স্বামী হওয়ার অর্থ শুধুই বিয়ে করা নয়, বরং মানসিক উৎকণ্ঠায় পাশে থাকা

অবশেষে, এসে গেছে কম খরচে আপনার প্রিয়জনদের রক্ষা করার জন্য সহজ সমাধান

অবশেষে, এসে গেছে কম খরচে আপনার প্রিয়জনদের রক্ষা করার জন্য সহজ সমাধান

  • Share this:

    বিয়ে মানে শুধু অনুষ্ঠান এবং ইনস্টাগ্রামে দেওয়ার মতো ছবি তোলা নয়, এটি হল অনেক বড় দায়িত্ব। একজন দায়িত্ববান স্বামীর দায়িত্ব শুধুই ঘরের কাজে সাহায্য করা কিংবা কুকুরকে বিকেলে হাঁটাতে নিয়ে যাওয়া নয়। এই দায়িত্বের মধ্যে সবার আগে প্রয়োজন এটা স্বীকার করে নেওয়া মানসিকতা যে, আপনি সংসারের জন্য যতটা পরিশ্রম করছেন, আপনার সঙ্গী হয়তো বিনা বাক্যব্যয়ে তার দ্বিগুণ পরিশ্রম করছেন।

    বর্তমানে বিশ্বের যা পরিস্থিতি, তাতে একজন ব্যক্তি অবসন্ন হয়ে পড়তে পারেন, মানসিক এবং শারীরিক ভাবে। এবং কিছু ক্ষেত্রে সেখানে সাহায্যের চেষ্টা করারও কোনও জায়গা থাকে না। তখন মাথায় ঘুরতে থাকে ভবিষ্যতের ভাবনা, পরিকল্পনা এবং এমন ব্যবস্থা করার তাগিদ যেখানে আপনার পরিবার সর্বদা নিরাপদ এবং সুরক্ষিত থাকবে, এমনকী আপনি কাছে না থাকলেও।

    অনিশ্চয়তার অপর নাম জীবন এবং, আমরা জেনেছি যে, "স্বাভাবিক" পরিস্থিতি সম্পর্কে আমাদের ভাবনা এক রাতের মধ্যে সম্পূর্ণ বদলে যেতে পারে। তবে এমন কিছু সরঞ্জাম রয়েছে, যার দ্বারা আমরা নিজেদের এই ধরনের চ্যালেঞ্জিং পরিস্থিতির মোকাবিলা করার জন্য প্রস্তুত করে তুলতে পারি। তাই সেই সঠিক জিনিসটি নিজের জন্য বেছে নেওয়ার উদ্যোগ নিন যেটি উপযুক্ত সময়ে আপনার সাথী হয়ে উঠতে পারে- তার মাধ্যমেই আপনি বোঝাতে পারবেন যে আপনি তাঁদের কথা ভাবেন! ঠিক যেভাবে আপনি কোনও ঘনিষ্ঠ বন্ধুর কাছে নিজের সমস্যার কথা খুলে বলতে পারেন বা আপনার পরিবার যাঁরা আপনাকে সর্বদা ভালোবাসবে এবং সমর্থন করবে, সেভাবেই আপনার পাশে একটি কম্প্রিহেনসিভ টার্ম ইনস্যুরেন্স প্ল্যান থাকাটাও খুবই জরুরি।

    HDFC Life ক্লিক 2 প্রোটেক্ট প্লাস প্ল্যানের মতো নমনীয় প্ল্যান হল ঠিক একজন নির্ভরযোগ্য বন্ধুর মতো, যাঁর কথা বিপদে পড়লে আপনি সবার আগে মনে করেন। একাধিক আকর্ষণীয় বিকল্প, নমনীয় কভারেজের সুবিধার থাকায় এটি একটি সাধারণ টার্ম ইনস্যুরেন্সের চেয়ে বেশি লাভজনক। বিভিন্ন রকমের অ্যাড-অন এবং নমনীয় পলিসি টার্মের বিকল্প খুব সহজেই আপনার পরিবারের সব ধরনের চাহিদা মেটাতে পারে, এমনকী আপনার অবর্তমানেও।

    তাহলে, HDFC Life ক্লিক 2 প্রোটেক্ট প্লাস প্ল্যান কেন গ্রহণ করা উচিত?

    যদি আপনি সেরা টার্ম প্ল্যান না-ও খোঁজেন, সে ক্ষেত্রে এটি আপনাকে অন্যান্য প্রচুর সুযোগ সুবিধা দেবে

    - খুবই কম দামে আপনার এবং আপনার পরিবারের জন্য কম্প্রিহেনসিভ কভারেজ।

    - চার ধরনের কভার- লাইফ অপশন, এক্সট্রা লাইফ অপশন, ইনকাম অপশন এবং ইনকাম প্লাস অপশন। টার্ম ইনস্যুরেন্স প্ল্যান শুরু হচ্ছে ₹১৭/দিন থেকে।

    - আপনার পরিবারের চাহিদা অনুযায়ী প্ল্যান কাস্টোমাইজ করার সুবিধা।

    - আপনার অবর্তমানে আপনার পরিবারের জন্য মাসিক আয়ের বন্দোবস্ত করা সম্ভব ইনকাম এবং ইনকাম প্লাস বিকল্পের মাধ্যমে।

    - অতিরিক্ত নিরাপত্তার জন্য দুর্ঘটনাজনিত অক্ষমতা বা গুরুতর রোগের ক্ষেত্রে সুরক্ষার জন্য রাইডার যোগ করার সুবিধা।

    - ট্যাক্স বেনিফিট

    দ্য লাইফ অপশন অ্যাশিওর্ড ব্যক্তির মৃত্যু হলে তাঁর পরিবারকে অ্যাশিওর্ড অ্যামাউন্ট হিসেবে লামসাম অ্যামাউন্ট প্রদান করবে। এখানে আপনাকে লাইফ কভার বাড়াতেও পারবেন, জীবনের বিশেষ কিছু ঘটনার ক্ষেত্রে, যেমন- বিয়ে, নতুন মেডিকেল টেস্ট ছাড়াই সন্তানের জন্ম।

    দ্য এক্সট্রা লাইফ অপশন দুর্ঘটনাজনিত মৃত্যুকে কভার করে এবং সেই ক্ষেত্রে আপনার পরিবার-কে অ্যাশিওর্ড পরিমাণের দ্বিগুণ ফেরত দেওয়া হবে।

    দ্য ইনকাম অপশন- অ্যাশিওর্ড পরিমাণের কিছুটা অংশ মৃত্যুর সময় দেওয়া হবে এবং অবশিষ্ট পরিমাণ পরবর্তী ১৫ বছরে মাসিক আয় হিসেবে প্রদান করা হবে।

    যখন প্রথমে আপনি বিয়ে করেন, তারপরে পরিবার বৃদ্ধি করেন এবং তখন একসাথে ঘুরতে যাওয়াটা খুবই জরুরি। পরে, আপনি ভাবতে পারেন যে, দুর্ভাগ্যবশত আপনার কিছু হয়ে গেলে, নিজের পরিবারকে কীভাবে সুরক্ষিত রাখবেন। যত বছর গড়াতে থাকবে, আপনাকে "যদি এমন হয়" নিয়ে আর চিন্তাভাবনা করতে হবে না এবং একসাথে আপনারা হাসিখুশি ভাবে দিন কাটাতে পারবেন।

    এই কারণেই আপনার HDFC Life ক্লিক 2 প্রোটেক্ট প্লাস প্রয়োজন, বিশেষ করে সেই সময়ের জন্য যদি আপনি পরিবারের পাশে না থাকতে পারেন। এই ধরনের সুরক্ষা পাশে থাকলে, আপনি নিশ্চিন্তে জীবনের আনন্দ উপভোগ করতে পারবেন, ভবিষ্যতের জন্য দুশ্চিন্তা না করেই।

    তাহলে এখনই দেখে নিন HDFC Life –এর সমস্ত বিকল্প এবং নিজের পরিবারের নিরাপত্তা আজই সুরক্ষিত করুন।

    এটি একটিপার্টনার পোস্ট

    Published by:Ananya Chakraborty
    First published: