Home /News /birbhum /
WB HS Result 2022 : প্রথম ১০-এ ১৫ জন! উচ্চ মাধ্যমিকে বীরভূমের অভূতপূর্ব ফলাফল

WB HS Result 2022 : প্রথম ১০-এ ১৫ জন! উচ্চ মাধ্যমিকে বীরভূমের অভূতপূর্ব ফলাফল

উচ্চ

উচ্চ মাধ্যমিক পরীক্ষায় এ বার অভূতপূর্ব ফলাফল করল বীরভূম

WB HS Result 2022 : উচ্চ মাধ্যমিক পরীক্ষায় এবার অভূতপূর্ব ফলাফল করল বীরভূম। এর আগে জেলায় একসঙ্গে এত সংখ্যক ছেলে মেয়ে মেধা তালিকায় জায়গা করে নিতে পারেনি

  • Share this:

    বীরভূম : উচ্চ মাধ্যমিক পরীক্ষায় এ বার অভূতপূর্ব ফলাফল করল বীরভূম । এর আগে জেলায় একসঙ্গে এত সংখ্যক ছেলেমেয়ে মেধাতালিকায় জায়গা করে নিতে পারেননি । এ বার বিগত সেই সমস্ত পরিসংখ্যান ভেঙে দিয়ে মেধাতালিকায় স্থান করে নিল ১৫ জন পরীক্ষার্থী ।

    শুক্রবার সকাল ১১টায় প্রকাশ করা হয় চলতি বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল । উচ্চমাধ্যমিকের এই ফলাফল প্রকাশের পর দেখা যায় রাজ্যে প্রথম দশে জায়গা করে নিয়েছেন মোট ২৭২ জন । এই ২৭২ জন পরীক্ষার্থীর মধ্যে রয়েছেন বীরভূমের ১৫ জন ।

    রাজ্যে সপ্তম তথা বীরভূমে প্রথম স্থান অধিকার করেছে দু'জন । এই দু’জন হলেন অনন্যা চক্রবর্তী এবং শুভজিৎ মন্ডল । দু’জনের প্রাপ্ত নম্বর ৪৯২ । শতাংশের নিরিখে তাদের শতকরা নম্বর ৯৮.৪ । অনন্যা মল্লারপুর উচ্চ বিদ্যালয়ের ছাত্রী এবং শুভজিৎ শান্তিনিকেতনের নব নালন্দা শান্তিনিকেতন উচ্চ বিদ্যালয়ের ছাত্র ।

    আরও পড়ুন :  উচ্চমাধ্যমিকে কাকদ্বীপের নজরকাড়া সাফল্য! সুন্দরবন আদর্শ বিদ্যামন্দিরের ১১ জন প্রথম ১০-এর মেধাতালিকায়

    রাজ্যে অষ্টম তথা বীরভূমে দ্বিতীয় স্থান অধিকার করেছেন সাঁইথিয়া হাই স্কুলের নীলা কোনার, কালীগতি স্মৃতি নারী শিক্ষা নিকেতনের সৌম্যশ্রী দাস এবং শাহিনা খাতুন, বীরভূম জিলা স্কুলের দেবপ্রিয় চক্রবর্তী, জামালপুর হাই স্কুলের মনিরা খাতুন। এঁদের প্রত্যেকের নম্বর ৪৯১। শতাংশের নিরিখে তাঁদের শতকরা নম্বর ৯৮.২।

    আরও পড়ুন : বহুজাতিক সংস্থা নয়, অষ্টম স্থানাধিকারী নিম্নবিত্ত পরিবারের সৌভিকের স্বপ্ন ডিফেন্সে যোগ দেওয়া

    রাজ্যে নবম তথা জেলায় তৃতীয় স্থান অধিকার করেছে সাঁইথিয়া টাউন হাই স্কুলের চিরন্তন বন্দ্যোপাধ্যায়, কোটাসুর হাইস্কুলের সৌমি মণ্ডল, সাঁইথিয়া হাই স্কুলের তুলি বন্দ্যোপাধ্যায়, বীরভূম জেলা স্কুলের অগ্নিভ সাহা। এদের প্রত্যেকের প্রাপ্ত নম্বর ৪৯০। শতাংশের নিরিখে তাদের শতকরা নম্বর ৯৮। রাজ্যে দশম তথা জেলায় চতুর্থ স্থান অধিকার করেছে জামালপুর হাই স্কুলের ঋষিতা মণ্ডল, বড়রা হাইস্কুলের সুপ্রিয়া পাল, জানু বাজার প্রতিম্বর হাই স্কুলের, সমীর গড়াই, ময়ূরেশ্বর গার্লস হাই স্কুলের মিলি কুন্ডু। এঁদের প্রাপ্ত নম্বর হল ৪৮৯। শতাংশের নিরিখে তাদের শতকরা নম্বর ৯৭.৮।

    Published by:Arpita Roy Chowdhury
    First published:

    Tags: Birbhum, Wb hs result 2022

    পরবর্তী খবর