Home /News /business /
Investment: বিপুল মুনাফা দিচ্ছে এই ৪ মাল্টিব্যাগার স্টক! বিশেষজ্ঞরা যা বলছেন, চমকে উঠবেন

Investment: বিপুল মুনাফা দিচ্ছে এই ৪ মাল্টিব্যাগার স্টক! বিশেষজ্ঞরা যা বলছেন, চমকে উঠবেন

অবশ্যই জানুন

অবশ্যই জানুন

Investment: ২০২২-এর শুরু থেকে মাত্র ৩ মাসে ৯০ শতাংশ বেড়েছে ৪ মাল্টিব্যাগার স্টক। রীতিমতো বড়লোক করে দিয়েছে বিনিয়োগকারীদের।

  • Share this:

#নয়াদিল্লি: করোনাকাল কাটিয়ে ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি। এর মধ্যে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শেয়ার বাজারে প্রভাব ফেললেও মাল্টিব্যাগার স্টকগুলি রয়েছে স্বমহিমায়। দুহাতে ভরিয়ে দিচ্ছে বিনিয়োগকারীদের পকেট। ২০২২-এর শুরু থেকে মাত্র ৩ মাসে ৯০ শতাংশ বেড়েছে ৪ মাল্টিব্যাগার স্টক। রীতিমতো বড়লোক করে দিয়েছে বিনিয়োগকারীদের।

এর মধ্যে রয়েছে গুজরাত নর্মদা ভ্যালি ফার্টিলাইজারস অ্যান্ড কেমিক্যালসের স্টক। চলতি বছরের শুরু থেকে ৯৬ শতাংশ বেড়ে এর শেয়ারের দাম হয়েছে ৮৬৫ টাকা। প্রতিরক্ষা খাতের সঙ্গে যুক্ত ভারত ডায়নামিকসের ৮৯ শতাংশ বৃদ্ধি হয়েছে। ২০২২-এর অন্যতম সেরা মাল্টিব্যাগার স্টক হয়েছে আদানি গ্রিন এনার্জি। ১,৩৪৫ টাকা থেকে বেড়ে ২,৭৯৫ টাকা হয়ে গিয়েছে এর শেয়ারের দাম। কৃষি রাসায়নিক সংস্থা শারদা ক্রপচেম দ্বিতীয় বৃহত্তম লাভকারী সংস্থা। এর স্টক ৯৬ শতাংশ বেড়ে ৬৯৫ টাকায় পৌঁছেছে।

গুজরাত নর্মদা ভ্যালি ফার্টিলাইজারস অ্যান্ড কেমিক্যালস: ২০২২ সালে স্টকটি এখনও পর্যন্ত ৯৬ শতাংশ বেড়ে ৮৬৫ টাকা হয়েছে। যা ২০০ সপ্তাহের মধ্যে সর্বোচ্চ। তবে বিশেষজ্ঞরা বলছেন, এই স্টকে যে কোনও সময় প্রফিট বুকিং হতে পারে। তাই নতুন করে এই স্টকে বিনিয়োগ করা ঠিক হবে না।

আদানি গ্রিন এনার্জি: গত এক মাসে আদানি গ্রিনের শেয়ারের দাম তীব্র হারে উর্ধ্বমুখী হয়েছে। মাত্র ৩০ দিনেই ১,৮২২ টাকা থেকে বেড়ে ২,৭৯৫ টাকা হয়ে গিয়েছে। অর্থাৎ হাতে গোনা কয়েক সপ্তাহেই ৫০শতাংশ বেড়ে গিয়েছে টাকা। গত ১ বছরে ১১০ শতাংশ বেড়েছে এর শেয়ার দর। আদানি গ্রুপ ম্যানেজমেন্ট এজিইএল-এ বিপুল বিনিয়োগ আসার কথাও জানিয়েছে। ফলে ব্যবসা ফুলে ফেঁপে ওঠার সঙ্গে সমানুপাতিক হারেই বেড়েছে শেয়ার দর।

আরও পড়ুন: বাংলায় শিল্প সম্ভব? ৩৫৬ ধারা দাবি কতটা বাস্তবোচিত? News 18-এ সপাট জবাব দিলীপের ঘোষের

ভারত ডায়নামিকস: ২০২২ সালে ভারত ডায়নামিকসের স্টক ৮৯ শতাংশ বেড়ে ৭৩৬.৭০ টাকা হয়েছে। বিশেষজ্ঞরা বলছেন, যে কোন সময় এই স্টকেও প্রফিট বুকিং হতে পারে। তাই বিনিয়োগকারীদের এই স্টকটিতে নতুন করে বিনিয়োগ করা উচিত হবে না।

আরও পড়ুন: বাণিজ্য সম্মেলনে থাকছে বিরাট চমক, আসছেন বড় নাম! News 18-এ জানালেন ফিরহাদ হাকিম

শারদা ক্রপচেম: ২০২২-এর জানুয়ারি থেকে শারদা ক্রপচেমের স্টকে ৯৬ শতাংশ বৃদ্ধি হয়েছে। বর্তমানে এর দাম ৬৯৫ টাকা। বিনিয়োগকারীদের অল্প কিস্তিতে স্টক কেনার পরামর্শ দিছেন বিশেষজ্ঞরা। মনে করা হচ্ছে এই স্টক ৭৮০ টাকা পর্যন্ত উঠতে পারে। বাজার বিশেষজ্ঞদের মতে, ৬৪০ টাকা স্টপ লসে এই শেয়ার কেনা নিশ্চিত করতে হবে।

First published:

Tags: Investment, Multibagger Stock

পরবর্তী খবর