১ জুলাই থেকে কেন্দ্রীয় সরকারী কর্মীদের DA বাড়ছে? অর্থ মন্ত্রক জানাল...

Central Government DA

এই বার্তাটি ২৬ জুন, ২০২১ তারিখের।

  • Share this:

    #নয়াদিল্লি: ১ জুলাই থেকে সরকারী কর্মচারীদের মহার্ঘ্য ভাতা বাড়তে চলেছে, এই সংক্রান্ত সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি পোস্টের কোনও ভিত্তি নেই (Viral post on DA)৷ অর্থ মন্ত্রকের পক্ষ থেকে এই পোস্টটিকে মিথ্যা বলে জানিয়ে দেওয়া হয়েছে৷ অর্থাৎ কেন্দ্রীয় সরকারি কর্মীদের কোনও মহার্ঘ্য ভাতা বাড়ছে না (Fake News of DA increase)। অর্থ মন্ত্রক ভাইরাল বার্তাটি শেয়ার করে স্পষ্ট ভাবে জানিয়ে দিয়েছে যে, এই জাতীয় কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি এবং ছড়িয়ে পড়া এই স্মারকলিপিটি একেবারে মিথ্যে।

    অর্থ মন্ত্রক জানিয়েছে, "একটি নথি সোশ্যাল মিডিয়ায় প্রচারিত হয়েছে, যেখানে দাবি করা হয়েছে যে কেন্দ্রীয় সরকারি কর্মচারী এবং অবসরপ্রাপ্ত কর্মচারীদের মহার্ঘ্য ভাতা ১৭% থেকে বেড়ে ২৮% হতে চলেছে। এছাড়াও এই বার্তায় জানানো হয় যে, ২০২০ সালের জানুয়ারি মাস থেকে মহার্ঘ্য ভাতা বকেয়া রয়েছে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের, তাও দেওয়া হবে। তবে এই স্মারকলিপিটি মিথ্যে। কেন্দ্রীয় সরকার এ জাতীয় কোনও ওএম জারি করেনি।

    সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই বার্তাটি একেবারে ভুয়ো৷ এই বার্তাটি ২৬ জুন, ২০২১ তারিখের। এটিতে লেখা হয়েছে যে করোনার মহামারীজনিত কারণে ডিএ এবং ডিআর বন্ধ হয়ে গেছে ২০২১ সালের ১ জুলাই থেকে যা পুনরুদ্ধার করা হচ্ছে। এতে আরও বলা হয়েছে যে, ২০২০ সালের ১ জুলাই থেকে ১ জানুয়ারির মধ্যে মুলতুবি থাকা ডিএ এবং ডিআর তিনটি কিস্তিতে দেওয়া হবে। আরও লেখা হয়েছে যে এই নির্দেশ কেন্দ্রীয় সরকারের সকল কর্মচারী এবং পেনশনভোগীদের ক্ষেত্রে প্রযোজ্য হবে। তবে এটি বিশ্বাস করা যাবে না৷ এই এই মর্মে পাল্টা একটি নির্দেশিকাও জারি করা হয়েছে৷

    Published by:Pooja Basu
    First published: