একা এসবিআই নয়, ইয়েস ব্যাঙ্ককে বাঁচাতে এগিয়ে আসছে এই চার বেসরকারি ব্যাঙ্ক

একা এসবিআই নয়, ইয়েস ব্যাঙ্ককে বাঁচাতে এগিয়ে আসছে এই চার বেসরকারি ব্যাঙ্ক
ইয়েস ব্যাঙ্কের সঙ্কট কাটাতে এগিয়ে আসছে বেসরকারি ব্যাঙ্করাও। PHOTO- FILE
  • Share this:
 

#মুম্বাই:  শুধু এসবিআই নয়, ইয়েস ব্যাঙ্কের সঙ্কট কাটাতে এগিয়ে আসছে একাধিক বেসরকারি ব্যাঙ্কও। সেই তালিকায় রয়েছে এইচডিএফসি, আইসিআসিআই, অ্যাক্সিস ব্যাঙ্ক এবং কোটাক মহিন্দ্রা ব্যাঙ্ক।

সঙ্কটে পড়া ইয়েস ব্যাঙ্ককে বাঁচানোর জন্য প্রথমে এলআইসি-র সঙ্গে গাঁটছড়া বেঁধে ৫৫.৫৬ শতাংশ অংশীদারিত্ব নেওয়ার প্রস্তাব দিয়েছিল এসবিআই। এর মধ্যে এসবিআই- এর হাতে থাকবে ৪৫.৭৪ শতাংশ শেয়ার। আর এলআইসি-র হাতে থাকবে ৯.৮১ শতাংশ শেয়ার। এর পাশাপাশি এইচডিএফসি এবং আইসিআইসিআই ব্যাঙ্ক ৬.৩১ শতাংশ করে শেয়ার রাখার সিদ্ধান্ত নিয়েছে। অন্য দুই বেসরকারি ব্যাঙ্ক কোটাক মহিন্দ্রা এবং অ্যাক্সিস ব্যাঙ্কের হাতে থাকবে ৩.১৫ শতাংশ করে শেয়ার।

বর্তমানে এলআইসি-র হাতে ইয়েস ব্যাঙ্কের ৮.০৬ শতাংশ শেয়ার রয়েছে। এর সঙ্গে নতুন করে অংশীদারিত্ব নিলে এলআইসি-র হাতে বেসরকারি ব্যাঙ্কটির ১৭.৮৭ শতাংশ শেয়ার চলে আসবে।

সরকারি এবং বেসরকারি ব্যাঙ্ক ও এলআইসি মিলিয়ে ইয়েস ব্যাঙ্কে মোট ১১ হাজার কোটি টাকা বিনিয়োগ করতে চলেছে। তার মধ্যে এসবিআই একাই ৭,২৫০ কোটি টাকা বিনিয়োগ করতে চলেছে। এলআইসি বিনিয়োগ করবে ১৩৫০ কোটি টাকা। এইচডিএফসি এবং আইসিআইসিআই ১ হাজার কোটি করে এবং অ্যাক্সিস ও কোটাক মহিন্দ্রা ৫০০ কোটি টাকা করে বিনিয়োগ করবে।

First published: March 13, 2020, 8:28 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर