• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • Share Market: শেয়ার বাজারে বিনিয়োগ করার আগে জেনে নিন ‘স্মার্ট বিটা’ ট্রেন্ড নিয়ে, আসবে মোটা মুনাফা!

Share Market: শেয়ার বাজারে বিনিয়োগ করার আগে জেনে নিন ‘স্মার্ট বিটা’ ট্রেন্ড নিয়ে, আসবে মোটা মুনাফা!

শেয়ার বাজারে বিনিয়োগ করার আগে জেনে নিন ‘স্মার্ট বিটা’ ট্রেন্ড নিয়ে, আসবে মোটা মুনাফা!

শেয়ার বাজারে বিনিয়োগ করার আগে জেনে নিন ‘স্মার্ট বিটা’ ট্রেন্ড নিয়ে, আসবে মোটা মুনাফা!

শেয়ার বাজারে বিনিয়োগ করার আগে জেনে নেওয়া যাক ‘স্মার্ট বিটা'-র সুবিধা।

  • Share this:

#কলকাতা: করোনা মহামারীর প্রভাবে ভারতের শেয়ার বাজারে কিছুটা পরিবর্তন দেখা দিয়েছে। শেয়ার বাজারের ফিজিক্যাল এবং ডিজিটাল কিছু পরিবর্তন হয়েছে। এর ফলে বিনিয়োগকারীরা বিনিয়োগের জন্য নতুন রাস্তা খুঁজছে। এমন সময়ে আবির্ভাব হয়েছে 'স্মার্ট বিটা' নামে এক নতুন টেকনিকের। অ্যাঞ্জেল ওয়ান লিমিটেডের (Angel One Limited) চিফ গ্রোথ অফিসার প্রভাকর তিওয়ারি এই 'স্মার্ট বিটা' সম্পর্কে বিশদে জানিয়েছেন। তাই শেয়ার বাজারে বিনিয়োগ করার আগে জেনে নেওয়া যাক ‘স্মার্ট বিটা'-র সুবিধা।

স্মার্ট বিটা

শেয়ার বাজারে বিনিয়োগের ইনভেস্টমেন্ট স্ট্র্যাটেজি হল স্মার্ট বিটা। এটি হল এক ধরনের নিয়ম আধারিত বিনিয়োগের টেকনিক। এটি অ্যালগরিদমের প্রয়োগ করে উপযুক্ত সময় বেছে নেওয়ার জন্য বিভিন্ন ডেটার অ্যানালিসিস করে। বর্তমানে বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্ম এবং অ্যাপ বেসড ব্রোকিং কোম্পানি এই স্মার্ট বিটা টেকনিকের ব্যবহার করছে। ২০১৬ সালে এই টেকনিকের ব্যবহার প্রথম করতে দেখা গিয়েছিল। এর পর করোনা মহামারীর সময় এই টেকনিকের ব্যবহার আবার লক্ষ্য করা যাচ্ছে।

আরও পড়ুন: খুব সাবধান! RD-র কিস্তির টাকা দিতে দেরি! গুণতে হবে জরিমানা

স্মার্ট বিটার সুবিধা

এর ফলে শেয়ার বাজারে বিনিয়োগ করা যায় সহজেই। এর সাহায্যে শেয়ার বাজারের বিভিন্ন স্টকের উপযুক্ত এবং সঠিক সময় যাচাই করার ফলে বিনিয়োগকারীদের সুবিধা হয়। নিয়ম আধারিত বিনিয়োগের টেকনিক পুরো ব্যাপারটিকে আরও সহজ এবং সুরক্ষিত করে তুলেছে। এর সাহায্যে বিভিন্ন স্টক কোম্পানি এবং বিনিয়োগকারীদের মধ্যে লেনদেনের বিষয়টি সহজ হয়।

আরও পড়ন : 6th Pay Commission|7th Pay Commission: নতুন বছরের আগেই কর্মচারীদের জন্য বিরাট খবর! বেতন বৃদ্ধি হচ্ছে এই সমস্ত সরকারি কর্মীদের

ডিজিটাল প্ল্যাটফর্মের সুবিধা

স্মার্ট বিটার সাহায্যে বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্ম এবং অ্যাপ বেসড ব্রোকিং কোম্পানির সুবিধা হয়েছে। এর মাধ্যমে সহজেই শেয়ার বাজারে বিনিয়োগ করা যায়। ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যাবহার করে যে কেউ নিজেদের পার্সোনাল অ্যাকাউন্ট খুলে শেয়ার বাজারে ট্রেডিং শুরু করতে পারে। বর্তমানে ভারতে এই ধরনের বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্ম এবং অ্যাপ বেসড ব্রোকিং কোম্পানি রয়েছে যারা স্মার্ট বিটার সাহায্যে শেয়ার বাজারে বিনিয়োগ করে মুনাফা লাভ করছে।

আরও পড়ন : Post Office RD: পোস্ট অফিসের এই প্রকল্পে বিনিয়োগ করলেই ব্যাপক লাভ, ভবিষ্যত গড়তে তুমুল সাহায্য করে

স্মার্ট বিটার সাহায্যে বিনিয়োগের সেরা সময়

বর্তমানে স্মার্ট বিটার সাহায্যে শেয়ার বাজারে বিনিয়োগ করার এটাই সেরা সময়। স্মার্ট বিটা শেয়ার বাজারের বিভিন্ন বাধা দূর করে আর্থিক লেনদেন সুরক্ষিত ও সহজ করে তোলে। এটি সঠিক দিশা দেখাতে সাহায্য করে, যার ফলে বিনিয়োগকারীদের বিনিয়োগের টাকা সুরক্ষিত থাকে। স্মার্ট বিটার টেকনিক শেয়ার বাজারের খারাপ সময়েও বিনিয়োগের টাকা সঠিক জায়গায় বিনিয়োগ করে ভালো রিটার্ন দেওয়ার জায়গা প্রস্তুত করতে সক্ষম।

Published by:Dolon Chattopadhyay
First published: