Home /News /business /
BARC Data: করোনার দুঃসময়ে দেশের নজর খবরে! প্রতিদিন ১৯ কোটি দর্শকের কাছে পৌঁছচ্ছে Network18-র চ্যানেলগুলি

BARC Data: করোনার দুঃসময়ে দেশের নজর খবরে! প্রতিদিন ১৯ কোটি দর্শকের কাছে পৌঁছচ্ছে Network18-র চ্যানেলগুলি

প্রত্যেকদিন প্রায় ১৯ কোটি দর্শকের কাছে পৌঁছচ্ছে খবর।

  • Share this:

    #কলকাতা: সারাদিন গৃহবন্দি মানুষ। দেশে করোনা আতঙ্ক। তাই দেশের মানুষের সারাদিন নজর টিভিতে, মোবাইল অ্যাপ এবং খবরের ওয়েবসাইটে। পরিসংখ্যানে দেখা গিয়েছে, লকডাউনের সময়েই সবচেয়ে বেশি মানুষ খবরের দিকে তাকিয়ে থেকেছেন। সারাদিন ধরে দেখতে চেয়েছেন করোনায় কতটা প্রভাবিত হয়েছে দেশ। এই সময়টায় CNN News18‌–এর ভিউয়ারশিপ বেড়েছে প্রায় ৫৭ শতাংশ। প্রত্যেক দিনের রিচ বেড়েছে ৩৪ শতাংশ।

    প্রত্যেকদিন প্রায় ১৯ কোটি দর্শকের কাছে পৌঁছে গিয়েছে খবর। Network18–এর দৈনিক রিচ বেড়েছে ‌৫০ শতাংশ। ডিজিটাল প্ল্যাটফর্ম, স্মার্টফোনে খবর দেখার হার বেড়েছে প্রায় ৭৬ শতাংশ। নিউজ অ্যাপে খবর পড়ার প্রবণতা প্রায় ৭৬ শতাংশ মানুষের মধ্যে এই সময়ে বৃদ্ধি পেয়েছে। শুধুমাত্র প্রধানমন্ত্রীর লকডাউন ঘোষণার সময়ই নেটওয়ার্ক 18-এর সমস্ত চ্যানেলে চোখ ছিল ১৯.৪৬ কোটি মানুষের ৷ দেশে কোভিজ-১৯-এর দ্বিতীয় সপ্তাহে রেকর্ড সংখ্যায় বেড়েছে টিভি ভিউয়ারশিপ সংখ্যা ৷ এই সময় টিভিতে খবর দেখার দর্শক বেড়েছে ৩৭ শতাংশ ৷

    BARC-এর সিইও সুনিল লুল্লা জানিয়েছেন, জনসাধারণের মধ্যে সঠিক তথ্য ও সঠিক খবর পৌঁছে দেওয়ার কাজ সংবাদমাধ্যমগুলোর। একটি সংবাদ মাধ্যম তখনই সাধারণ মানুষের মধ্যে গ্রহণযোগ্যতা পায়, যখন তারা সঠিক খবর পৌঁছে দেয়। সমস্ত ভাষাতেই এই সময় দেখা গিয়েছে সংবাদমাধ্যমের ভিউয়ারশিপ বৃদ্ধি ঘটেছে। অবাক করা তথ্য যে এই সময়টায় বাচ্চাদের মধ্যেও খবর দেখার আগ্রহ বেড়েছে। সাম্প্রতিক সময়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভাষণ টিভিতে সবচেয়ে বেশি দেখা অনুষ্ঠান গুলির মধ্যে অন্যতম।

    Published by:Siddhartha Sarkar
    First published:

    Tags: BARC, Coronavirus, Sunil Lulla

    পরবর্তী খবর