হোম /খবর /ব্যবসা-বাণিজ্য /
টার্ম ডিপোজিটে সুদের হার বাড়াল এই ব্যাঙ্ক, সুবিধা মিলবে FD-তেও, জানুন এখনই!

টার্ম ডিপোজিটে সুদের হার বাড়াল এই ব্যাঙ্ক, সুবিধা মিলবে FD-তেও, জানুন এখনই!

রিটেল টার্ম ডিপোজিটে সুদের হার ৩০ বেসিস পয়েন্ট বাড়াল ব্যাঙ্ক অফ বরোদা। এর মধ্যে এনআরই এবং এনআরও টার্ম ডিপোজিটও রয়েছে।

  • Share this:

কলকাতা: রিটেল টার্ম ডিপোজিটে সুদের হার ৩০ বেসিস পয়েন্ট বাড়াল ব্যাঙ্ক অফ বরোদা। এর মধ্যে এনআরই এবং এনআরও টার্ম ডিপোজিটও রয়েছে। এছাড়া ‘বরোদা তিরঙ্গা প্লাস ডিপোজিট স্কিম’(মেয়াদ ৩৯৯ দিন)-এর সুদের হারও বাড়িয়েছে ব্যাঙ্ক। ১২ মে থেকে নতুন সুদের হার কার্যকর হয়েছে।

২ কোটি টাকার কম রিটেল টার্ম ডিপোজিটের (মেয়াদ ২ বছর থেকে ৩ বছর) ক্ষেত্রে ব্যাঙ্ক ১২ মে থেকে ৬.৭৫ শতাংশের বদলে ৭.০৫ শতাংশ হারে সুদ দিচ্ছে। প্রবীণ নাগরিকরা ৭.২৫ শতাংশের বদলে ৭.৫৫ শতাংশ হারে সুদ পাবেন। অন্য দিকে, ২ কোটি টাকার কম আমানতের ক্ষেত্রে সুদের হার ৭.২৫ শতাংশ। প্রবীণ নাগরিকরা পাবেন ৭.৭৫ শতাংশ (বরোদা তিরঙ্গা প্লাস – ৩৯৯ দিনের স্কিমের অধীনে) হারে। আগে, হার ছিল যথাক্রমে ৭.০৫ শতাংশ এবং ৭.৫৫ শতাংশ।

আরও পড়ুন: ডেবিট কার্ডের মেয়াদ শেষ হয়ে গেলে কী হবে? তখনও কি ব্যবহার করা যাবে কার্ড ?

এখানেই শেষ নয়। বরোদা তিরঙ্গা প্লাস ডিপোজিট স্কিমেও সুদের হার বাড়ানো হয়েছে। ৩৯৯ দিনের বরোদা তিরাঙ্গা প্লাস ডিপোজিট স্কিমে এখন বার্ষিক ৭.৯০ শতাংশ হারে সুদ মিলছে। যার মধ্যে প্রবীণ নাগরিকদের জন্য বার্ষিক ০.৫০ শতাংশ এবং নন-কলেবল ডিপোজিটের জন্য ০.১৫ শতাংশ অন্তর্ভুক্ত রয়েছে।

বরোদা অ্যাডভান্টেজ ফিক্সড ডিপোজিট স্কিমে ১৫.০১ লাখ থেকে ২ কোটি টাকার কম আমানতে সুদের হার ৭ শতাংশ থেকে বাড়িয়ে ৭.৩০ শতাংশ করা হয়েছে। প্রবীণ নাগরিকরা ৭.৫০ শতাংশের বদলে ৭.৮০ শতাংশ হারে সুদ পাবেন। একই আমানতে বরোদা তিরঙ্গা প্লাস স্কিমে সাধারণ নাগরিক এবং প্রবীণ নাগরিকরা যথাক্রমে ৭.৪০ শতাংশ এবং ৭.৯০ শতাংশ হারে সুদ পাবেন।

ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, ব্যাঙ্ক অফ বরোদার বর্তমান এবং নতুন গ্রাহকরা সারা ভারতে ব্যাঙ্কের যে কোনও শাখার মাধ্যমে ফিক্সড ডিপোজিট খুলতে পারেন। ব্যাঙ্কের মোবাইল অ্যাপ (বিওবি ওয়ার্ল্ড)/ নেট ব্যাঙ্কিং (বিওবি ওয়ার্ল্ড ইন্টারনেট)-এর মাধ্যমে বিদ্যমান গ্রাহকরা অনলাইনেও ফিক্সড ডিপোজিট খুলতে পারবেন।

এর আগে, ব্যাঙ্ক চলতি বছরের মার্চ মাসে এবং ২০২২ সালের ডিসেম্বরে টার্ম ডিপোজিটে সুদের হার বাড়িয়েছিল। প্রসঙ্গত, ব্যাঙ্ক অফ বরোদা পাঁচটি মহাদেশের ১৭টি দেশে ছড়িয়ে থাকা ৪৬ হাজারের বেশি টাচপয়েন্টের মাধ্যমে ১৫০ মিলিয়নেরও বেশি বিশ্বব্যাপী গ্রাহকদের পরিষেবা প্রদান করে।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Bank Of Baroda, FD, Term Deposit