Home /News /business /
Gold Investment: সোনায় বিনিয়োগ কখনও হতাশ করে না, তবে তার আগে দাম জেনে নেওয়া জরুরি!

Gold Investment: সোনায় বিনিয়োগ কখনও হতাশ করে না, তবে তার আগে দাম জেনে নেওয়া জরুরি!

Gold Investment: সোনার দাম ক্রমাগত হারে বেড়ে চলায় ক্রেতারা সতর্ক হয়ে গিয়েছে।

  • Share this:

#নয়াদিল্লি: ভারতে ক্রমাগত হারে বেড়ে চলেছে সোনার দাম। এর জন্য যারা সোনা ক্রয় করতে চায়, তারা পড়েছে অসুবিধায়। ইউক্রেন আর রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধের কারণে বিশ্বজুড়ে বেড়ে চলেছে সোনার দাম। এর জন্য দেশেও বেড়ে চলেছে সোনার দাম। মনে করা হচ্ছে সোনার দাম প্রতি ১০ গ্রাম ৫৫ হাজার টাকা অঙ্ক ছুঁতে পারে। গত বৃহস্পতিবার কলকাতায়ও সোনার দাম বেড়েছে। অর্থাৎ ২২ ক্যারট, ২৪ ক্যারট এবং ২২ ক্যারট হলমার্ক যুক্ত সোনার দাম বৃদ্ধি পেয়েছে। সেদিন কলকাতায় ২৪ ক্যারট সোনার প্রতি গ্রামে দাম ছিল ৫০৭৫ টাকা। প্রতি ১০ গ্রামে দাম ৫০৭৫০ টাকা। বুধবার ২৪ ক্যারট সোনার প্রতি গ্রামে দাম ছিল ৫০০০ টাকা। প্রতি ১০ গ্রামে দাম ছিল ৫০০০ টাকা। এবার গ্রাম প্রতি দাম বেড়েছে ৭৫ টাকা। ১০ গ্রামে দাম বেড়েছে ৭৫০ টাকা।

আরও পড়ুন: ঊর্ধ্বমুখী সোনা-রুপোর দাম, জেনে নিন আজকে ১০ গ্রামের দাম কত হল

১৬ ফেব্রুয়ারি যেখানে প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারট সোনার দাম ছিল ৫০ হাজার ৪০০ টাকা সেখানে ১০ টাকার পতনে সোনার দাম হয়েছে ৫০ হাজার ৩৯০ টাকা। অন্য দিকে বুধবার প্রতি ১০ গ্রাম ২২ ক্যারট সোনার দাম ছিল ৪৬ হাজার ২০০ টাকা আর১০ টাকা পতনের পর ২২ ক্যারট সোনার দাম হয়েছে ৪৬ হাজার ১৯০ টাকা। অন্য দিকে, জুয়েলারি মার্কেটের শেয়ারে সোনার দাম কিছুটা বাড়তে দেখা গেছে। টাইটান কোম্পানির শেয়ারের দাম ০.৮৪ শতাংশ বেড়ে হয়েছে ২,৫০৮.৭০ টাকা। রাজেশ এক্সপোর্টের শেয়ারের দাম ০.৪৫ শতাংশ বেড়ে হয়েছে ৮২৩.৬৫ টাকা। অন্য দিকে বৈভব গ্লোবালের শেয়ারের দাম -০.২৯ শতাংশ কমে হয়েছে ৪২৯.৯৫ টাকা। এছাড়াও কল্যাণ জুয়েলার্সের শেয়ারের দাম ০.০০ শতাংশ বেড়ে হয়েছে ৬৩.৫০ টাকা এবং গোল্ডিয়াম ইন্টারের শেয়ারের দাম ১.৫৬ শতাংশ বেড়ে হয়েছে ৮৭৮.৯০ টাকা।

আরও পড়ুন: দেখে নিন কোন দেশের কাছে সবচেয়ে বেশি গোল্ড রিজার্ভ রয়েছে, ভারত কত নম্বরে রয়েছে

লখনউতে অবস্থিত লাল যুগল কিশোর জুয়েলারের নির্দেশক তানিয়া রস্তোগি জানিয়েছেন যে, সোনার দাম ক্রমাগত হারে বেড়ে চলায় ক্রেতারা সতর্ক হয়ে গিয়েছে। তারা সকলেই অপেক্ষা করছে সোনার দাম কমার। কিন্তু বাজারের যে অবস্থা সোনার দাম কবে কম হতে পারে সেই বিষয়ে কোনও নিশ্চয়তা নেই। ইউক্রেন ও রাশিয়ার যুদ্ধ বিশ্ব বাজারে যে অনিশ্চয়তার সৃষ্টি করেছে তার ফলে ক্রমাগত হারে বেড়ে চলেছে সোনার দাম। এর জন্য ক্রেতারা অপেক্ষা করছে সোনার দাম কম হওয়ার।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Gold, Investment

পরবর্তী খবর