corona virus btn
corona virus btn
Loading

COVID-19-এর বিরুদ্ধে লড়াইয়ে, Lifebuoy-এর সঙ্গে তারকাদের যোগদান এক দৃষ্টান্তমূলক ঘটনা

COVID-19-এর বিরুদ্ধে লড়াইয়ে, Lifebuoy-এর সঙ্গে তারকাদের যোগদান এক দৃষ্টান্তমূলক ঘটনা

Lifebuoy, Paytm এবং প্রাক্তন ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিংয়ের ফাউন্ডেশন YouWeCan-এর সাথে একটি ত্রিমুখী অংশীদারিত্বে যোগ দিয়েছে।

  • Share this:

নোভেল করোনাভাইরাসের (COVID-19) প্রাদুর্ভাবে গোটা বিশ্ব এই মুহূর্তে স্বাস্থ্য সংক্রান্ত সবথেকে জরুরী পরিস্থিতির সম্মুখীন। আমাদের প্রত্যেকের জীবনে এই পরিস্থিতি এক অযাচিত পরিবর্তন নিয়ে এসেছে। বাড়ির মধ্যে চলতে থাকা অন্তহীন অপেক্ষায়, প্রত্যেকেই বিভিন্ন জায়গা থেকে খবর জোগাড় করে চলেছি কিভাবে সাবধানে থাকা যায়। ভাইরাস প্রতিরোধে সরকারের পক্ষ থেকে যেমন জাতীয় স্তরের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে তেমনি বেশ কয়েকটি ব্র্যান্ড সামাজিক যোগাযোগের গুরুত্ব প্রদান করার সাথে সাথে COVID-19-এর বিরুদ্ধে কিভাবে লড়াই করতে পারে সে সম্পর্কে নাগরিকদের অবহিত ক'রে তাদের পাশে থাকার চেষ্টা করছে।

প্রত্যেকেই প্রত্যেককে সাহায্য করার যথাসাধ্য চেষ্টা করে চলেছে, এমনই একটি ব্র্যান্ড Lifebuoy, যা দেশজুড়ে জনসচেতনতামূলক প্রচার চালিয়েছে। তারা হাতকে জীবাণুমুক্ত রাখার গুরুত্ব ও জীবাণু দূরীকরণের পদ্ধতি প্রচার করেছে জনসাধারণের উদ্দেশ্যে এবং সেই সঙ্গে নাগরিকদের সহজলভ্য যেকোনও ধরণের সাবান ব্যবহার করার কথা বলেছে।

সচেতনতার বার্তাটি জনগণের কাছে পৌঁছে দেওয়ার জন্য, Lifebuoy বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কাজলের পাশাপাশি যুব-প্রতিনিধি ভারতীয় র‍্যাপ-শিল্পী বাদশাহ, প্রাক্তন ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিংয়ের সাথে হাত ধোয়ার গুরুত্বকে অনন্য উপায়ে তুলে ধরেছেন।

বলিউড অভিনেত্রী কাজলও তার সোশ্যাল মিডিয়া থেকে উপভোক্তাদের জানিয়েছেন যে, তারা সর্বদাই তাকে Lifebuoy-এর হয়ে কথা বলতে দেখলেও, এইরকম দুঃসময়ে সময়ে তিনি মূলত হাত ধোয়ার প্রতি গুরুত্ব দিতে বলছেন, এবং যেকোনো ধরণের সাবান ব্যবহারের কথা বলেছেন।

বলিউড তারকা এবংLifebuoy Brand Advocate কাজল এ সম্পর্কে বলেছেন "যদিও আমি সর্বদা Lifebuoy-এর পক্ষে কথা বলেছি, কিন্তু এই দুঃসময়ে, লাইফবয় এবং আমি দুজনেই বলবো আপনি কি সাবান পছন্দ করেন তা বড় কথা নয় আপনি কোনো সাবান ব্যবহার করছেন কিনা সেটিই বড় কথা।

@badshahWash karo hands like a boss, Challenge karne waalo ko mera applause ##LifebuoyKarona @Lifebuoy_India♬ Lifebuoy Karona - Lifebuoy

Lifebuoy-এর বিখ্যাত বিজ্ঞাপনী গান ‘Tandrusti Ki Raksha’-র একটি র‍্যাপ সংস্করণ বানিয়ে হাত ধোয়ার বিষয়টিতে নতুনত্ব এনেছেন এবং বর্তমান সময়ে হাত ধোয়ার গুরুত্বের উপর জোর দিয়েছেন।

এই অনন্য উদ্যোগ সম্পর্কে বলতে গিয়ে র‍্যাপ-শিল্পী বলেন, "আমি প্রত্যেককে অনুরোধ করবো এই চ্যালেঞ্জটি গ্রহণ করতে, আপনারা বুঝতে পারবেন এই কাজটি আদতে কত সহজ এবং কার্যকরী। আমার আশা এই কঠিন সময় পিছনে ফেলে আমরা ভবিষ্যতের দিকে এগিয়ে যাব। "

Lifebuoy, Paytm এবং প্রাক্তন ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিংয়ের ফাউন্ডেশন YouWeCan-এর সাথে একটি ত্রিমুখী অংশীদারিত্বে যোগ দিয়েছে। যা মানুষকে Paytm-এর মাধ্যমে অনুদান পাঠাতে সাহায্য করবে। এই অবদানগুলি সমাজের নিচুতলায় প্রয়োজনীয় স্বাস্থ্য-সুবিধা সরবরাহ করতে ব্যবহৃত হচ্ছে।

প্রাক্তন ক্রিকেটার যুবরাজ সিং জানিয়েছেন, “এখন সময় এসেছে ভারতের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার এবং COVID-19-এর বিরুদ্ধে লড়াইয়ে সরকারের পাশে দাঁড়ানোর। আসুন আমরা প্রত্যেকে এই অঙ্গীকার গ্রহণ করে এই মহামারীর বিস্তার রোধ করি। Lifebuoy India এবং Paytm-এর সঙ্গে অংশীদারিত্বের মাধ্যমে আমি তাদের স্বাস্থ্য-পণ্য সরবরাহের চেষ্টা করছে যারা অত্যন্ত ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছেন, আশা করি আপনি নিজেও সুরক্ষা অবলম্বন করছেন।"

শুধুমাত্র তাই নয়, বৃহন মুম্বই মিউনিসিপাল কর্পোরেশন (বিএমসি), সরকার এবং কর্পোরেট সহযোগিতায় হাত মিলিয়েছে Lifebuoy। তারা একসাথে মহামারী সম্পর্কে সচেতনতা ছড়িয়ে দেওয়ার সাথে সাথে প্রথম সারিতে কর্মরত ব্যক্তিদের স্বাস্থ্য-পণ্য সরবরাহ করার কাজ করেছে।

আমরা সমগ্র জাতি এই মুহূর্তে একটি সঙ্কটজনক পরিস্থিতির মুখোমুখি হয়েছি। এই পরিস্থিতিতে Lifebuoy-এর মত ব্র্যান্ডগুলো কিভাবে তাদের ক্ষমতা ব্যবহার করে জনসচেতনতা বৃদ্ধি করছে ও মহামারীর বিরুদ্ধে একজোট হয়ে লড়ে যাওয়ার কথা বলছে তা সত্যিই প্রশংসনীয়। এখন আমাদের সবার উপরেই এই দায়িত্ব বর্তায় যেন আমরা আমাদের সমস্ত শক্তি নিয়োগ ক'রে এই কঠিন সময় অতিক্রম ক'রে যেতে পারি।

এটি একটি partnered post

Published by: Siddhartha Sarkar
First published: April 20, 2020, 6:22 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर