Home /News /business /

২০২২ সালে HDFC সিকিউরিটিজ এই ব্যাঙ্কিং স্টককে টপ পিক হিসাবে বেছে নিয়েছে, জেনে নিন আপনিও!

২০২২ সালে HDFC সিকিউরিটিজ এই ব্যাঙ্কিং স্টককে টপ পিক হিসাবে বেছে নিয়েছে, জেনে নিন আপনিও!

HDFC Securities|HDFC Bank|Reserve Bank of India|RBI|Business: এই ব্যাঙ্কের অ্যাসেট কোয়ালিটি অন্যান্য যে কোনও ব্যাঙ্কের তুলনায় অনেক বেশি ভালো অবস্থায় রয়েছে।

  • Share this:

#নয়াদিল্লি: ব্রোকিং এবং রিসার্চ ফার্ম HDFC সিকিউরিটিজ আগামী বছর ২০২২ সালের টপ স্টকের লিস্ট তৈরি করেছে। ব্রোকিং এবং রিসার্চ ফার্ম HDFC সিকিউরিটিজ এর মধ্যে টপ স্টক হিসাবে বেছে নিয়েছে ব্যাঙ্কিং সেক্টর স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াকে (SBI)। ব্রোকারেজ HDFC সিকিউরিটিজ মনে করে যে ভারতের সবথেকে বড় ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া প্রায় সব ধরনের সমস্যা থেকে মুক্ত হয়ে গিয়েছে। ব্রোকিং এবং রিসার্চ ফার্ম HDFC সিকিউরিটিজ জানিয়েছে যে, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার লোন বুকের কোয়ালিটি ভালো। এই ব্যাঙ্কের অ্যাসেট কোয়ালিটি অন্যান্য যে কোনও ব্যাঙ্কের তুলনায় অনেক বেশি ভালো অবস্থায় রয়েছে।

আরও পড়ুন:  ফিরবে ভাগ্য! বছরের শেষে পুরনো ২ টাকার কয়েন-৫ টাকার নোট করবে মালামাল! পাবেন লক্ষ লক্ষ টাকা

ইয়োনোর (YONO) মাধ্যমে ৫৮ শতাংশ সেভিংস অ্যাকাউন্ট ওপেন হয়েছে

ব্রোকিং এবং রিসার্চ ফার্ম HDFC সিকিউরিটিজ জানিয়েছে যে, ডিজিটাল মাধ্যমের ক্ষেত্রেও স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া অন্যান্য ব্যাঙ্কের থেকে অনেকটাই এগিয়ে। তাদের অনলাইন অ্যাপ ইয়োনোর মাধ্যমে চলতি আর্থিক বর্ষের দ্বিতীয় ত্রৈমাসিকে প্রায় ৫৮ শতাংশ সেভিংস অ্যাকাউন্ট ওপেন হয়েছে এবং ৩৭ শতাংশ রিটেল অ্যাসেট অ্যাকাউন্ট ওপেন হয়েছে।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া হয়ে উঠেছে নির্ভরযোগ্য বিকল্প

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া মজবুত ক্যাপিটালাইজেশন, লায়বিলিটি ফ্র্যাঞ্চাইজি, শক্তিশালী অ্যাসেট কোয়ালিটি ইত্যাদির দ্বারা ভারতীয় অর্থব্যবস্থায় সবথেকে নির্ভরযোগ্য বিকল্প হিসাবে নিজেকে প্রতিষ্ঠা করেছে। তাই ব্রোকিং এবং রিসার্চ ফার্ম HDFC সিকিউরিটিজ একে ভরসাযোগ্য বলছে।

আরও পড়ুন:  Pan Card: প্যান কার্ড নিয়ে এই বড় ভুল একদমই নয়, নইলে ১০ হাজার টাকার জরিমানা

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এই বছর ৬৩ শতাংশ রিটার্ন দিয়েছে

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার শেয়ার এই বছর প্রায় ৬৩ শতাংশ রিটার্ন দিয়েছে। একই ভাবে বিগত ১ বছরে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার শেয়ার প্রায় ৭০ শতাংশের বেশি হারে বৃদ্ধি পেয়েছে।

আরও পড়ুন:   7th Pay Commission: কেন্দ্রীয় সরকারি কর্মীদের DA Arrear ১৪৪২০০ টাকা পর্যন্ত? বকেয়া ডিএ-এর বড় আপডেট

লাভের পরিমাণ ৬৬.৭ শতাংশ

চলতি আর্থিক বর্ষের দ্বিতীয় ত্রৈমাসিকে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার লাভের পরিমাণ প্রায় ৬৬.৭ হারে বৃদ্ধি পেয়েছে। এর কারণ হল নেট ইন্টারেস্ট ইনকাম এবং অ্যাসেট কোয়ালিটির বৃদ্ধি। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া বিগত আর্থিক বর্ষের এই ত্রৈমাসিকে প্রায় ৪,৫৭৪ কোটি টাকার মুনাফা করেছিল। চলতি আর্থিক বর্ষের সেপ্টেম্বর মাসে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নেট ইন্টারেস্ট ইনকাম প্রায় ১০.৬ শতাংশ হারে বৃদ্ধি পেয়েছে। এর ফলে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নেট ইন্টারেস্ট ইনকামের পরিমাণ প্রায় ৩১,১৮৪ কোটি টাকা। বিগত বছরের আর্থিক বর্ষের এই ত্রৈমাসিকে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নেট ইন্টারেস্ট ইনকামের পরিমাণ ছিল প্রায় ২৮,১৮১ কোটি টাকা।

Published by:Arjun Neogi
First published:

Tags: Business, HDFC Securities

পরবর্তী খবর