Home /News /business /
Multibagger Stock: এই মাল্টিব্যাগার স্টক এক বছরে দিয়েছে বাম্পার রিটার্ন! আপনার পোর্টফোলিওতে কি রয়েছে এই শেয়ার?

Multibagger Stock: এই মাল্টিব্যাগার স্টক এক বছরে দিয়েছে বাম্পার রিটার্ন! আপনার পোর্টফোলিওতে কি রয়েছে এই শেয়ার?

এই স্টকটি গত ৩ বছরের বিনিয়োগকারীদের এক টাকাও লোকসান হতে দেয়নি। গত ১ বছরে শেয়ারটি লগ্নিকারিদের ৬৪০ শতাংশ রিটার্ন প্রদান করেছে।

  • Share this:

#নয়াদিল্লি: এখনও পর্যন্ত চলতি বছর অর্থাৎ ২০২২ সালটা বিনিয়োগকারীদের জন্য খুব একটা লাভজনক হয়নি। বিএসই সেনসেক্স (BSE Sensex)এবং নিফটি (NIFTY) ৫০ - এই দুই সূচকই ১০ শতাংশ নিচে নেমে গিয়েছে। নিফটি ৫০০ এই বছরে এখনও পর্যন্ত ১২ শতাংশ নিচে নেমেছে। ভারতীয় শেয়ার বাজারের পতনের পিছনে মূলত বিশ্বব্যাপী বিভিন্ন রকম কারণ রয়েছে বলে মনে করা হচ্ছে। রাশিয়া-ইউক্রেন যুদ্ধ এবং বিশ্বব্যাপী মন্দার আশঙ্কায় বিনিয়োগকারীরা শেয়ার বিক্রি করে ভারতীয় বাজার থেকে লগ্নি তুলে নিচ্ছে। তবে মন্দার এই পরিস্থিতিতেও শেয়ার বাজারে এমন কিছু স্টক রয়েছে, যা বিনিয়োগকারীদের মাল্টিব্যাগার রিটার্ন দিয়েছে।

আরও পড়ুন Akash Ambani | Reliance Jio: রিলায়েন্স জিও বোর্ডের নতুন চেয়ারম্যান আকাশ আম্বানি

জিকেপি প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিংয় (GKP Printing & Packaging) হল এরকমই একটা মাল্টিব্যাগার শেয়ারের উদাহরণ। এই স্টকটি গত ৩ বছরের বিনিয়োগকারীদের এক টাকাও লোকসান হতে দেয়নি। গত ১ বছরে শেয়ারটি লগ্নিকারিদের ৬৪০ শতাংশ রিটার্ন প্রদান করেছে। শুক্রবার, ২৪ জুন, এই জিকেপি প্রিন্টিং শেয়ার দ্রুত গতিতে ১.৪৫ শতাংশ বৃদ্ধি পেয়ে ১৮৫.৯৫ টাকায় বন্ধ হয়েছে। গত ৫২ সপ্তাহে এই শেয়ারের সর্বোচ্চ দর পৌঁছয় ১৯৩.৯৫ টাকা, যেখানে সর্বনিম্ন মূল্য দাঁড়ায় ২২.৭৫ টাকা।

২৫ টাকা থেকে ১ বছরে ১৮৫.৫০ টাকায় পৌঁছয়: স্মল-ক্যাপ মাল্টিব্যাগার স্টক জিকেপি প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং-এর মূল্য এক বছর আগে ২৫ টাকা ছিল। এক বছরে এই শেয়ার প্রায় ৬৪০ শতাংশ বেড়ে আজ ১৮৫.৫০ টাকায় পৌঁছছে। একই ভাবে গত ৬ মাসে এই স্টকটি বিনিয়োগকারীদের ৪৪.৫৩ শতাংশ রিটার্ন দিয়েছে এবং শেয়ারের মূল্য ১২৮ টাকা থেকে বেড়ে ১৮৫.৫০ টাকা হয়ে গিয়েছে। ২০২২ সালে এই মাল্টিব্যাগার স্টক ২৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে। এই বছরের শুরুতে এই শেয়ারের দাম ছিল ১৪৪.৫০ টাকা । গত এক মাসে এই শেয়ার ২৮.২৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

আরও পড়ুন Property Sale: টাকা বাঁচাতে কে না চায়! দেখে নিন সম্পত্তি বিক্রির উপরে ট্যাক্স ছাড় পাওয়ার উপায়!

এক বছরের বিনিয়োগ ৭ গুণ বৃদ্ধি পেয়েছে: মাল্টিব্যাগার স্টক জিকেপি প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং শেয়ারে যদি কোনও বিনিয়োগকারী ১ বছর আগে ১ লক্ষ টাকা বিনিয়োগ করে থাকেন, তবে তাঁর বিনিয়োগ শুধুমাত্র এক মাসে ১,২৮,৫৯৬ টাকা হয়ে গিয়েছে। যে লগ্নিকারি ৬ মাস আগে ১ লক্ষ টাকা বিনিয়োগ করেছিলেন, তাঁর অর্থের পরিমাণ ১,৪৪,৯২১ টাকা হয়ে গিয়েছে। আর যে বিনিয়োগকারী ১ বছর আগে জিকেপি প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং শেয়ারে ১ লক্ষ টাকা বিনিয়োগ করেছিলেন, তাঁর ১ লক্ষ টাকা বর্তমানে ৭,৪২,০০০ টাকা হয়ে গিয়েছে।

First published:

Tags: Multibagger Stocks, Stocks

পরবর্তী খবর