয়েছে এই ব্র্যান্ডের উপস্থিতি। আর এই সব জায়গার ২১২টি বুটিক সরাসরি চালায় ভ্যালেন্টিনো।

সূত্রের খবর, দিল্লির ডিএলএফ এম্পোরিও (DLF Emporio)-তে ১৬২ বর্গমিটারের বুটিক খুলছে ভ্যালেন্টিনো। যেখানে মূলত রাখা হবে মেয়েদের কালেকশন। থাকবে পুরুষদের অ্যাকসেসরির এডিটেড সিলেকশনও। চলতি বছর শীতের আগেই এর প্রথম স্টোর খুলে যাবে। এর কয়েক মাস পরে মুম্বইয়েও এই ব্র্যান্ডের ফ্ল্যাগশিপ স্টোর খুলবে। আর মুম্বইয়ের এই স্টোরে থাকবে এই ব্র্যান্ডের মেয়েদের ও ছেলেদের পোশাক, জুতো এবং ভ্যালেন্টিনো গ্যারাভানি অ্যাকসেসরিজও। আর ব্র্যান্ডের এই অ্যাকসেসরির আওতায় রয়েছে জুতো, ব্যাগ, ছোট ছোট চামড়ার জিনিস, আইওয়্যার, স্কার্ফ, টাই এবং সুগন্ধী।

নতুন দীর্ঘমেয়াদী এই চুক্তির ফলে ভারতীয়রা বিদেশি ব্র্যান্ড ব্যবহারের স্বাদ পেতে পারবেন। দুর্দান্ত ডিজাইন ক্রেতাদের বিশ্বমানের অভিজ্ঞতা এনে দেবে। শুধু তা-ই নয়, রিটেল বাজারে পরিবর্তনের সঙ্গে খাপ খাইয়ে নিতে তৈরি রিনিউড স্টোর কনসেপ্টের মাধ্যমে ভারতে এই ব্র্যান্ডের উপস্থিতিকে স্বাগত জানাবে এই চুক্তি।

আরও পড়ুন- বড়লোক হতে চাইছেন? মানি ম্যানিফেস্টেশনের ৩৬৯ পদ্ধতি কাজে লাগিয়ে দেখবেন না কি

রিলায়েন্স ব্র্যান্ড লিমিটেড-এর এমডি দর্শন মেহতা বলেন, "ভারতে ভ্যালেন্টিনোর কোনও ভূমিকার প্রয়োজন নেই। ইতালির কিংবদন্তী ফ্যাশন ডিজাইনার ভ্যালেন্টিনো গ্যারাভানি (Valentino Garavani) এবং জানকার্লো জামেত্তি (Giancarlo Giammetti) এই ভ্যালেন্টিনো ফ্যাশন ব্র্যান্ডের প্রতিষ্ঠা করেছিলেন। বর্তমানে ক্রিয়েটিভ ডিরেক্টর পিয়ারপাওলো পিচোলি (Pierpaolo Piccioli) এবং সিইও জেকোপো ভেন্তুরিনির (Jacopo Venturini) হাত ধরে প্রভাবশালী এবং সৃজনশীল বিবর্তনের মাধ্যমে এগিয়ে যাচ্ছে এই ব্র্যান্ড।

সেই সঙ্গে তাঁরা এই ফ্যাশন ব্র্যান্ডকে কনটেম্পোরারি লাক্সারিতে পরিণত করেছেন এবং সেই সঙ্গে এই ব্র্যান্ডের ঐতিহ্যকে প্রসিদ্ধ ইতালিয়ান মেজঁ ডি ক্যুচর হিসেবে তুলে ধরেছে। এই ব্র্যান্ডের সিগনেটার কিছু কোড, বোল্ড রঙের ব্যবহার একটা আলাদাই মাত্রা যোগ করে। আর ভারতেও এর শক্তিশালী প্রভাব পড়তে চলেছে। ভারতীয় ক্রেতাদের কাছে এই ব্র্যান্ড আরও সহজলভ্য হয়ে উঠবে।"

আরও পড়ুন- LIC-র শেয়ারহোল্ডারদের জন্য সুখবর, গত এক বছরে বিশাল বৃদ্ধি কোম্পানির এমবেডেড ভ্যালুতে

মেজঁ ভ্যালেন্টিনোর সিইও জেকোপো ভেন্তুরিনি বলেন, "লাক্সারি রিটেলে ভারতের সবথেকে বড় সংস্থা রিলায়েন্স ব্র্যান্ডস লিমিটেডের সঙ্গে জোট বাঁধতে পেরে আমরা খুবই আনন্দিত এবং গর্বিতও। ভ্যালেন্টিনোর বিশ্বব্যাপী ব্যবসার ক্ষেত্রে ভারতে এই স্টোর ওপেনিং একটা বড়সড় পদক্ষেপ। আর ভারতীয় রিটেল মার্কেটের অংশ হতে পেরে আমরাও খুশি। তাই এখানে ভারতীয় ক্রেতাদের কথা মাথায় রেখেই ভ্যালেন্টিনোর জনপ্রিয় এবং নামকরা কালেকশনই রাখা হবে।"

Published by:Swaralipi Dasgupta
First published:

Tags: Reliance

পরবর্তী খবর