Home /News /west-bardhaman /
Madhyamik Results 2022: : গণিতে ১০০তে ১০০! মাধ্যমিকে তৃতীয় স্থানাধিকারী অনন্যার কঠিন পরিশ্রম জানুন

Madhyamik Results 2022: : গণিতে ১০০তে ১০০! মাধ্যমিকে তৃতীয় স্থানাধিকারী অনন্যার কঠিন পরিশ্রম জানুন

বাবা-মায়ের

বাবা-মায়ের সঙ্গে মাধ্যমিকে তৃতীয় স্থানাধিকারী অনন্যা দাশগুপ্ত।

Madhyamik Results 2022: তৃতীয় স্থান অধিকার করেছে আসানসোলের অনন্যা দাশগুপ্ত। অনন্যা রাজ্যে মেয়েদের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে। প্রাপ্ত নম্বর ৬৯১

  • Share this:

    #পশ্চিম বর্ধমান : প্রকাশিত হয়েছে মাধ্যমিক পরীক্ষার ফলাফল। প্রথম দশের তালিকায় স্থান করে নিয়েছে বহু মেধাবী ছাত্র-ছাত্রী। চলতি বছর মাধ্যমিক পরীক্ষার ফলাফলে যুগ্মভাবে প্রথম হয়েছে দু'জন। তাছাড়াও প্রথম ১০ এর মধ্যে রয়েছেন প্রায় একশর বেশি পড়ুয়া স্থান করে নিয়েছে।মাধ্যমিকে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে তৃতীয় স্থান অধিকার করেছে আসানসোলের অনন্যা দাশগুপ্ত।

    অনন্যা রাজ্যে মেয়েদের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে। তাঁর প্রাপ্ত নম্বর ৬৯১। আসানসোলে উমারানি গড়াই মহিলা কল্যাণ গার্লস হাই স্কুলের ছাত্রী অনন্যা দাশগুপ্ত। তার বাবা পেশায় একজন শিক্ষক। তিনি বর্তমানে একটি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে কর্মরত রয়েছেন। অনন্যার পরিবারের বসবাস আসানসোল পুরসভার অন্তর্গত রানীগঞ্জের গীর্জাপাড়া এলাকায়। অনন্যার সাফল্যে উচ্ছ্বসিত তার পরিবারের সকলেই। পাশাপাশি তার সাফল্যে খুশি উমারানি গড়াই গার্লস হাই স্কুলের প্রধান শিক্ষিকা থেকে শুরু করে সমস্ত শিক্ষক-শিক্ষিকা এবং তার সহপাঠীরা।

    আরও পড়ুন: মাধ্যমিকে পাশের হারে রাজ্যে সেরা পূর্ব মেদিনীপুর! সব থেকে বেশি সংখ্যায় পাশ

    এই ফলাফলের পর অনন্যা দাশগুপ্ত জানিয়েছে, আগামী দিনে সে নিজেকে একজন সফল ইঞ্জিনিয়ার রূপে প্রতিষ্ঠিত করতে চায়। মাধ্যমিক পরীক্ষার ফলাফলের সাফল্য আগামীদিনেও ধরে রাখতে চায় সে। তাঁর পরিবারের সদস্যরা জানিয়েছেন, অনন্যা দিনের বেশিরভাগ সময় পড়াশোনার মধ্যে দিয়ে অতিবাহিত করত। ফলে স্কুল বন্ধ থাকলেও পড়াশোনায় সেই অর্থে কোনওরকম ছেদ পড়েনি। পাশাপাশি গল্পের বই পড়ার প্রতি নেশা রয়েছে তাঁর।

    অনন্যার বাবা শিক্ষক সুব্রত দাশগুপ্ত জানিয়েছেন, তিনি মূলত গণিত নিয়ে চর্চা করেন। মাধ্যমিক পরীক্ষায় মেয়ে গণিতে ১০০ তে ১০০ পাওয়ায় তিনি ব্যাপক ভাবে খুশি হয়েছেন। তিনিও চান, আগামী দিনে জয়েন্ট দেওয়ার পর নিজেকে ইঞ্জিনিয়ার রূপে প্রতিষ্ঠা করুক অনন্যা। তার জেঠু দেবব্রত দাশগুপ্ত জানিয়েছেন, নিয়মিত নির্দিষ্ট রুটিনের মাধ্যমে পড়াশোনা চালিয়ে যাওয়া করার কারণে এই সাফল্য এসেছে।

    Nayan Ghosh

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Bangla News, Madhyamik Results 2022, West Bardhaman

    পরবর্তী খবর