Home /News /business /

Money Making Tips: ১১ বছরে ১ লাখ টাকা হয়েছে ১ কোটি; এই স্টক বিনিয়োগকারীকে করেছে কোটিপতি!

Money Making Tips: ১১ বছরে ১ লাখ টাকা হয়েছে ১ কোটি; এই স্টক বিনিয়োগকারীকে করেছে কোটিপতি!

এক নজরে দেখে নেওয়া যাক এমনই কয়েকটি মাল্টিব্যাগার শেয়ার।

  • Share this:

#নয়াদিল্লি: শেয়ার বাজারে লম্বা সময়ের জন্য বিনিয়োগ করলে পাওয়া যেতে পারে ভালো রিটার্ন। শেয়ার বাজার ওঠানামা করে বলে লম্বা সময় ধরে এখানে বিনিয়োগ করতে পারলে বেশি লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। বাজারে এমনই কয়েকটি শেয়ার রয়েছে যেখানে ১১ বছর আগে মাত্র ১ লাখ টাকা বিনিয়োগ, বিনিয়োগকারীকে করেছে কোটিপতি। ১১ বছরে ১ লাখ টাকা হয়েছে ১ কোটি। এক নজরে দেখে নেওয়া যাক এমনই কয়েকটি মাল্টিব্যাগার শেয়ার।

আরও পড়ুন: মিউচুয়াল ফান্ডের সুবিধাগুলি কী কী? কোথায় বিনিয়োগ করলে সব চেয়ে বেশি লাভবান হবেন

বাজাজ ফিনান্স স্টক প্রাইস (Bajaj Finance Stock Price)

২০১১ সালে নভেম্বর মাসে বাজাজ ফিনান্সের স্টক ছিল প্রায় ৬৪-৬৫ টাকা। বাজাজ ফিনান্সের এই স্টক ২০১০ সালের এপ্রিল মাসে ছিল প্রায় ৪০ টাকা। বর্তমানে ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে বাজাজ ফিনান্সের এই স্টকের দাম প্রায় ৬,৭৮০ টাকা। অর্থাৎ কোনও বিনিয়োগকারী যদি ১১ বছর আগে বাজাজ ফিনান্সের সেই ৪০ টাকার স্টকে ১ লাখ টাকার বিনিয়োগ করে থাকে তাহলে আজ সেই টাকার পরিমাণ ১ লাখ টাকা থেকে বেড়ে প্রায় ১.৬৯ কোটি টাকা হয়ে গিয়েছে।

আরও পড়ুন: সরকার আজ দিচ্ছে ৫০০ টাকা সস্তায় সোনা কেনার সুযোগ, জেনে নিন কি করতে হবে

অবন্তী ফিডস স্টক প্রাইস (Avanti Feeds Stock price)

অবন্তী ফিডস স্টক প্রাইস এই বছর নন-পারফর্মার হলেও এটি প্রতি বছর প্রায় ৪.২০ শতাংশ হারে রিটার্ন দিয়ে গিয়েছে। বিগত ১১ বছরে এই অবন্তী ফিডস স্টক ১.৬০ টাকা থেকে বাড়তে বাড়তে ৫৪২.১৫ টাকায় এসে পৌঁছেছে। অর্থাৎ কোনও বিনিয়োগকারী যদি ১১ বছর আগে এই অবন্তী ফিডস স্টকে ১ লাখ টাকা বিনিয়োগ করে থাকে তাহলে আজ সেই টাকার পরিমাণ ১ লাখ টাকা থেকে বেড়ে প্রায় ৩.৩৮ কোটি টাকা হয়ে গিয়েছে।

আরও পড়ুন- ই-কমার্স প্ল্যাটফর্মের মাধ্যমে গাঁজা পাচার; বাবা-ছেলে সহ গ্রেফতার আরও ৫!

অ্যাস্ট্রাল লিমিটেড স্টক প্রাইস (Astral Limited Stock Price)

বর্তমানে অ্যাস্ট্রাল লিমিটেড স্টক একটি মাল্টিব্যাগার স্টকে পরিণত হয়েছে। এটি বিনিয়োগকারীদের ভালো রিটার্ন দিচ্ছে। বর্তমানে অ্যাস্ট্রাল লিমিটেড স্টকের মুল্য বাড়তে বাড়তে প্রায় ২,১৪৮.৪৫ টাকায় এসে পৌঁছেছে। ২০১০ সালের এপ্রিল মাসে এই অ্যাস্ট্রাল লিমিটেড স্টকের মুল্য ছিল ১২ টাকা। বিগত ১১ বছরে অ্যাস্ট্রাল লিমিটেড স্টকের মূল্য বেড়েছে প্রায় ১৭৯ গুণ। এর ফলে কোনও বিনিয়োগকারী যদি ১১ বছর আগে মাল্টিব্যাগার স্টক অ্যাস্ট্রাল লিমিটেড স্টকে ১ লাখ টাকা বিনিয়োগ করে থাকে তাহলে আজ সেই টাকার পরিমাণ ১ লাখ টাকা থেকে বেড়ে প্রায় ১.৭৯ টাকা হয়ে গিয়েছে।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Bajaj Finance, Multibagger Stock

পরবর্তী খবর