• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • দখল করেছে বাজারে শীর্ষস্থান, ICICI প্রুডেন্সিয়াল লাইফ ইনস্যুরেন্সের শেয়ার বৃদ্ধি চমক দিচ্ছে!

দখল করেছে বাজারে শীর্ষস্থান, ICICI প্রুডেন্সিয়াল লাইফ ইনস্যুরেন্সের শেয়ার বৃদ্ধি চমক দিচ্ছে!

File Photo

File Photo

ICICI Prudential Life Insurance: Q1-FY2022 অনুসারে এই সংস্থার হাতে রয়েছে সব চেয়ে ভাল ডিস্ট্রিবিশন নেটওয়ার্ক ও নির্ভরযোগ্য গ্রাহক পরিষেবা।

  • Share this:

#কলকাতা: ICICI প্রুডেনশিয়াল লাইফ ইনস্যুরেন্স (ICICI Prudential Life Insurance) সব চেয়ে নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হিসেবে সামনের সারিতে চলে এসেছে। তিন মাসের হিসেবে নতুন ব্যবসার ক্ষেত্রে ICICI প্রুডেনশিয়াল লাইফ ইনস্যুরেন্সের বাজারে শীর্ষস্থান দখল করতে সক্ষম হয়েছে, যার শেয়ারের পরিমাণ ১৪.৭ শতাংশ। Q1-FY2022 অনুসারে এই সংস্থার হাতে রয়েছে সব চেয়ে ভাল ডিস্ট্রিবিশন নেটওয়ার্ক ও নির্ভরযোগ্য গ্রাহক পরিষেবা।

ICICI-এর ভ্যালু অফ নিউ বিজনেস (Value of New Business) বা ভিএনবির (VNB) গ্রোথ হয়েছে ৭৮%, যা প্রায় ৩৫৮ কোটি টাকার সমান। এমন রাশির আয় একটি জীবন বিমা সংস্থার ভবিষ্যতের ভিত শক্ত করতে অগ্রণী ভূমিকা পালন করবে বলে মনে করা হচ্ছে। গত বছরের ঠিক একই সময়ের তুলনায় এবারের লাভ প্রায় ৭১% বৃদ্ধি পেয়েছে। ICICI প্রুডেনশিয়াল লাইফ ইনস্যুরেন্সের চিফ ডিস্ট্রিবিউশন অফিসার (Chief Distribution Officer) অমিত পল্টা (Amit Palta) বলেছেন, “এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ সময়, যখন আমাদের গ্রাহকদের পাশে থাকতে হবে। আমরা সব দিক বিচার করে গ্রাহকদের সত্যিকারের দাবি মিটিয়ে চলেছি। গত ২০ বছর ধরে গ্রাহকের আস্থা অর্জন করে তাঁদের পরিবারের আর্থিক সুরক্ষা প্রদান করে চলেছি। দিনে দিনে আমরা ব্যবসার দিক থেকে আরও শক্তিশালী হয়ে উঠছি। Q1-FY2022 এর বিচারে আমরাই এখন সেরা লাইফ ইনস্যুরেন্সের বাজারে। আমরা ১৪.৭ শতাংশ শেয়ারের পরিমাণ অর্জন করে শীর্ষস্থান দখল করতে সক্ষম হয়েছি, আমরা বিশ্বাস করি সামনের দিনে আরও বেশি সংখ্যায় গ্রাহক পরিষেবা দিতে সক্ষম হয়ে উঠব। কোভিডের দ্বিতীয় তরঙ্গ চলাকালীন আমরা প্রায় ৫০০ কোটি টাকা করোনা সংক্রান্ত চাহিদা মেটানোর জন্য বরাদ্দ করেছিলাম। সামগ্রিক ভাবে আমরা মোট ২,২৭৮ কোটির দাবি মেটাতে পেরেছি। আমাদের সলভেন্সি রেশিও ১৯৪ শতাংশ, যা কি না প্রয়োজনের থেকে অনেক বেশি। কারণ আমাদের নিয়মিত সলভেন্সি রেশিও ১৫০ শতাংশ”।

Published by:Siddhartha Sarkar
First published: