Home /News /business /

Personal Loan: সুদের হার বেশি হলেই মুশকিল; এক নজরে দেখে নিন কোন ব্যাঙ্কে পাওয়া যায় সবথেকে সস্তা পার্সোনাল লোন!

Personal Loan: সুদের হার বেশি হলেই মুশকিল; এক নজরে দেখে নিন কোন ব্যাঙ্কে পাওয়া যায় সবথেকে সস্তা পার্সোনাল লোন!

সুদের হার বেশি হলেই মুশকিল; এক নজরে দেখে নিন কোন ব্যাঙ্কে পাওয়া যায় সবথেকে সস্তা পার্সোনাল লোন!

সুদের হার বেশি হলেই মুশকিল; এক নজরে দেখে নিন কোন ব্যাঙ্কে পাওয়া যায় সবথেকে সস্তা পার্সোনাল লোন!

Personal Loan Lowest Interest Rates: এক নজরে দেখে নেওয়া যাক কোন ব্যাঙ্কে পাওয়া যায় সবথেকে সস্তা পার্সোনাল লোন।

  • Share this:

#নয়াদিল্লি: বিভিন্ন ধরনের ব্যাঙ্ক বিভিন্ন ধরনের লোন দিয়ে থাকে। এর মধ্যে একটি হল পার্সোনাল লোন (Personal Loan)। গ্রাহকের ব্যক্তিগত দরকারে দেওয়া হয় এই পার্সোনাল লোন। বর্তমানে কয়েকটি ব্যাঙ্ক কম সুদে গ্রাহকদের দিচ্ছে পার্সোনাল লোন। এই পার্সোনাল লোন মাসিক কিস্তির মাধ্যমে শোধ করা যাবে। এক নজরে দেখে নেওয়া যাক কোন ব্যাঙ্কে পাওয়া যায় সবথেকে সস্তা পার্সোনাল লোন।

ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (Union Bank Of India)

ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়া পার্সোনাল লোনের জন্য প্রায় ৮.৯ শতাংশ হারে সুদ নিয়ে থাকে। এই ব্যাঙ্ক থেকে যদি কেউ ৫ লাখ টাকা পার্সোনাল লোন হিসাবে নেয় ৫ বছরের জন্য, তাহলে তাকে প্রতি মাসে ইএমআই (EMI) দিতে হবে প্রায় ১০,৩৫৫ টাকা। সেন্ট্রাল ব্যাঙ্ক এবং পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক একই হারে সুদের বিনিময়ে পার্সোনাল লোন দিয়ে থাকে। পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক গ্রাহকদের প্রসেসিং ফি-এর ক্ষেত্রে ছাড় দিয়ে থাকে।

আরও পড়ুন-রাশিফল ৩০ নভেম্বর; দেখে নিন কেমন যাবে আজকের দিন

ইন্ডিয়ান ব্যাঙ্ক (Indian Bank)

বর্তমানে ইন্ডিয়ান ব্যাঙ্ক বেশ কিছুটা সস্তায় পার্সোনাল লোন দিচ্ছে। এই ব্যাঙ্কের পার্সোনাল লোনের জন্য সুদের পরিমাণ ৯.০৫ শতাংশ। এই ব্যাঙ্ক থেকে যদি কেউ ৫ লাখ টাকা পার্সোনাল লোন হিসাবে নেয় ৫ বছরের জন্য, তাহলে তাকে প্রতি মাসে ইএমআই দিতে হবে প্রায় ১০,৩৯১ টাকা।

ব্যাঙ্ক অফ মহারাষ্ট্র (Bank Of Maharashtra)

সস্তায় গ্রাহকদের পার্সোনাল লোন দেওয়ার লিস্টে ব্যাঙ্ক অফ মহারাষ্ট্রও রয়েছে। ব্যাঙ্ক অফ মহারাষ্ট্রের পার্সোনাল লোনের সুদের পরিমাণ ৯.৪৫ শতাংশ। এই ব্যাঙ্ক থেকে যদি কেউ ৫ লাখ টাকা পার্সোনাল লোন হিসাবে নেয় ৫ বছরের জন্য, তাহলে তাকে প্রতি মাসে ইএমআই (EMI) দিতে হবে প্রায় ১০,৪৮৯ টাকা।

পঞ্জাব অ্যান্ড সিন্ধ ব্যাঙ্ক (Punjab And Sind Bank) এবং আইডিবিআই ব্যাঙ্ক (IDBI)

পঞ্জাব অ্যান্ড সিন্ধ ব্যাঙ্ক এবং আইডিবিআই ব্যাঙ্কের পার্সোনাল লোনের পরিমাণ ৯.৫ শতাংশ। এই ব্যাঙ্ক থেকে যদি কেউ ৫ লাখ টাকা পার্সোনাল লোন হিসাবে নেয় ৫ বছরের জন্য তাহলে তাকে প্রতি মাসে ১০,৫০১ টাকা করে ইএমআই দিতে হবে।

আরও পড়ুন-ভেঙ্কটেশ, বরুণ, রাসেল, নারিনকে ২০২২ আইপিএলের জন্য ধরে রাখল কেকেআর

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (State Bank Of India)

ভারতের সবথেকে বড় সরকারি ব্যাঙ্ক হল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় পার্সোনাল লোনের ক্ষেত্রে কোনও প্রসেসিং ফি নেওয়া হচ্ছে না। এই ব্যাঙ্কের পার্সোনাল লোনের সুদের পরিমাণ ৯.৬ শতাংশ। এই ব্যাঙ্ক থেকে যদি কেউ ৫ লাখ টাকা পার্সোনাল লোন হিসাবে নেয় ৫ বছরের জন্য, তাহলে তাকে প্রতি মাসে ইএমআই দিতে হবে প্রায় ১০,৫২৫ টাকা।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Personal Loan

পরবর্তী খবর