Home /News /business /
Easy Digest Milk: বাজারে এল ‘ইজি ডাইজেস্ট মিল্ক’, ল্যাকটোজ ইনটলারেন্স কমাতে অপরিহার্য এই দুধ !

Easy Digest Milk: বাজারে এল ‘ইজি ডাইজেস্ট মিল্ক’, ল্যাকটোজ ইনটলারেন্স কমাতে অপরিহার্য এই দুধ !

ITC Ltd. launches ‘Easy Digest Milk': ৫০০ml প্যাকের পাউচের মূল্য মাত্র ২৭ টাকা। লঞ্চ অফার হিসেবে এটি আগামী ৪৫ দিনে ৫০০ml-এর পাউচ ২৬ টাকায় গ্রাহকরা পেয়ে যাবেন।

  • Share this:

#কলকাতা: বাজারে এল বাংলার প্রথম ল্যাকটোজ ফ্রি মিল্ক। যার লক্ষ্য হল দুধ খেলে বদহজম হয় এমন মানুষদের সমস্যার সমাধান করা (Easy Digest Milk)।

বুধবার আইটিসি লিমিটেডের পক্ষ থেকে ‘ইজি ডাইজেস্ট মিল্ক’ পাউচ প্যাকেটে লঞ্চ করার কথা ঘোষণা করা হয়েছে (ITC Ltd. launches ‘Easy Digest Milk')। বিশেষ করে কলকাতার গ্রাহকদের পুষ্টির চাহিদা মেটাতে এই ব্র্যান্ড এখন আরও বেশি সংকল্পবদ্ধ।

আরও পড়ুন-Weight Loss: ছিপছিপে বেতস চেহারার অধিকারী আলিয়া ভাট, রইল তাঁর শরীরচর্চার রুটিন

ল্যাকটোজ একটি প্রাকৃতিক কার্বোহাইড্রেট, যা দুধে পাওয়া যায়। মানবদেহ এটি হজম করার জন্য ল্যাকটোজ এনজাইম তৈরি করে। তবে কিছু মানুষের শরীরে এই এনজাইম তৈরি হয় না (বা পর্যাপ্ত থাকে না) যার ফলে দুধ খাওয়ার পর পেটে ব্যথা, গ্যাস, ফোলাভাব, বমি বমি ভাব ইত্যাদি সমস্যা দেখা দেয়। এই অবস্থাকে ল্যাকটোজ ইনটলারেন্স বলা হয়। এই অবস্থা সব বয়সের মানুষের মধ্যেই পাওয়া যায়।

ITC লিমিটেড একটি শীর্ষস্থানীয় বাজার গবেষণা সংস্থার সঙ্গে অংশীদারিত্বে, সম্প্রতি একটি সমীক্ষা পরিচালনা করেছে। যারা দুধ খাওয়ার কারণে বদহজমের সমস্যায় ভুগছে তাদের নিয়েই এই গবেষণা করা হয়। সমীক্ষাটি শহরের ল্যাকটোজ ইনটলারেন্সে ভোগা জনসংখ্যার পরিমাপ করে একটি রিপোর্ট পেশ করেছে। এই সমীক্ষায় দেখা গিয়েছে যে কলকাতার ৩৫% পরিবার ল্যাকটোজ ইনটলারেন্সে ভোগেন।

এই সমস্যার সমাধান দেওয়ার দায়িত্ব নিয়ে, ব্র্যান্ড এই নতুন অফারটি চালু করেছে। আশির্বাদ স্বস্তি ইজি ডাইজেস্ট মিল্কে ল্যাকটোজকে কার্বোহাইড্রেট তৈরি করা হয়েছে, এই ভাবে এটির পুষ্টি এবং স্বাদের সঙ্গে আপোষ না করেই এটিকে ল্যাকটোজ মুক্ত করে তোলে। দুধের বদহজম সম্পর্কে সচেতনতা বাড়াতে, ব্র্যান্ডটি ভোক্তাদের ল্যাকটোজ ইনটলারেন্সের মাত্রা নির্ধারণ করতে এবং এই সমস্যার সমাধান খুঁজে পেতে একটি WhatsApp ভিত্তিক ইন্টারেক্টিভ চ্যাটবটও চালু করেছে, যার নম্বর হল ৮১০-৫৮৩-৫২২২।

আরও পড়ুন-দক্ষিণী অভিনেত্রী সামান্থার সুন্দর ত্বকের নেপথ্যে আছে কোরিয়া! জেনে নিন কীভাবে

লঞ্চের বিষয়ে মন্তব্য করতে গিয়ে, চিফ অপারেটিং অফিসার সঞ্জয় সিঙ্ঘল (Sanjay Singal) বলেন, “দুধ প্রতিদিনের পুষ্টির একটি অপরিহার্য উৎস, বিশেষ করে শিশুদের জন্য। যদি শিশুরা দুধ হজম করতে অক্ষম হয়, তবে বাবা-মায়েরা গুরুতর উদ্বেগে ভোগেন। এই নতুন এবং উদ্ভাবনী আশীর্বাদ স্বস্তি ইজি ডাইজেস্ট মিল্ক অভিভাবকদের এবং সেইসঙ্গে অন্য যারা তাদের দুধের বদহজম সমস্যার সমাধান খুঁজছেন তাদের দুধের চাহিদা পূরণ করার প্রচেষ্টা করবে।”

৫০০ml প্যাকের পাউচের মূল্য মাত্র ২৭ টাকা। লঞ্চ অফার হিসেবে এটি আগামী ৪৫ দিনে ৫০০ml-এর পাউচ ২৬ টাকায় গ্রাহকরা পেয়ে যাবেন। এ ছাড়া ট্রায়াল হিসেবে ১২ টাকার ২০০ ml-এক পাউচও পাওয়া যাচ্ছে ৷

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: ITC, Milk

পরবর্তী খবর