Union
Budget 2023

Highlights

হোম /খবর /ব্যবসা-বাণিজ্য /
এবার জিওমার্টের অর্ডার সরবরাহ হবে কিরণ স্টোর থেকেই, রিলায়েন্স রিটেলের বড় চমক

এবার জিওমার্টের অর্ডার সরবরাহ হবে কিরণ স্টোর থেকেই, রিলায়েন্স রিটেলের বড় চমক

গ্রসারি ব্যাবসায় স্ট্র্যাটেজিতে বদল আনছে রিলায়েন্স।

গ্রসারি ব্যাবসায় স্ট্র্যাটেজিতে বদল আনছে রিলায়েন্স।

আপাতত প্রথম ষন্মাষিকে জিওমার্ট রয়েছে এমন ৩০ টি শহরে ৫৬ হাজার কিরন স্টোরকে চুক্তি সই করানোর প্রক্রিয়া চলছে।

  • Last Updated :
  • Share this:

#মুম্বই: রিলায়েন্স রিটেইল তার ই-কমার্স প্ল্যাটফর্ম JioMart-এ প্যাকেজড খাবার, মুদিদ্রব্য এবং এফএমসিজি পণ্যগুলি সরাসরি বিক্রয় থেকে সরে আসতে চলেছে। পরিবর্তে ফ্র্যাঞ্চাইজি হিসাবে কিরণ স্টোরকে যুক্ত করতে চলেছে এই সংস্থা। আশপাশের গ্রাহকদের কাছে এই পণ্যগুলি বিক্রয় করবে এই ফ্যাঞ্চাইজিই। সংস্থার তরফে বলা হচ্ছে, এই কৌশলগত পরিবর্তনই রিলায়েন্সকে এই ধরনের অন্যান্য বড় ই-কমার্স প্ল্যাটফর্ম অর্থাৎ বিগব্যাসকেট, অ্যামাজন এবং গ্রোফার্স থেকে স্বতন্ত্র করবে।

কিরণ স্টোর কিন্তু রিলায়েন্স ছাড়াও অন্য কোনও উৎস থেকে পণ্যও কিনতে পারে, খোলা থাকছে সেই পথও, জানিয়েছেন ওই সংস্থার দুই প্রবীণ শিল্প আধিকারিক।  রিলায়েন্স অবশ্য ফল এবং শাকসব্জির মতো পণ্য যা অল্পদিন সংরক্ষণ করা যায়, তা বিক্রয় অব্যাহত রাখবে।

রিলায়েন্সে সিদ্ধান্ত নিয়েছে তার বি টু বি ক্যাশ অ্যান্ড ক্যারি যে জায়গাগুলি ইতিমধ্যেই রয়েছে, তাকে কিরণ-পণ্যের জোগান সংস্থা হিসেবে গড়ে তোলা হবে। আশেপাশের দোকানগুলি থেকে অনলাইনে অর্ডার দিলে এখান থেকেই ডেলিভারি যাবে তাদের দোকানে।

আপাতত প্রথম ষন্মাষিকে জিওমার্ট রয়েছে এমন ৩০ টি শহরে ৫৬ হাজার কিরন স্টোরকে চুক্তি সই করানোর প্রক্রিয়া চলছে। পাশাপাশি নতুন করে ১০০ টি শহরে সাধারণ দোকানগুলিকে কিরণ স্টোরে পরিণত করার লক্ষ্যে কাজ করা হবে এপ্রিলের মধ্যেই।

Published by:Arka Deb
First published:

Tags: Jiomart, Reliance Retail