আগামী দু’‌বছরে ৭০০ কোটি টাকা বিনিয়োগের পরিকল্পনা করছে Britannia Industries

যে কারখানাগুলি ব্রিটানিয়ার নিজের মালিকানায় রয়েছে, সেগুলিতে এই বিনিয়োগের ফলে উৎপাদন ১০ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পাবে।

যে কারখানাগুলি ব্রিটানিয়ার নিজের মালিকানায় রয়েছে, সেগুলিতে এই বিনিয়োগের ফলে উৎপাদন ১০ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পাবে।

  • Share this:

    #‌কলকাতা:‌ আগামী দু’‌বছরে ৭০০ কোটি টাকা বিনিয়োগের পরিকল্পনা করছে Britannia Industries। নিজেদের বাণিজ্যিক ক্ষেত্রের বৃদ্ধিতেই এই পরিকল্পনা নিয়েছে সংস্থা। মহারাষ্ট্রের উৎপাদন ক্ষেত্রে বৃদ্ধির পাশাপাশি নতুন করে উত্তর প্রদেশ, বিহার, তামিলনাড়ু ও ওড়িশাতেও ছাপ ফেলতে চলেছে এই সংস্থা।

    Britannia Industries–এর ম্যানেজিং ডিরেক্টর বরুণ বেরি জানিয়েছেন, এই নতুন নতুন সুযোগ সংস্থাকে ব্যবসার ক্ষেত্রে আরও অনেকটা এগিয়ে নিয়ে যাবে। তিনি জানিয়েছেন, উন্নততর উৎপাদন ব্যবস্থার জন্য তাঁরা উত্তর প্রদেশ, বিহার, তামিলনাড়ু ও ওড়িশাতে ছাপ ফেলতে চলেছেন। এর পাশাপাশি মহারাষ্ট্রেও বহরে বাড়াতে চলেছে ব্রিটানিয়া। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে একটি সাংবাদিক বৈঠকে তিনি একথা বলেছেন।

    যে কারখানাগুলি ব্রিটানিয়ার নিজের মালিকানায় রয়েছে, সেগুলিতে এই বিনিয়োগের ফলে উৎপাদন ১০ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পাবে। সাধারণত একমাসে এক লক্ষ টন উৎপাদন করে ব্রিটানিয়া। কখনও সেটা ১.‌১৫ লক্ষ টনেও পৌঁছে যায়। সারা ভারতে ব্রিটানিয়ার মোট ১৬টি কারখানা রয়েছে। এছাড়া ৩০টি কনট্র‌্যাক্ট প্যাকার রয়েছে। তামিলনাড়ুর বাজার ব্রিটানিয়ার ক্ষেত্রে সবচেয়ে বড় বাজার। কিন্তু সেখানেই কনট্র‌্যাক্ট উৎপাদনকারীর মাধ্যমে উৎপাদন চলে। তাই বাকি রাজ্যগুলিতে এখন নিজের উপস্থিতি আরও শক্তিশালী করার পরিকল্পনা করেছে ব্রিটানিয়া।

    Published by:Uddalak Bhattacharya
    First published: