Home /News /business /
Share Market: বিরাট মুনাফা, বদলে যেতে পারে জীবন,এই ৫ স্টকে বিনিয়োগ করুন!

Share Market: বিরাট মুনাফা, বদলে যেতে পারে জীবন,এই ৫ স্টকে বিনিয়োগ করুন!

মুনাফা হবে বিপুল

মুনাফা হবে বিপুল

Share Market: দীর্ঘমেয়াদে বড়সড় মুনাফা দিতে পারে এমন ৫টি স্টকের হদিশ দিলেন বিশেষজ্ঞরা।

  • Share this:

#নয়াদিল্লি: করোনার জেরে অর্থনীতির টালমাটাল পরিস্থিতি। তারপরেও ২০২১ সালে প্রচুর বিনিয়োগ হয়েছে শেয়ার বাজারে। প্রায় ৬৩টি কোম্পানি আইপিও-র মাধ্যমে বাজার থেকে ১.২ লক্ষ কোটি টাকা সংগ্রহ করেছে। কোভিডকালে এটাকে আশার রুপোলি রেখা বলে মনে করছেন বাজার বিশেষজ্ঞরা। তবে বেশ কিছু কোম্পানির শেয়ার খুব দ্রুত পড়েছেও। তবে করোনা কাটিয়ে ফের ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি। এই আবহে দীর্ঘমেয়াদে বড়সড় মুনাফা দিতে পারে এমন ৫টি স্টকের হদিশ দিলেন বিশেষজ্ঞরা।

ক্লিন সায়েন্স অ্যান্ড টেকনোলজি: এটা একটা পারিবারিক মালিকানাধীন ব্যবসায়িক সংস্থা। এরা মূলত ইন হাউস ক্যাটালিক প্রসেস ব্যবহার করে নতুন প্রযুক্তির উদ্ভাবন করে, যা পরিবেশবান্ধব। শুধু ভারতেই নয়, বিদেশেও ক্লিন সায়েন্স অ্যান্ড টেকনোলজির ব্যবসা ছড়িয়ে রয়েছে। এদের একাধিক পণ্য দেশ-বিদেশে প্রভূত জনপ্রিয়তাও পেয়েছে। বাজারে এই সংস্থার কোনও ঋণ নেই। কয়েক বছর ধরে এদের ব্যবসায়িক বৃদ্ধির গ্রাফ উর্ধ্বমুখী। ২৫০৯ টাকার মধ্যে এই সংস্থার শেয়ার কেনার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। মঙ্গলবার নিফটিতে কোম্পানির শেয়ার প্রতি শেয়ার ১,৯৮৬ টাকায় বন্ধ হয়েছে।

ডেটা প্যাটার্নস (ভারত): দীর্ঘ মেয়াদে এই শেয়ারের বাজার দর বাড়ার ইঙ্গিত দিয়েছেন বিশেষজ্ঞরা। ব্রোকারেজ অনুসারে, বিনিয়োগকারীদের ৮৪২ টাকা লক্ষ্য মূল্যের সঙ্গে এতে বিনিয়োগ করা উচিত। নিফটিতে এর একটি শেয়ারের মূল্য বর্তমানে ৭১২ টাকা।

আরও পড়ুন: এই রাজ্যে বৈদ্যুতিক গাড়ির বিক্রি বেড়েছে ৪০০ শতাংশ, ছাড়ের সুবিধা নিয়েছেন ৮০ হাজার মানুষ!

হেরম্ব ইন্ডাস্ট্রিজ: মূলত সারের ব্যবসা। ব্যাপক বিতরণ নেটওয়ার্ক এবং শক্তিশালী উৎপাদন ক্ষমতার জন্য হেরম্ব ইন্ডাস্ট্রিজে বিনিয়োগের পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। এছাড়া কোম্পানির সম্প্রসারণ পরিকল্পনাও ভবিষ্যতে এর বৃদ্ধির দিকে নির্দেশ করে। ৮৩২ টাকা লক্ষ্য মূল্যের সঙ্গে হেরম্ব ইন্ডাস্ট্রিজের স্টক কেনার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। মঙ্গলবার নিফটিতে কোম্পানির স্টক ৬০৪ টাকায় বন্ধ হয়েছে।

লেটেন্ট ভিউ অ্যানালিটিকস লিমিটেড: এই কোম্পানির ভৌগোলিক অবস্থান, সম্প্রসারণ কৌশলের কারণে ভবিষ্যতে এর শেয়ারের দাম বাড়বে বলে আশা করা হচ্ছে। ব্রোকারেজ ৫৩২ টাকার লক্ষ্যমাত্রা মূল্য দিয়ে এর শেয়ার কেনার পরামর্শ দিয়েছে। মঙ্গলবার কোম্পানির স্টক নিফটিতে ৬ শতাংশের বেশি লাভের সঙ্গে ৪২৭ টাকায় বন্ধ হয়েছে।

আরও পড়ুন: PNB-র গ্রাহকদের জন্য বাম্পার খবর! বিনামূল্যে ৮ লক্ষ টাকার বিশাল সুবিধা

মেডপ্লাস হেলথ সার্ভিস: বিশেষজ্ঞদের মতে, এর ডেলিভারি মডেল অতুলনীয়। নতুন নতুন অঞ্চলে প্রবেশ করে নিজেদের প্ল্যাটফর্মকে এগিয়ে নিয়ে যাচ্ছে। তাই ১২১৫ টাকার লক্ষ্যমাত্রা নিয়ে মেডপ্লাস হেলথ সার্ভিসের শেয়ার কেনার পরামর্শ দেওয়া হয়েছে। মঙ্গলবার কোম্পানির শেয়ারের দাম বেড়েছে। বাজার বন্ধ হওয়া পর্যন্ত এর শেয়ার ছিল ১০০৪ টাকার কাছাকাছি।

First published:

Tags: Investment, Share Market

পরবর্তী খবর