Home /News /business /

Old Coin Selling Online: পুরনো ২৫ পয়সা বিক্রি করে হতে পারেন লাখপতি, দেখুন কী করলে পাবেন সুযোগ

Old Coin Selling Online: পুরনো ২৫ পয়সা বিক্রি করে হতে পারেন লাখপতি, দেখুন কী করলে পাবেন সুযোগ

ফাইল ছবি

ফাইল ছবি

Earning by selling old indian coins: ইন্টারনেটে আগেকার দিনের ৫ ও ১০ পয়সাও বিপুল অর্থের বিনিময়ে বিক্রি করা হয়ে থাকে। তবে সেক্ষেত্রেও একটি বিশেষ ধরনের কয়েন বিক্রি করা দরকার হয়।

  • Share this:

    #নয়াদিল্লি: অনেকেরই পুরনো আমলের কয়েন জমানোর অভ্যাস থাকে। দীর্ঘ দিন ধরেই এমন দেশ বিদেশের পুরনো কয়েন জমানোর শখ চলে আসছে। তবে জানেন কী, যাঁরা পুরনো কয়েন জমান, তাঁরা অনেক টাকা দিয়ে সাধারণ মানুষের কাছ থেকে কয়েন কিনে থাকেন। অনলাইনেও এই পুরনো কয়েন বিক্রির ব্যবসা চলে। একাধিক ওয়েবসাইটে বিক্রি করা যায় এই মুদ্রা।

    সম্প্রতি এমনই একাধিক বাণিজ্যিক ওয়েবসাইটে বিপুল দামে বিক্রি করা হচ্ছে পুরনো ২৫ পয়সার মুদ্রা। আপনার কাছে যদি সেই বিশেষ ধরনের কয়েন থাকে, তা হলে আপনি তা বিক্রি করে হতে পারে লাখপতি। মানে ২৫ পয়সার বিনিময়ে মিলতে পারে লক্ষ টাকা। কিন্তু সব ২৫ পয়সার বিনিয়মে টাকা পাওয়া যাবে না, থাকতে হবে ওই বিশেষ ধরনের ২৫ পয়সা।

    আরও পড়ুন- ব্যাধি সর্বনাশা; বিশ্ব এইডস দিবসে জানুন মারণ এই সংক্রামক রোগ এড়িয়ে চলার উপায়

    সংবাদে প্রকাশ, রূপোলী ২৫ পয়সার একসময়ে চল ছিল। সেই ২৫ পয়সাই নাকি বিক্রি হচ্ছে ইন্টারনেটে, বিপুল দামে। সংবাদ সংস্থার দাবি, এই কয়েনের সর্বোচ্চ দাম উঠেছে প্রায় দেড় লক্ষ টাকার কাছাকাছি। কিন্তু আপনার কাছে যদি এই কয়েন থেকেও থাকে, তাহলে তা বিক্রি করবেন কী ভাবে? প্রথমে আপনাকে কুইকার, ওএলএক্স-এর মতো ওয়েবসাইটে রেজিস্টার করতে হবে। সেখানে দাম ওঠাপড়ার একটা সম্ভাবনা রয়েছে। এ ছাড়াও কয়েনের নিলাম হয় ইন্ডিয়ামার্ট ওয়েবসাইটেও। ক্রেতা বা বিক্রেতাদের কাছে এই দুই ওয়েবসাইটই সমান জনপ্রিয়। এ ছাড়া রয়েছে ওএলএক্স। সেখানেও আপনি কয়েন বিক্রি করতে পারেন। তবে সর্বত্রই আগে আপনাকে একটি অ্যাকাউন্ট করে কয়েন বিক্রির বিজ্ঞাপন করতে হবে। একটি ছবিও দিতে হবে আপনার কয়েনের। দিতে হবে আপনার ফোন নম্বর ও ইমেল অ্যাড্রেস। তার পরই ক্রেতা আপনার সঙ্গে যোগাযোগ করতে পারবেন।

    আরও পড়ুন-বৈদূর্যমণি ধারণ করলে এই ১০ দিক থেকে লাভ সুনিশ্চিত! জেনে নিন ‘ক্যাটস আই’ রত্ন সম্পর্কে বিস্তারিত

    ইন্টারনেটে আগেকার দিনের ৫ ও ১০ পয়সাও বিপুল অর্থের বিনিময়ে বিক্রি করা হয়ে থাকে। তবে সেক্ষেত্রেও একটি বিশেষ ধরনের কয়েন বিক্রি করা দরকার হয়। যে ৫ ও ১০ পয়সার কয়েনে বৈষ্ণোদেবীর অবয়ব থাকে, সেটি বিপুল দামে কেনা হয়ে থাকে। এগুলি বিক্রি করেও আপনি অনেক টাকা উপার্জন করতে পারেন।

    Published by:Uddalak B
    First published:

    Tags: 25 paisa coin, OLX

    পরবর্তী খবর