• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • Business Opportunity: কম বাজেটে তিন ব্যবসা, মাসিক লাভ লাখ টাকারও বেশি, কী ভাবে শুরু করবেন?

Business Opportunity: কম বাজেটে তিন ব্যবসা, মাসিক লাভ লাখ টাকারও বেশি, কী ভাবে শুরু করবেন?

কম বাজেটে তিন ব্যবসা, মাসিক লাভ লাখ টাকারও বেশি, কী ভাবে শুরু করবেন?

কম বাজেটে তিন ব্যবসা, মাসিক লাভ লাখ টাকারও বেশি, কী ভাবে শুরু করবেন?

নিজের অতিরিক্ত আয়ের জন্য ব্যবসা শুরু করার সময় একবারে অনেক টাকা বিনিয়োগ করলে চলবে না।

  • Share this:

#কলকাতা: মূল্যবৃদ্ধির বাজারে আমাদের সকলের পকেটের টানটান অবস্থা। জিনিসপত্রের দাম বাড়লেও আয় বাড়ছে না। বর্তমান অর্থনৈতিক বাজারের সঙ্গে মানিয়ে চলতে চাকরির পাশাপাশি খুব সহজেই অতিরিক্ত আয় করা যেতে পারে। আমরা এমন তিনটি ব্যবসার আইডিয়া (Profitable Business) নিয়ে এসেছি যেখানে একটু মগজ খাটিয়ে পরিচালনা করলে মাসিক ১ লক্ষেরও বেশি টাকা উপার্জন করা যায়।

নিচে উপরোক্ত তিনটি আইডিয়া নিয়ে বিস্তারে আলোচনা করা হল-

কম বাজেটের ব্যবসা

নিজের অতিরিক্ত আয়ের জন্য ব্যবসা শুরু করার সময় একবারে অনেক টাকা বিনিয়োগ করলে চলবে না। এমন কিছু শুরু করতে হবে যেখানে কম টাকায় বেশি আয়ের সুযোগ থাকবে এবং লোকসানের ঝুঁকি কম হবে। বর্তমানে মার্কেটে চলছে এমন কম বাজেটের অনেক ব্যবসা, যেমন- ঘরবাড়ি সাজানো (Room Decor) , বাচ্চাদের খেলনা (Toys), দেওয়াল রঙ করা (Wall Painting) বা উৎসবের সময় বাড়িতে রঙ্গোলি করা (Rangoli)। এই ব্যবসাগুলির বর্তমানে ভালো ডিমান্ড রয়েছে। এগুলি কম বাজেটে শুরু করে ভালো আয় করা যায়।

আরও পড়ুন- বাড়িতে তৈরি এই তেলের গুণ-ই আলাদা; মসৃণ মেঘবরণ চুলের সৌন্দর্য থাকবে হাতের মুঠোয়

দেওয়াল রঙ করার ব্যবসা (Wall Painting Business)

আধুনিকতার তাগিদে গ্রামগুলিকে শহুরে বানাতে প্রতিনিয়ত চলতে কন্সট্রাকশন। তৈরি করা হচ্ছে নতুন নতুন বিল্ডিং। স্বাভাবিক ভাবেই এই সমস্ত ঘরবাড়ি, ফ্ল্যাট ও নতুন জায়গাগুলিকে রঙ করে সাজিয়ে তোলার একটা তাগিদ থাকবেই। এই সমস্ত জায়গায় কম বিনিয়োগ করে খুব সহজেই ভালো আয় উপার্জনের একটা সুযোগ তৈরি হচ্ছে। ফেসবুক-সহ (Facebook) অন্যান্য সোশ্যাল মিডিয়ায় কম খরচে মার্কেটিং করে দৃষ্টি আকর্ষণ করে ব্যবসায় ভালো লাভ করা যেতে পারে।

খেলনার ব্যবসা (Toy Business)

বর্তমানে বাজারে খেলনার ডিমান্ড প্রতিনিয়ত খুব দ্রুত গতিতে বাড়ছে। জন্মদিন বা অন্য কোনও অনুষ্ঠানে বাচ্চাদের জন্য উপহার হিসেবে সাধারণত খেলনাকেই বেছে নেওয়া হয়। এছাড়া ঘর সাজানোর জন্য খেলনার ব্যবহার করা হয়ে থাকে। খুব কম বাজেটে খেলনা তৈরির ব্যবসা শুরু করা যেতে পারে। বিভিন্ন অনলাইন প্ল্যাটফর্মে এই খেলনা বিক্রি করে ভালো আয় উপার্জন করা যায়।

রঙ্গোলির ব্যবসা (Rangoli Business)

উৎসবের সময় বাড়িতে আলপনা দেওয়ার একটা গুরুত্ব রয়েছে। আজকাল সাদা আলপনার পাশাপাশি রঙিন আলপনা বা রেডিমেড রঙ্গোলির চল শুরু হয়েছে। বিশেষ করে দীপাবলীর সময় বাড়িতে বাড়িতে রঙ্গোলি বানানো হয়। রঙ কিনে ইন্টারনেট থেকে কিছু আইডিয়া নিয়ে রেডিমেড রঙ্গোলি বানিয়ে দোকানে বিক্রি করা যায়।

Published by:Siddhartha Sarkar
First published: