?>
corona virus btn
corona virus btn
Loading

পুজোর আগেই বাজার কাঁপাতে আসছে মাহিন্দ্রা থর, জানুন দাম আর ফিচার্স

পুজোর আগেই বাজার কাঁপাতে আসছে মাহিন্দ্রা থর, জানুন দাম আর ফিচার্স
News 18

আপনিও নজর রাখুন। সুযোগ পেলে ঘরে নিয়ে আসতে পারেন আপনার পছন্দের মডেল।

  • Share this:

#নয়াদিল্লি: স্বাধীনতা দিবসের দিন বিশ্ববাজারে নতুন মডেল থর প্রকাশ্যে এনেছিল মাহিন্দ্রা। এ বার গাড়িপ্রেমীদের অ্যাডভেঞ্চারে আরও রোমাঞ্চ দিতে অক্টোবরেই দেশের বাজারে আসছে মাহিন্দ্রা থর ২০২০। প্রস্তুতকারী সংস্থার তরফে জানানো হয়েছে, ২ অক্টোবর থেকে বাজারে পাওয়া যাবে এই নতুন মডেল।

মাহিন্দ্রার এই সিরিজের দ্বিতীয় জেনারেশনের গাড়ি হল ২০২০ থর। তাই এই মডেলে গাড়ির ভিতর ও বাইরের অংশে বেশ কিছু পরিবর্তন এসেছে। তবে সব চেয়ে উল্লেখযোগ্য বিষয় হল, এ বার এই গাড়িতে পেট্রোল ও ডিজেল দু'ধরনের ইঞ্জিনের ব্যবস্থা রয়েছে। তাই ক্রেতাদের কাছে এ বার বিকল্প বেছে নেওয়ার সুযোগ থাকছে। প্রস্তুতকারী সংস্থার দাবি, দু'টি ইঞ্জিনের পারফরম্যান্সই দুর্দান্ত।

২০২০ মাহিন্দ্রা থরে ২.২ লিটার ডিজেল ইঞ্জিন থাকছে। এই ডিজেল ইঞ্জিন ১৩০ এইচপি ও ৩২০ এনএম টর্ক পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে। পাশাপাশি থাকছে ২.০ লিটার স্ট্যালিয়ন টার্বো পেট্রোল ইঞ্জিন। এটি ১৫০ এইচপি ও ৩২০ এনএম টর্ক পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে।

এ ক্ষেত্রে মাহিন্দ্রা থর মডেলের পেট্রোল ও ডিজেল ইঞ্জিন উভয়ই অত্যন্ত কর্মক্ষম। এর সঙ্গেই সিক্স স্পিড ম্যানুয়াল ও সিক্স স্পিড টর্ক কনভার্টার অটোমেটিক ট্রান্সমিশন থাকছে গাড়িতে।

এই গাড়ির ইন্টিরিয়র ডিজাইন আপনার নজর কাড়বে। নতুন মাহিন্দ্রা থরে থাকছে ডিজিটাল অডোমিটার। শুধু ডিজিটাল অটোমিটারই নয়, একই সঙ্গে থাকছে ডিজিটাল ক্লক, ইলেকট্রনিক মাল্টি ট্রিপমিটার। আপনার ইনফোটেনমেন্টেরও পুরোপুরি বন্দোবস্ত রয়েছে। মাহিন্দ্রা থরে গাড়ির ভিতরে থাকছে মনোক্রোম এমআইডি ডিসপ্লে।

২৬ সেপ্টেম্বর থেকে এই গাড়ির প্রথম ইউনিট অনলাইনে নিলামে উঠতে শুরু করেছে। রাশ লেন নামে একটি অনলাইন সংস্থার রিপোর্ট অনুযায়ী এখনও পর্যন্ত এই মডেলের দাম উঠেছে ৭৯.২৫ লক্ষ টাকা। তবে এই নিলাম চলবে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত। তাই মাহিন্দ্রার এই মডেলটির দাম এক কোটি টাকা ছাড়িয়ে যেতে পারে বলেও মনে করা হচ্ছে।

উল্লেখ্য, নতুন এই থর মডেলের পাকাপাকি দামের তালিকা এখনও প্রকাশ করা হয়নি সংশ্লিষ্ট সংস্থার তরফে। তাই এখন সে দিকেই তাকিয়ে রয়েছেন ক্রেতারা। আপনিও নজর রাখুন। সুযোগ পেলে ঘরে নিয়ে আসতে পারেন আপনার পছন্দের মডেল।

Published by: Debalina Datta
First published: September 28, 2020, 8:59 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर