corona virus btn
corona virus btn
Loading

দেশের বাজারে নতুন মডেলের BS-VI বাইক নিয়ে আসছে Indian Motorcycle,মিলবে ছাড়ও

দেশের বাজারে নতুন মডেলের BS-VI বাইক নিয়ে আসছে Indian Motorcycle,মিলবে ছাড়ও

গাড়িপ্রস্তুতকারী সংস্থার তরফে জানানো হয়েছে, আসন্ন মডেলগুলিতে নতুন কালার স্কিমের পাশাপাশি থাকবে একাধিক স্মার্ট ফিচার।

  • Share this:

#নয়াদিল্লি: দেশের প্রিমিয়াম ক্র্যুইজার মোটরসাইকেল সেগমেন্টে আর এক নতুন মাত্রা যুক্ত হতে চলেছে। কারণ শীঘ্রই দেশের বাজারে বেশ কয়েকটি নতুন মডেল নিয়ে হাজির হচ্ছে আমেরিকার বিখ্যাত মোটরসাইকেল প্রস্তুতকারী সংস্থা Indian Motorcycle। তবে শুধুমাত্র তিনটি নতুন মডেলের বাইকই নয়, একাধিক নতুন ফিচারও আনতে চলেছে এই গাড়ি প্রস্তুতকারী সংস্থা। ২০২১ সালের বাজার তৈরি করতে ব্যস্ত আমেরিকার এই দু'-চাকার গাড়িপ্রস্তুতকারী সংস্থা। আর সেই সূত্রেই প্রিমিয়াম ক্র্যুইজার মোটরসাইকেল সেগমেন্টে আসছে তিনটি নতুন মডেলের বাইক। এগুলি হল Chief Vintage Dark Horse, Roadmaster Limited ও Scout Bobber Twenty। তবে এখানেই শেষ নয়। সংস্থার তরফে আরও জানানো হয়েছে, ক্রেতাদের ক্রমবর্ধমান চাহিদার কথা মাথায় রেখে নতুন বাইকের পাশাপাশি Scout Chief, FTR 1200, Challenger, Springfield, Chieftain ও Springfield-মডেলের লেটেস্ট ভার্সানগুলিও উপলব্ধ হবে বাজারে। তবে এই সিরিজে নতুন অন্তর্ভুক্তি হচ্ছে চ্যালেঞ্জার মডেলটি।

গাড়িপ্রস্তুতকারী সংস্থার তরফে জানানো হয়েছে, আসন্ন মডেলগুলিতে নতুন কালার স্কিমের পাশাপাশি থাকবে একাধিক স্মার্ট ফিচার। এই মডেলের সব ক'টি রেঞ্জে স্ট্যান্ডার্ড ফিচার হিসেবে থাকবে Apple CarPlay। Roadmaster Dark Horse ও Roadmaster Limited মডেলে থাকবে রাইড কমান্ড ইন্টিগ্রেশন সংযুক্ত কমান্ড রগ হিটেড সিট। Thunderstroke, PowerPlus ও Scout রেঞ্জের মধ্যেই পাওয়া যাবে এই বাইকগুলি। এই মডেলগুলি ছাড়া ইন্ডিয়ান পোর্টফোলিওতে আরও বেশ কয়েকটি মডেল থাকবে বলে জানিয়েছে Indian Motorcycle। মডেলগুলি হল Champion FTR 1200 S, Champion FTR 1200 S Race Replica ও Challenger ।

তবে দেশের বাজারে ঠিক কবে এই বাইকগুলি লঞ্চ হবে, সে বিষয়ে এখনও কিছু জানায়নি Indian Motorcycle। শোনা যাচ্ছে এ বছরের ডিসেম্বরের শেষের দিকে পাওয়া যেতে পারে এই বাইক। সংস্থার তরফে নানা আকর্ষণীয় ছাড়ও দেওয়া হবে। এ ক্ষেত্রে প্রথমে আসবে Scout রেঞ্জের বাইক। পরের দিকে অর্থাৎ ২০২১ সালের জানুয়ারি মাসের দিকে আসবে Challenger সিরিজ।

প্রসঙ্গত, আমেরিকার আর একটি মোটরসাইকেল কোম্পানি Harley-Davidson সম্প্রতি ভারত থেকে তাদের ব্যবসা সরানোর সিদ্ধান্ত নিয়েছে। এ ক্ষেত্রে Hero MotoCorp-র সঙ্গে একটি বাণিজ্যিক চুক্তি সাক্ষর করেছে Harley-Davidson। সেই সূত্রে বাজারে এখন প্রিমিয়াম ক্র্যুইজার মোটরসাইকেল সেগমেন্টের অন্যতম খেলোয়াড় Indian Motorcycles। বলা বাহুল্য, এই নতুন বাইক আনার মাধ্যমে দেশের বাজারে এক বড়সড় ব্যবসা করার আশায় বুক বেঁধেছে এই সংস্থা। গাড়ির লুক ও ডিজাইন বাইক-প্রেমীদের নজর কাড়বে বলেই আশা তাদের।

Published by: Pooja Basu
First published: October 29, 2020, 6:19 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर