corona virus btn
corona virus btn
Loading

৯.৮ লক্ষ নয়, 2020 Mahindra Thar-এর দাম এখন শুরু ১১.৯০ লক্ষ টাকা থেকে!

৯.৮ লক্ষ নয়, 2020 Mahindra Thar-এর দাম এখন শুরু ১১.৯০ লক্ষ টাকা থেকে!

2020 Mahindra Thar-এর মোট বুকিংয়ের ৫৭ শতাংশ ক্রেতাই নতুন। অর্থাৎ এঁরা সবাই প্রথমবার গাড়ি কিনেছেন। ওয়েটিং টাইম চার সপ্তাহ থেকে ২২ সপ্তাহ পর্যন্ত বেড়েছে।

  • Share this:

#নয়াদিল্লি: উৎসবের মরশুম তখন প্রায় শুরু হতে চলেছে। সময়টা চলতি বছরের অক্টোবর মাসের প্রথম দিক। সেই সময় ৩ তারিখে Mahindra & Mahindra তাদের 2020 Mahindra Thar মডেলের সবক'টি ভ্যারিয়েন্টের দামের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করেছিল। এবং আমরা জেনেছিলাম যে এই গাড়ির দাম শুরু হচ্ছে মাত্র ৯.৮ লক্ষ টাকা থেকে।

যদিও আপাতত খুশির কোনও কারণ নেই। কেন না, Mahindra & Mahindra সাফ জানিয়ে দিয়েছে যে আপাতত এই SUV গাড়ির দাম শুরু হচ্ছে ১১.৯০ লক্ষ টাকা থেকে। উঁহু, গাড়ির দাম বাড়ায়নি সংস্থা। সংস্থার তরফে শুধু তাদের ওয়েবসাইট থেকে 2020 Mahindra Thar-এরAX, AX Std মডেল প্রত্যাহার করে নেওয়া হয়েছে, যেগুলোর দাম ছিল কম। সে জন্যই এই দামের পরিবর্তন বলে এই গাড়িপ্রস্তুতকারী সংস্থার সূত্রে খবর!

মাহিন্দ্রার এই সিরিজের দ্বিতীয় জেনারেশনের গাড়ি হল 2020 Mahindra Thar। তাই এই মডেলে গাড়ির ভিতর ও বাইরের অংশে বেশ কিছু পরিবর্তন এসেছে। তবে সব চেয়ে উল্লেখযোগ্য বিষয় হল, এ বার এই গাড়িতে পেট্রোল ও ডিজেল দু'ধরনের ইঞ্জিনের ব্যবস্থা রয়েছে। তাই ক্রেতাদের কাছে এ বার বিকল্প বেছে নেওয়ার সুযোগ থাকছে। প্রস্তুতকারী সংস্থার দাবি, দু'টি ইঞ্জিনের পারফরম্যান্সই দুর্দান্ত।

2020 Mahindra Thar-এ ২.২ লিটার ডিজেল ইঞ্জিন থাকছে। এই ডিজেল ইঞ্জিন ১৩০ এইচপি ও ৩২০ এনএম টর্ক পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে। পাশাপাশি থাকছে ২.০ লিটার স্ট্যালিয়ন টার্বো পেট্রোল ইঞ্জিন। এটি ১৫০ এইচপি ও ৩২০ এনএম টর্ক পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে।

এ ক্ষেত্রে 2020 Mahindra Thar মডেলের পেট্রোল ও ডিজেল ইঞ্জিন উভয়ই অত্যন্ত কর্মক্ষম। এর সঙ্গেই সিক্স স্পিড ম্যানুয়াল ও সিক্স স্পিড টর্ক কনভার্টার অটোমেটিক ট্রান্সমিশন থাকছে গাড়িতে। এই গাড়ির ইন্টিরিয়র ডিজাইন আপনার নজর কাড়বে। নতুন 2020 Mahindra Thar-এ থাকছে ডিজিটাল অডোমিটার। শুধু ডিজিটাল অটোমিটারই নয়, একই সঙ্গে থাকছে ডিজিটাল ক্লক, ইলেকট্রনিক মাল্টি ট্রিপমিটার। আপনার ইনফোটেনমেন্টেরও পুরোপুরি বন্দোবস্ত রয়েছে। মাহিন্দ্রা থরে গাড়ির ভিতরে থাকছে মনোক্রোম এমআইডি ডিসপ্লে।

সন্দেহ নেই, ক্রেতার কাছে বেশ ভাল আকর্ষণের জায়গা এই গাড়ি। কাজেই প্রশ্ন উঠছে সঙ্গত কারণেই- বিক্রির দিক থেকে বেশি মুনাফা লাভের জন্যই কি AX, AX Std মডেলের বিক্রি বন্ধ রাখা হল? সংস্থার তরফ থেকে এ বিষয়ে স্পষ্টাস্পষ্টি কোনও উত্তর মেলেনি। যদিও গাড়িবিশেষজ্ঞরা এ প্রসঙ্গে অক্টোবর মাসের শেষের দিকে প্রকাশিত এক রিপোর্টে চোখ রাখার কথা বলছেন। প্রাথমিক ভাবে জানা গিয়েছিল যে 2020 Mahindra Thar-এর ডেলিভারি শুরু হওয়ার কথা ১ নভেম্বর থেকে। কিন্তু Carwale-র প্রকাশিত একটি প্রতিবেদন থেকে জানা গিয়েছিল যে এ ক্ষেত্রে ওয়েটিং টাইম চার সপ্তাহ থেকে ২২ সপ্তাহ পর্যন্ত বেড়েছে।

এই প্রতিবেদন আরও বলেছিল যে 2020 Mahindra Thar-এর মোট বুকিংয়ের ৫৭ শতাংশ ক্রেতাই নতুন। অর্থাৎ এঁরা সবাই প্রথমবার গাড়ি কিনেছেন। আর 2020 Mahindra Thar-ই কিনেছেন। সে দিক থেকে গাড়ির AX, AX Std মডেল সেকশনে প্রচুর বুকিং হয়েছে। সেই বিপুল চাহিদার চাপেই Mahindra & Mahindra আপাতত AX, AX Std মডেল প্রত্যাহার করে নিয়েছে বলে অনুমান করছেন বিশেষজ্ঞরা। অর্থাৎ মুষড়ে পড়ার কারণ নেই। আশা করাই যায়, এই পরিস্থিতি সামলে নিয়ে আবার AX, AX Std মডেল ফিরিয়ে আনবে সংস্থা।

Published by: Simli Raha
First published: November 10, 2020, 7:35 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर