Home /News /business /
Petrol-Diesel Price: এক ধাক্কায় পেট্রোলের দাম কমল ৫ টাকা, ডিজেলের কমল ৩ টাকা, বড় খবর

Petrol-Diesel Price: এক ধাক্কায় পেট্রোলের দাম কমল ৫ টাকা, ডিজেলের কমল ৩ টাকা, বড় খবর

Petrol-Diesel Price: শিন্ডে বলেছেন, মহারাষ্ট্র সরকার ভ্যালু অ্যাডেড ট্যাক্স বা ভ্যাটের পরিমাণ কমাবে মহারাষ্ট্রে, সেই কারণে অনেকটাই কমবে পেট্রলের দাম।

  • Share this:

    #মুম্বই: মহারাষ্ট্রে এক ধাক্কায় অনেকটা কমল পেট্রোল ও ডিজেলের দাম। শিন্ডে সরকার ক্ষমতায় এসেই পেট্রোলের দাম কমাল লিটার পিছু পাঁচ টাকা করে, আর ডিজেলের দাম কমানো হল লিটার পিছু ৩ টাকা করে। ১৩ জুলাই একটি সাংবাদিক বৈঠক থেকে এ কথা ঘোষণা করেন শিন্ডে। বুধবারই দ্বিতীয় বারের জন্য বৈঠকে বসেছিল শিন্ডে মন্ত্রিসভা, সেখানেই এই দাম কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শিন্ডে এই বিষয়টি ঘোষণার পর পর জানান, পেট্রোল-ডিজেলের দাম কমায় মহারাষ্ট্র সরকারের উপর নতুন করে ৬০০০ কোটি টাকার বোঝা চাপবে। শিন্ডে বলেছেন, মহারাষ্ট্র সরকার ভ্যালু অ্যাডেড ট্যাক্স বা ভ্যাটের পরিমাণ কমাবে মহারাষ্ট্রে, সেই কারণে অনেকটাই কমবে পেট্রোলের দাম।

    আরও পড়ুন: জুমলাবাজি, শকুনি, স্বৈরাচারী...'অসংসদীয় শব্দ' বাছল মোদি সরকার! তুমুল বিতর্ক

    এই দাম কমার ফলে মুম্বইয়ে পেোট্রলের দাম দাঁড়াবে ১০৬.৩৫ টাকা প্রতি লিটারে অন্য দিকে লিটার পিছু ডিজেলর দাম দাঁড়াবে ৯৪.২৮ টাকা প্রতি লিটারে। পুণেতে পেট্রোলের দাম দাঁড়াবে আরও কম, লিটার পিছু ১০৫.৮৮ টাকা আর ডিজেলের দাম হবে লিটারপিছু ৯১.৩৭ টাকা। এই সিদ্ধান্ত ঘোষণার পরেই বিষয়টিকে স্বাগত জানিয়েছেন সে রাজ্যের উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ। তিনি বলেছেন, এই সরকার মহারাষ্ট্রের মানুষের হয়ে কাজ করবে।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Diesel, Petrol

    পরবর্তী খবর