corona virus btn
corona virus btn
Loading

দীপাবলিতেই এল সুখবর! ২৬ নভেম্বর দেশের বাজারে আসছে Nissan Magnite! এক ক্লিকে দাম-সহ বিস্তারিত...

দীপাবলিতেই এল সুখবর! ২৬ নভেম্বর দেশের বাজারে আসছে Nissan Magnite! এক ক্লিকে দাম-সহ বিস্তারিত...

দু'টি ইঞ্জিন অপশনে পাওয়া যাবে এই Nissan Magnite 2020 SUV। এ ক্ষেত্রে ন্যাচারাল অ্যাসপিরেটেড পেট্রোল ইঞ্জিন ও টার্বো চার্জড পেট্রোল ইঞ্জিন থাকবে Nissan Magnite গাড়িতে।

  • Share this:

#কলকাতা: আগেই খবর পাওয়া গিয়েছিল এই মাসে বাজারে আসতে চলেছে Nissan Magnite SUV। Nissan India-র তরফে এখনও পর্যন্ত কোনও লঞ্চিংয়ের তারিখও পাকাপাকি ভাবে ঘোষণা করা হয়নি। এর মাঝেই একটি খবর জল্পনা বাড়িয়েছে। সূত্রে খবর, সব ঠিক থাকলে ২৬ নভেম্বর দেশের বাজারে হাজির হবে এই গাড়ি। এই ক্রমবর্ধমান জল্পনার মাঝে আসুন একবার ভাল করে খতিয়ে দেখে নেওয়া যাক Nissan Magnite SUV মডেল ও তার দাম।

গাড়ি প্রস্তুতকারী সংস্থার তরফে জানানো হয়েছে, দু'টি ইঞ্জিন অপশনে পাওয়া যাবে এই Nissan Magnite 2020 SUV। এ ক্ষেত্রে ন্যাচারাল অ্যাসপিরেটেড পেট্রোল ইঞ্জিন ও টার্বো চার্জড পেট্রোল ইঞ্জিন উপলব্ধ Nissan Magnite গাড়িতে। ন্যাচারাল অ্যাসপিরেটেড ৯৯৯ cc মোটরের সঙ্গে থাকবে ফাইভ স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স। এই ইঞ্জিন ৬,২৫০ rpm হারে সর্বোচ্চ ৭১ bhp ও ৩,৫০০ rpm হারে সর্বোচ্চ ৯৬ nm টর্ক পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে। অন্য দিকে, ১.০ লিটার টার্বোচার্জড পেট্রোল ইঞ্জিন ৫,০০০ rpm হারে সর্বোচ্চ ৯৯ bhp ও ২,৮০০ rpm থেকে ৩,৬০০ rpm হারে সর্বোচ্চ ১৬০ nm টর্ক পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে।  

জেনে নিন Nissan Magnite 2020-এর ফুয়েল এফিসিয়েন্সি:

*এ ক্ষেত্রে, ১.০ লিটার পেট্রোল ইঞ্জিনের ফুয়েল এফিসিয়েন্সি ১৮.৭৫ কিমি প্রতি লিটার

*১.০লিটার টার্বো পেট্রোল (MT) ইঞ্জিনের ফুয়েল এফিসিয়েন্সি ২০ কিমি প্রতি লিটার

*১.০ লিটার টার্বো পেট্রোল (CVT) ইঞ্জিনের ফুয়েল এফিসিয়েন্সি ১৭.৭ কিমি প্রতি লিটার

সূত্রে খবর, অফিসিয়ালি না হলেও ইতিমধ্যেই বুকিং শুরু হয়েছে Nissan Magnite গাড়ির। দেশের কয়েকটি ডিলারশিপও এই আপকামিং SUV-এর বুকিং নিচ্ছেন। এ ক্ষেত্রে প্রি-অর্ডারের জন্য ১১,০০০-২৫,০০০ টাকার একটি টোকেন অ্যামাউন্ট দিতে হচ্ছে। বড় খবর হল, সম্প্রতি এই গাড়ির নানা মডেলের প্রাইস লিস্টও সামনে এসেছে। সেই অনুযায়ী ১.০ লিটার XE পেট্রোল ভ্যারিয়েন্টে গাড়ির দাম শুরু হচ্ছে ৫.৫ লক্ষ টাকা থেকে। গাড়ির XL, XV, XV Premium ভ্যারিয়েন্টের দাম হচ্ছে যথাক্রমে ৬.২৫, ৬.৭৫ ও ৭.৬৫ লক্ষ টাকা।  

অটোএক্সপার্টদের মতে, এই গাড়ি বাজারে আসার পর Kia Sonet, Tata Nexon, Hyundai Venue, Ford EcoSport, Toyota Urban Cruiser, Maruti Suzuki Vitara Brezza-সহ একাধিক গাড়িকে টেক্কা দিতে পারে। তাই তৈরি থাকুন। প্রতিটি আপডেট নজরে রাখুন। দেশের বাজারে গাড়িটি এলেই যাতে চটপট কিনে ফেলতে পারেন।

Published by: Shubhagata Dey
First published: November 13, 2020, 4:56 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर