Home /News /birbhum /
Madhyamik Results 2022:  মাধ্যমিকে প্রথম দশে বীরভূমের নয় পড়ুয়া ! খুশির হাওয়া জেলায়

Madhyamik Results 2022:  মাধ্যমিকে প্রথম দশে বীরভূমের নয় পড়ুয়া ! খুশির হাওয়া জেলায়

মাধ্যমিক

মাধ্যমিক রেজাল্ট

Madhyamik Results 2022: মাধ্যমিক মেধা তালিকায় প্রথম দশে রয়েছেন বীরভূমের নয় জন পড়ুয়া। জানুন

  • Share this:

    #বীরভূম : করোনাকালে গত বছর মাধ্যমিক পরীক্ষা না হলেও এই বছর হয় এই মাধ্যমিক পরীক্ষা। মাধ্যমিকের পরীক্ষা হওয়ার ৭৯ দিনের মাথায় প্রকাশিত হলো ফলাফল। ফলাফল প্রকাশ হতেই দেখা যায় রাজ্যের ১১৪ জন প্রথম থেকে দশম স্থানের মধ্যে জায়গা করে নিয়েছেন। এই বিপুলসংখ্যক মেধা তালিকায় থাকা প্রথম দশে রয়েছেন বীরভূমের নয় জন পড়ুয়া। জেলার প্রথম তথা রাজ্যে পঞ্চম স্থান অধিকার করেছেন জেনিফার রানা। জেনিফার বড় লোহাপুর চারুবালা বালিকা বিদ্যালয়ে ছাত্রী। তার প্রাপ্ত নম্বর ৬৮৯।

    অষ্টম স্থান অধিকার করা বীরভূমের চারজন হলেন সিউড়ির পাবলিক অ্যন্ড চন্দ্রগতি মুস্তাফি মেমোরিয়াল হাইস্কুলের মৃত্যুঞ্জয় মন্ডল, খয়রাশোল ব্লকের অন্তর্গত নাকড়াকোন্দা হাইস্কুলের মধুরিমা দে, সদাইপুর থানার অন্তর্গত বিকেটিপিপি প্রবীর সেনগুপ্ত বিদ্যালয়ের সৌমাল্য নিয়গি এবং বাউটিয়া রাধারমন হাইস্কুলের উর্মি মন্ডল। এদের প্রত্যেকের প্রাপ্ত নম্বর ৬৮৬।রাজ্যে নবম স্থান এবং জেলায় তৃতীয় স্থান অধিকার করেছেন সিউড়ির খটঙ্গার অনিক বাগদি। তার প্রাপ্ত নম্বর হল ৬৮৫। অনিক বক্রেশ্বর বিকেটিপিপি প্রবীর সেনগুপ্ত বিদ্যালয়ের ছাত্র।

    আরও পড়ুন: গণিতে ১০০তে ১০০! মাধ্যমিকে তৃতীয় স্থানাধিকারী অনন্যার কঠিন পরিশ্রম জানুন

    রাজ্যে দশম এবং জেলায় চতুর্থ স্থান অধিকার করেছেন তিনজন পড়ুয়া। এই তিনজন পড়ুয়া হলেন নব নালন্দা শান্তিনিকেতন হাই স্কুলের সানন্দা রায়, বিকেটিপিপি প্রবীর সেনগুপ্ত বিদ্যালয়ের সঞ্চয়ন ব্যানার্জি এবং চাতরা গণেশ লাল হাই স্কুলের সৌম্য মন্ডল। প্রত্যেকের প্রাপ্ত নম্বর হল ৬৮৪। মেধা তালিকার দিক দিয়ে বিচার করলে এই বছর জেলার মধ্যে নজরকাড়া রেজাল্ট করেছে বিকেটিপিপি প্রবীর সেনগুপ্ত বিদ্যালয়। এই বিদ্যালয়ের তিনজন পড়ুয়া রয়েছেন যারা প্রথম দশে স্থান করে নিয়েছেন। প্রথম দশে স্থান করে নিয়ে জেলার এই নয় জন পড়ুয়া বীরভূমের মুখ উজ্জ্বল করার পাশাপাশি ভবিষ্যতে তারা কি নিয়ে পড়াশোনা করতে চান তা জানাতে গিয়ে কেউ জানিয়েছেন মেডিকেল নিয়ে পড়াশোনা করতে ইচ্ছুক, কেউ আবার জানিয়েছেন গ্রামের স্কুলেই পড়াশোনা করতে চান।

     Madhab Das

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Bangla News, Birbhum, Madhyamik Results 2022

    পরবর্তী খবর